Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

২৬ তম বর্ষে রাজ্যে প্রথম বেসরকারি কলেজে জন্মদিন পালন

ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/kYRVbWIKBMM
পূর্ব মেদিনীপুর জেলা শিল্প-সংস্কৃতির নগর হলদিয়া। তৎকালীন বামফ্রন্ট সরকারের আমলেই হলদিয়া একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের প্রতিষ্ঠিত হয়,
তৎকালীন বিধায়ক হলদিয়ার ভূমিপুত্র লক…

 



ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/kYRVbWIKBMM


পূর্ব মেদিনীপুর জেলা শিল্প-সংস্কৃতির নগর হলদিয়া। তৎকালীন বামফ্রন্ট সরকারের আমলেই হলদিয়া একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের প্রতিষ্ঠিত হয়,


তৎকালীন বিধায়ক হলদিয়ার ভূমিপুত্র লক্ষ্মণ শেঠ তৎকালীন বামফ্রন্ট সরকারের মুখ্যমন্ত্রী প্রয়াত জ্যোতি বসু কে বেসরকারি কলেজ স্থাপনের প্রথম প্রস্তাব দিয়েছিলেন।

রাজ্যের ছাত্র-ছাত্রীরা অন্য রাজ্যে গিয়ে লক্ষ লক্ষ টাকা বিনিয়োগ করে তারা পড়াশোনা করছেন। ভিন রাজ্যে বেসরকারি কলেজের মত ওই ধরনের যদি একটি রাজ্যে বেসরকারি প্রতিষ্ঠা করা যায় তাহলে রাজ্যের অর্থ রাজ্যেই খরচ করা যাবে।


হলদিয়া ইনস্টিটিউট অফ টেকনোলজি কলেজের ইতিহাস জানতে ক্লিক করুন।
 https://youtu.be/8u0GQyQUdXM


 


এবং রাজ্য থেকে নতুন প্রজন্ম বৈজ্ঞানিক, গবেষক, ডাক্তার, নার্স ও আইনজীবী  তৈরি হবে এই রাজ্যে। কিন্তু বামফ্রন্ট সরকারের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ছিল বিরোধিতা। কিন্তু সমস্ত বিষয়টি রাজ্যের প্রয়াত মুখ্যমন্ত্রী জ্যোতি বসু কে তিনি বুঝতে পেরেছিলেন বলেই রাজ্যে প্রথম হলদিয়া ইনস্টিটিউট অফ টেকনোলজি ছাড়পত্র পেয়েছিলেন ।

১৯৯৬ সালে ৯০ জন ছাত্র-ছাত্রী নিয়ে প্রথম শুরু হয়েছিল এই কলেজটি। আজ কলেজের ছাত্রছাত্রীর  সংখ্যা প্রায় ৯০০০ জন। আজ দেখতে দেখতে প্রায় ২৬ বছর পরলো এখন প্রায় সাড়ে চার হাজার ছাত্রছাত্রী নিয়ে হলদিয়া শিল্প নগরীতে প্রায় ১৪ টি কলেজ শিক্ষা নগরী হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

আজ জন্মদিন পালিত হল। হলদিয়া ইনস্টিটিউট অফ টেকনোলজি ( HIT) নামে পরিচিত,( lCARE )পরিচালিত হলদিয়ার সর্ববৃহৎ বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ। 

ইঞ্জিনিয়ারিং কলেজের কুড়িটি  বিভাগ বিভিন্ন বিভাগে পড়ানো হয়। হলদিয়ার বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের ২৬ তম জন্মদিন পালিত হল।  এইচ আই টি ক্যাম্পাসের মধ্যে  বৈজ্ঞানিক সত্যেন্দ্রনাথ বসু অডিটরিয়ামে ১০০ পাউন্ড ওজনের কেক কেটে উদ্বোধন করা হয়। বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের জন্মদিনে  রং বাহারী আলোয় আলোকিত হয় কলেজ চত্বর ।অনুষ্ঠানে প্রদীপ প্রজ্জ্বলন করে ১০০ পাউন্ডের কেক কেটে জন্মদিন পালিত হয়। জন্মদিনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন (হলদিয়া ইনস্টিটিউট অফ টেকনোলজি) বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের চেয়ারম্যান তথা হলদিয়া প্রাক্তন বিধায়ক ও সাংসদ লক্ষণ চন্দ্র শেঠ,কলেজের সম্পাদক আশীষ লাহিড়ী, কলেজের ভাইস চেয়ারম্যান সায়ন্তন শেঠ ও স্পর্শিতা পন্ডা ও কলেজের আধিকারিকগন উপস্থিত ছিলেন। 

No comments