Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আবার একটি বিপন্ন বন্যপ্রাণ উদ্ধার

মানুষ সচেতন হচ্ছেন। এখন আর বিষধর সাপ দেখলে, একেবারে বিপদগ্রস্ত না হয়ে পড়লে, সাপ মারছেন না। খবর দিচ্ছেন আমাদের, আমরা খবর দিচ্ছি জেলার বন ও বন্যপ্রাণ বিভাগে। বিভাগীয় আধিকারিক ও কর্মীরা সেটি উদ্ধার করে নিয়ে ছেড়ে দিচ্ছেন তাদের নির্ভয়…

 







মানুষ সচেতন হচ্ছেন। এখন আর বিষধর সাপ দেখলে, একেবারে বিপদগ্রস্ত না হয়ে পড়লে, সাপ মারছেন না। খবর দিচ্ছেন আমাদের, আমরা খবর দিচ্ছি জেলার বন ও বন্যপ্রাণ বিভাগে। বিভাগীয় আধিকারিক ও কর্মীরা সেটি উদ্ধার করে নিয়ে ছেড়ে দিচ্ছেন তাদের নির্ভয়াশ্রয়ে। 

এমনটিই আজ ঘটল চণ্ডীপুর ব্লকের মুরাদপুর গ্রামে, মুরাদপুর-হাঁসচড়া রাস্তায় মুসলিম পল্লীতে। একটি পাঁচ ফুটের বিষধর গোখরো সাপ ধরা পড়ল মাঠে মাছ ধরার মুগরী(ঘুনি)-তে। খবর পেলেন আমাদের সভাপতি অরুণাংশু প্রধান, সম্পাদক মধুসূদন পড়ুয়া-র কাছে। এলাকায় আমাদের সক্রিয় সেনা আবেদ চিত্রকরের উপর দায়িত্ব বর্তাল যতক্ষণ না বনদপ্তরের লোকজন আসেন, ওটিকে আগলে রাখার। সুচারুভাবে কর্তব্য পালন করলেন আবেদ চিত্রকর বেশ কয়েকঘন্টা ধরে। এলাকার মানুষজনও সাথ দিলেন। এরপর বনদপ্তরের আধিকারিক ও কর্মী মিলে সাবলীল দক্ষতায় বিষধর সাপটিকে উদ্ধার করে নিয়ে গেলেন সুরক্ষিত স্থানে। সাক্ষী রইলেন অগণিত মানুষ। 

ভালো লাগা এটাই - এভাবেই যদি আমরা সকলে বন্যপ্রাণ সংরক্ষণে একটু সচেতন থাকি, তাহলেই রক্ষিত হবে আমাদের বাস্তুতন্ত্র, পরিবেশ ও ভালভাবে বাঁচব আমরা সকলেই।

No comments