Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রাতঃস্মরণীয় পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিনে কমিউনিটি এবং অভিভাবকদের মধ্যে সেমিনারের আয়োজন করেন পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া এক নম্বর চক্রের নারান্দা নিউ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা দুর্গা রানী দে।

কমিউনিটি অভিভাবক ও প্রাক্তন ছাত্রছাত্রীদের মধ্যে সাগরের জন্মদিন উপলক্ষে সেমিনারের আয়োজন করেন শিক্ষারত্ন শিক্ষাবিদ শিক্ষিকা শ্রীমতিকমিউনিটি অভিভাবক অভিভাবিকা ও সুচেতনা সায়েন্স ক্লাবের সদস্যা প্রাক্তন ছাত্র-ছাত্রীদের লয়ে শিক্ষাব…

 





কমিউনিটি অভিভাবক ও প্রাক্তন ছাত্রছাত্রীদের মধ্যে সাগরের জন্মদিন উপলক্ষে সেমিনারের আয়োজন করেন শিক্ষারত্ন শিক্ষাবিদ শিক্ষিকা শ্রীমতিকমিউনিটি অভিভাবক অভিভাবিকা ও সুচেতনা সায়েন্স ক্লাবের সদস্যা প্রাক্তন ছাত্র-ছাত্রীদের লয়ে শিক্ষাবিদ শিক্ষারত্ন শিক্ষিকা শ্রীমতি দুর্গরানী দে কোভিড-19  দূরত্ব বিধি মান্যতা দিয়ে ধাপে ধাপে পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর মহাশয় এর জন্ম দিবস উপলক্ষে সেমিনার রূপায়ন করেন।

আজ ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর মহাশয় এর জন্মদিন উপলক্ষে শিক্ষিকা কমিউনিটি অভিভাবক অভিভাবিকা এবং প্রাক্তন ছাত্রদের লয়ে সেমিনারের আয়োজন করেন। কোভিদ দূরত্ব বিধি মান্যতা দিয়ে ধাপে ধাপে এই অনুষ্ঠান রূপায়িত করেন শিক্ষিকা নিজেও বিদ্যালয় প্রাঙ্গণে অপরাহ্নে। এই উপলক্ষে তিনি উপস্থিত জনদের হাতে বিদ্যাসাগরের প্রতিকৃতি বর্ণপরিচয় ও সাবান উপহার প্রদান করেন।

ছাত্র-ছাত্রীদের জন্য অভিভাবকদের হাতে বিদ্যাসাগর প্রতিকৃতি পৌঁছে দেন। সেমিনারের মধ্যে শিক্ষিকা উপস্থিত জনের মধ্যে বিদ্যাসাগরের জীবন আলেখ্য তুলে ধরেন। বিদ্যাসাগর শৌর্য সাগর, করুণাসাগর দয়ার সাগর, বর্ণপরিচয় এর রচয়িতা, বাল্যবিবাহ রোধ করে নারী শিক্ষার প্রসারক, বিধবা বিবাহ প্রবর্তনকারী, শিক্ষা সংস্কারক, সমাজ সংস্কারক , বাংলা বর্ণমালা বাংলা ভাষা ও সুললিত বাংলা গদ্যের জনক আদি কবি ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর মহাশয় এর জীবনালেখ্য নিয়ে পূর্ণাঙ্গ আলোচনা করেন।  এর মাঝে তিনি রামমোহন রায় সতীদাহ প্রথা উল্লেখ করে বর্তমান সময় কাল  স্বামী বিবেকানন্দের শিকাগো ধর্ম সম্মেলন নিয়ে  আলোকপাত করেন এবং বিদ্যালয় প্রাঙ্গণে ভবিষ্যতে বিবেকানন্দ মূর্তি প্রতিষ্ঠিত হবে তা রক্ষা করার জন্য ও  অভিভাবকদের নিকট আহ্বান জানান। সবশেষে আনন্দময় জীবনযাপনের জন্য উপস্থিত জনের মধ্যে করোনাভাইরাস সম্পর্কিত নির্দেশনা প্রদান করে সাবান এবং বর্ণ পরিচয় প্রদান করেন।

কমিউনিটি অন্তরের আনন্দে এই অনুষ্ঠান রূপায়ণের জন্য শিক্ষিকাকে আন্তরিক ধন্যবাদ এবং শ্রদ্ধা অর্পন করেন। 

উল্লেখ্য সকালে বিদ্যালয়ে বিদ্যাসাগর মূর্তির কোভিদ দূরত্ব বিধি মেনে উদ্বোধন হয়। পরবর্তী সময়ে অন্তরের আকুলতায় সেমিনারের যোগদান করেন কমিউনিটি অভিভাবক অভিভাবিকা এবং প্রাক্তন ছাত্র-ছাত্রী। বিদ্যালয় কিছু ছাত্র ছাত্রী নিজ হতে অনুষ্ঠানে উপস্থিত হয়।

No comments