Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জেলায় সিবিআই থাকাকালীন ফের হামলা!রাতভর বোমাবাজি, অকথ্য গালিগালাজ

প্রদীপ মাইতি, পূর্ব মেদিনীপুর ঃ একদিকে রাজ্যে ভোট পরবর্তী হিংসার অভিযোগে তদন্ত করছে কেন্দ্রীয় সংস্থা সিবিআই। এরই মধ্যে ফের বিজেপি কর্মীদের বাড়িতে হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। গতকালই পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গায় গিয়ে তদ…

 







প্রদীপ মাইতি, পূর্ব মেদিনীপুর ঃ একদিকে রাজ্যে ভোট পরবর্তী হিংসার অভিযোগে তদন্ত করছে কেন্দ্রীয় সংস্থা সিবিআই। এরই মধ্যে ফের বিজেপি কর্মীদের বাড়িতে হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। গতকালই পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গায় গিয়ে তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। আর রাতেই সেই পূর্ব মেদিনীপুরেই চলল বোমাবাজি, লুটপাঠ। অন্তত ১০ জন বিজেপি কর্মীর বাড়িতে হামলা হয়েছে বলে অভিযোগ। বৃহস্পতিবার সকালে এই খবর পেয়েই ঘটনাস্থলে যায় বিজেপির স্থানীয় নেতৃত্ব। খেঁজুরি বিধানসভা এলাকায় এই ঘটনা ঘটেছে। যদিও হামলার অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। ঘাসফুল শিবিরের দাবি, তাদের কর্মীর ওপরেই হামলা হয়েছে। শুভেন্দু অধিকারীর নেতৃত্বে এই হামলা চালাচ্ছে বিজেপি।


রাজ্যে ভোট পরবর্তী হিংসার তদন্ত করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। হাই কোর্টের নির্দেশের পরই এই জেলায় হাজির হয়েছে কেন্দ্রীয় তদন্ত কারী সংস্থা সিবিআই। গত ৩১ অগস্ট জেলায় পৌঁছয় এই দল। নন্দীগ্রাম ও খেজুরিতেও যায় তারা। গতকালও খেজুরি এবং নন্দীগ্রাম এলাকায় আক্রান্ত পরিবারের সঙ্গে কথা বলে সিবিআই। এরই মাঝে গতকাল রাত থেকে খেঁজুরি বিধানসভা অঞ্চলে হিংসার ঘটনা। অভিযোগ,  খেজুরী ১, হেঁড়িয়া অঞ্চল, ৩৩ নম্বর মোহাটি বেনিপুর এলাকায় রাতের অন্ধকারে তৃনমূল আশ্রিত বহিরাগত দুষ্কৃতীরা তাণ্ডব চালায়। এই ঘটনায় প্রায় ১০টি বাড়ি ভাঙচুর করা হয়েছে ও লুটপাট চালানো হয়েছে বলে অভিযোগ বিজেপির।


টুপাই জানা নামে এক বৃদ্ধা জানিয়েছেন, রাতে আচমকা বোমাবাজির শব্দ শুনতে পান তিনি। ‘কে গো?’ জিজ্ঞেস করায় বাইরে থেকে উত্তর আসে ‘তোর বাবা’। এরপরই অকথ্য ভাষায় গালিগালাজ দেয় দুষ্কৃতীরা।


স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মাছ ধরাকে কেন্দ্র করে বচসার সূত্রপাত হয় বুধবার দুপুরে। তৃণমূলের অভিযোগ,মাছ ধরাকে কেন্দ্র করে বচসার জেরে তাদের কর্মীকে তুলে নিয়ে যাওয়া হয় বিজেপি পার্টি অফিসে। মারধর করা হয় বলেও অভিযোগ। এই ঘটনার সূত্র ধরেই রাতে তৃণমূল চড়াও হয় বিজেপি কর্মীদের বাড়িতে। খবর পেয়ে আজ সকালে দলের কর্মীদের নিয়ে ঘটনাস্থলে যান বিজেপি নেতা তাপস দোলুই। ঘটনাস্থলে গিয়ে তিনি বলেন, ‘তৃণমূল বহিরাগত শক্তি নিয়ে আমাদের নিরীহ কর্মীদের ওপর হামলা করেছে। যাতে আমরা এই বিধানসভায় জিতেও পরাজিতদের মতো থাকি।’ পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

খেজুরির তৃণমূল ব্লক সভাপতি বিমান নায়ক বলেন, ‘রাজ্যে। উন্নয়নের কাজে আমরা দলের বাছ বিচার করি না। গ্রাম্য গণ্ডগোলকে অযথা রাজনীতির রঙ দেওয়ার চেষ্টা করছে বিজেপি।’ অযথা তৃণমূলকর্মীর ওপর আক্রমণ করা হয়েছে বলেও অভিযোগ জানান তিনি। তিনি বলেন, ‘আমরা এই ঘটনাকে রাজনীতির জায়গায় নিয়ে যেতে চাই না। উন্নয়নের দিক থেকে দৃষ্টি সরাতেই এই কাজ করছে বিজেপি।’ তিনি জানিয়েছেন আহত হয়েছেন তৃণমূলের বেশ কয়েকজন কর্মী। পাঁচটা বাড়িও ভাঙচুর করা হয়েছে।

No comments