Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিশ্ব বন্ধুত্ব দিবসে আজকের দিনের অঙ্গীকার- প্রনব দাস

শুভ বন্ধুত্ব দিবস কে আন্তরিকভাবে স্বাগত জানাই । বন্ধুত্ব এই শব্দটুকু শুধু শব্দই না এর পরিসর খুবই বড় । ব্যক্তির সাথে অন্য ব্যক্তির  বন্ধুত্ব এবং একটি দেশের সাথে অন্য একটি দেশের বন্ধুত্বপূর্ণ পরিবেশ গড়ে উঠেছে । বিভিন্ন কারণে ব্যক…

 





শুভ বন্ধুত্ব দিবস কে আন্তরিকভাবে স্বাগত জানাই । বন্ধুত্ব এই শব্দটুকু শুধু শব্দই না এর পরিসর খুবই বড় । ব্যক্তির সাথে অন্য ব্যক্তির  বন্ধুত্ব এবং একটি দেশের সাথে অন্য একটি দেশের বন্ধুত্বপূর্ণ পরিবেশ গড়ে উঠেছে । বিভিন্ন কারণে ব্যক্তি পরিসরে এবং রাষ্ট্রের সাথে অন্য রাষ্ট্রের পরিসরে বন্ধুত্বপূর্ণ পরিবেশ কোথাও কোথাও ক্ষতিগ্রস্ত হয়েছে এবং হচ্ছে । বন্ধুত্ব হলো একটি সরলরেখার মত । সরল মনে একের সঙ্গে অপরের বন্ধুত্ব কখন ও চিড় ধরে না । কপটতা পূর্ণ মন বন্ধুত্বের মাঝখানে স্থান নিলে পর সরল  মনের  বন্ধুত্ব ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে । বিশ্বব্যাপী প্রকৃতি পরিবেশ জলবায়ু ইত্যাদি ক্ষেত্রে পূর্বের তুলনায় দূষণের মাত্রা বেড়েছে । এই দূষণ মানুষের মনকে আক্রান্ত করেছে । মনের জগতে বিভিন্ন কারণে ( সকলের মধ্যে নয় ) বাঁসা বেধেছে কপটতা ।

এর ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে বন্ধুত্বের পারস্পারিক সম্পর্ক । শিক্ষা ও উন্নয়ন দিয়ে এই বন্ধুত্বকে টিকিয়ে রাখা যাবে না যদি না নিজের মধ্যে বড় হৃদয় গড়ে না ওঠে । ব্যক্তিস্বার্থ ব্যক্তি কে ব্যক্তিকেন্দ্রিক করে তোলে । যাই হোক , এই অবক্ষয় থেকে আমরা সবাই সরে এসে বন্ধুত্ব এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক পরস্পরের মধ্যে ব্যক্তি পরিসরে যেমন অর্জন করব তেমনি এক দেশের সাথে অন্য দেশের বন্ধুত্বপূর্ণ পরিবেশ কে  সুরক্ষিত করেই সাফল্য অর্জন করতে ,আসুন সবাই মিলে  উদ্যোগ গ্রহণ করি ।বন্ধুত্ব আরো সুদৃঢ় হবে ।বিশ্ব বন্ধুত্ব দিবসে  এইটাই আমাদের সকলের ক্ষেত্রে একমাত্র লক্ষ্য হয়ে উঠুক মানুষ হয়ে একাজ আমরা করতেই পারি ।সকলকে ধন্যবাদ জ্ঞাপন করি।

No comments