Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দুয়ারে সরকারের ফ্রম হাতে দুয়ারে দুয়ারে বিডিও

১) পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ২ নম্বর ব্লকের কুয়াপুর গ্রাম পঞ্চায়েতের এলাকায়। ৫ ই মার্চ পথ দুর্ঘটনায় মারা গিয়েছিল জিতেন পূজারী ও কার্তিক নায়েক । পরিবারের দুই কর্তার  মৃত্যুতে দিশেহারা হয়ে পড়েছে পরিবার।দিন আনা দিন খ…

 



১)

 

 পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ২ নম্বর ব্লকের কুয়াপুর গ্রাম পঞ্চায়েতের এলাকায়। ৫ ই মার্চ পথ দুর্ঘটনায় মারা গিয়েছিল জিতেন পূজারী ও কার্তিক নায়েক । 

পরিবারের দুই কর্তার  মৃত্যুতে দিশেহারা হয়ে পড়েছে পরিবার।দিন আনা দিন খাওয়া মৃত জিতেন ও কার্তিকের পরিবারের সদস্যরা।

 স্বামী মরে যাওয়ার পর থেকেই চরম সঙ্কটে দিন কাটছিল দুই পরিবারের সদস্যদেরা। মুখ ফিরিয়েছিল আত্মীয় পরিজনেরা। তাই  রাজ্য সরকারের সমস্ত প্রকল্প সুবিধা থেকে বঞ্চিত হয়ে পড়েছিল তারা।

 তার কারণ সরকারি পরিষেবা নিতে যাওয়ার মত সামর্থ্য টুকুও নেই তাদের। 

বৃহস্পতিবার দুপুর নাগাদ এই খবর গিয়ে পৌঁছায় চন্দ্রকোনা ২নম্বর ব্লকের বিডিও অমিত ঘোষ এর কাছে। বিলম্ব না করে বৃহস্পতিবার বিকেল নাগাদ চন্দ্রকোনা ২নম্বর ব্লকের বিডিও অমিত ঘোষ ও যুগ্ম ভিডিও অভিজিৎ পাড়িয়া  চুপিসারে পৌঁছে যায় জিতেনের  স্ত্রী বাসন্তী ও কার্তিকের স্ত্রী বাবলির পরিবারে। 

 সাথে করে নিয়ে যায় রাজ্য সরকারের সুবিধা পাওয়ার জন্য সমস্ত কিছু কাগজপত্র। দ্রুত তাদের বাড়িতে পৌঁছে গিয়ে পরিবারের সাথে কথা বলেন। সমস্ত প্রয়োজনীয় নথিপত্র নিয়ে জেরক্স করে নিজেরা বাড়িতে বসে। দুয়ারের সরকারের প্রকল্পের স্বাস্থ্য সাথী কার্ড এর পরিষেবা লক্ষীর ভান্ডার এর পরিষেবা সমস্ত কিছু প্রয়োজনীয় নথিপত্র নিয়ে ফ্রম ফিলাপ করে তারা। 

এমনকি ওই পরিবারের হাতে তারা খাদ্য সামগ্রী তুলে দেন। 

ওই পরিবারের কাছে বিডিও  বলেন আজকের পরদিন থেকে তারা সব সময় ওই পরিবারের পাশে থাকবেন, এমনকি ফোন নম্বর দেন । 

আর বিডিওর এই ধরনের আশা ও সরকারি সুযোগ-সুবিধা পেয়ে বাবলি ও বাসন্তী বলল তারা জানতোই না যে দুয়ারের সরকার হচ্ছে। 

তার কারণ তাদের দিকে কেউ জানায়নি, এমন কি কোন রাজনৈতিক দলের নেতৃত্ব তাদের এই পরিষেবার কথা বলেনি। 

বিডিও  হঠাৎ করে তাদের বাড়ীতে যাওয়া এই ধরনের সমস্ত কিছু সরকারি সুবিধা পাবার আশায় বুক বেঁধেছে তারা।

এবিষয়ে বিডিও অমিত ঘোষ বলেন, আজ যানতে পারলাম আমার ব্লকে দুটি পরিবার আছে চরম সমস্যায়। এটা হয়তো আমারি ভুল। তাই তারা সরকারি সুবিধে থেকে বঞিত ছিল।তাই সমস্ত সরকারি নিয়ম নেমে তাদের পরিষেবা দিতে আমার তাদের বাড়িতে  যাওয়া,এটাই আমার কাজ।

এখন একটাই প্রশ্ন কেন এলাকার জনপ্রতিনিধি তাদের খবর রাখেনি।

No comments