Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

চাকরি চেয়ে মত্‍স্যমন্ত্রীর বাড়ির সামনে ধরনা প্রার্থীদের!

ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/WuZN8yi2PI0


 শিক্ষাদফতরে নিয়োগের দাবিতে রাজ্যের মত্‍স্যমন্ত্রী  অখিল গিরির (Akhil Giri) বাড়ির সামনে ধরনায় বসলেন চাকুরিপ্রার্থীরা। তাঁদের অভিযোগ ১২ বছর ধরে অপেক্ষা করার পরেও মেলেনি চাকরি। মু…

 





ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/WuZN8yi2PI0




 শিক্ষাদফতরে নিয়োগের দাবিতে রাজ্যের মত্‍স্যমন্ত্রী  অখিল গিরির (Akhil Giri) বাড়ির সামনে ধরনায় বসলেন চাকুরিপ্রার্থীরা। তাঁদের অভিযোগ ১২ বছর ধরে অপেক্ষা করার পরেও মেলেনি চাকরি। মুখ্য়মন্ত্রীর প্রতিশ্রুতির পরেও একের পর এক নিয়োগ নিয়ে কেবল ব্যর্থতারই শিকার হয়েছেন তাঁরা। সর্বশিক্ষার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া চললেও বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষকদের জন্য কোনও পদক্ষেপ করা হয়নি বলেই অভিযোগ। ফলে, বৃহস্পতিবার রাজ্যের মত্‍স্যমন্ত্রী অখিল গিরির (Akhil Giri) বাড়ির সামনেই ধরনায় বসেন তাঁরা।

বিক্ষোভরত এক শিক্ষকের অভিযোগের সুরে বলেন, “আমাদের গত ১২ বছর ধরে বঞ্চিত করা হচ্ছে। নির্বাচন আবহে নন্দীগ্রামের জনসভায় খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি আমাদের নিয়োগের ব্য়াপারে পদক্ষেপ করবেন। কিন্তু, নিয়োগ হয়নি। নির্বাচন বলে নিয়োগ হয়নি। নির্বাচন মেটার পরেও কোনও পদক্ষেপ করেনি সরকার। তাহলে আমরা কোথায় যাব! প্রথম শ্রেণি থেকে শুরু করে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সব স্কুলেই কম বেশি বিশেষ চাহিদাসম্পন্ন পড়ুয়ারা রয়েছে। কিন্তু, তারপরেও আমাদের নিয়োগ করা হচ্ছে না। অথচ, প্রয়োজনীয় সমস্ত শংসাপত্র ও কোর্সের ডিগ্রি সবই রয়েছে। তাহলে কেন আমরা আমাদের ন্যায্য দাবির কথা তুলব না!”

প্রশ্ন উঠছে, শিক্ষা দফতরে চাকরি চেয়ে শিক্ষামন্ত্রীর কাছে না গিয়ে কেন মত্‍স্যমন্ত্রীর বাড়ির সামনে ধরনা হচ্ছে? সে প্রসঙ্গে, এক বিক্ষোভকারী বলেন, “আমাদের কাছে, আমাদের ঘনিষ্ঠ  মন্ত্রী রয়েছেন অখিল গিরি। এখন কলকাতায় গিয়ে প্রতিবাদ করার থেকে আগে মত্‍স্যমন্ত্রীর কাছে জানানো প্রয়োজনবোধ করেছি। প্রয়োজনে পরে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে ধরনা দিতেই আপত্তি হবে না।”

যদিও, বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষকেরা বিক্ষোভ শুরু করলেও কিছুক্ষণ পর তাঁদের সরিয়ে  দেয় পুলিশ। পাশাপাশি মন্ত্রী অখিল গিরি বাড়ি থেকে নিরাপত্তারক্ষীরা জানান, মন্ত্রী বা তাঁর ছেলে কেউই বাড়িতে নেই। আবেদনকারীরা যেন পড়ে এসে দেখা করেন। এ বিষয়ে, মন্ত্রী অখিল গিরিকে ফোন করা হলেও তিনি ফোন তোলেননি।


ঘটনায় বিজেপি সাংগঠনিক জেলা সভাপতি অনুপ চক্রবর্তী বলেন, “কলকাতাতেও শিক্ষকেরা অবস্থান বিক্ষোভ করেছেন। বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষকেরা যে তা করবেন না তা আর আলাদা কী! পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের উপর মানুষ আস্থা হারিয়েছেন। সমস্ত ভরসা ধূলিসাত্‍ হয়ে গিয়েছে।”

উল্লেখ্য়, শিক্ষাদফতরে চাকরি চেয়ে সম্প্রতি রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে বিক্ষোভ দেখান আবেদনকারীরা। দ্রুত নিয়োগ করতে হবে, এই দাবি তুলে হাতে নানা পোস্টার নিয়ে বিক্ষোভ শুরু করেন ২০১৬ সালে পাশ হওয়া মেধাতালিকাভুক্ত হবু শিক্ষকরা। শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ ও জমায়েত শুরু হতে থাকায় সেখানে পৌঁছে যায় পুলিশ বাহিনী। তবে বেশ কিছুক্ষণ পর নিয়ন্ত্রণ আসে পরিস্থিতি।

পরে অবশ্য শিক্ষামন্ত্রীর আশ্বাসে বিক্ষোভ তুলে নেন তাঁরা। পুলিশ দিয়ে খবর পাঠান হয় সোমবার বেলা ১১টায় এসএসসি চেয়ারম্যানের কাছে যাওয়া হবে। সেখানে গিয়ে নিজেদের দাবি জানাতে পারেন বিক্ষোভকারীরা। উল্লেখ্য গত জানুয়ারি মাস থেকে অর্থাৎ, প্রায় ৬ মাস ধরে বিক্ষোভ দেখিয়ে আসছেন এই চাকরিপ্রার্থীরা। এদিন ‘দিদির দেওয়া আস্থায় আমরা আজ রাস্তায়,’ ‘দিদি তুমি রাখ কথা প্রমাণ করো বাস্তবতা’, এমনই সব লেখা পোস্টার দেখা যায় বিক্ষোভকারীদের হাতে। পরে অবশ্য শিক্ষামন্ত্রীর আপ্ত সহায়ক মারফত আশ্বাসে ফিরে যান বিক্ষোভকারীরা। গত ৩০ জানুয়ারি থেকে এই চাকরিপ্রার্থীরা সল্টলেক সেন্ট্রাল পার্কের ৫ নম্বর গেটের সামনে অবস্থানে রয়েছেন।

No comments