Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জ্যোতি বসুর স্মরণে-- খেজুরির হেঁড়িয়া তে খেজুরি ১ ব্লকের রেড ভলেন্টিয়ার্স দের উদ্যোগে রক্তদান শিবির

কিংবদন্তি জননেতা কমরেড জ্যোতি বসুর স্মরণে-- খেজুরির হেঁড়িয়া তে খেজুরি ১ ব্লকের রেড ভলেন্টিয়ার্স দের উদ্যোগে রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। এই রক্তদান শিবিরের উদ্বোধন করে বক্তব্য রাখেন এসএফআই র সর্বভারতীয় যুগ্ম সম্পাদক লড়াকু নেত…

 






কিংবদন্তি জননেতা কমরেড জ্যোতি বসুর স্মরণে-- খেজুরির হেঁড়িয়া তে খেজুরি ১ ব্লকের রেড ভলেন্টিয়ার্স দের উদ্যোগে রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। এই রক্তদান শিবিরের উদ্বোধন করে বক্তব্য রাখেন এসএফআই র সর্বভারতীয় যুগ্ম সম্পাদক লড়াকু নেত্রী দীপ্সিতা ধর। প্রধান অতিথি   পূর্ব মেদিনীপুর জেলা ডি,ওয়াই,এফ,আই এর সম্পাদক পরিতোষ পট্টনায়েক ও এসএফআইয়ের জেলা সম্পাদক আশীষ গুচ্ছাইত এবং পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি নিরঞ্জন সিহি, খেজুরি ১ ব্লকের প্রাক্তন সভাপতি ও জেলাপরিষদের প্রাক্তন সদস্য হিমাংশু দাস, সভাপতিত্ব করেন খেজুরির রেড ভলেন্টিয়ার্স এর  নেতা ও খেজুরি ১ আঞ্চলিক কমিটির যুব সম্পাদক অতনু রায়।

 তাছাড়া উপস্থিত ছিলেন সর্বভারতীয় যুব নেতা ইব্রাহিম আলী,  সংগঠনের জেলা সভাপতি নাজির হোসেন, মনিরুল ইসলাম, তাপস  মিশ্র, ঝাড়েশ্বর বেরা, চন্দন পয়ড়া, কিশোর পাড়, ফরিদ আলী,সাকির হোসেন, শেখ জাকির মল্লিক, গোকুল ঘোড়াই, শীর্ষেন্দু দাস, সমীর কলা, বিশ্বজিৎ দাস, পিযুষ রায়, অর্জুন প্রধান, শেখ জাহারাজ আলী, শিবানী গোল,সৌগত বেরা, বাপি প্রামানিক,নন্দন দাস, সৌম্য ভারতী, তাপেন্দু দে প্রমূখ নেতৃত্বগন। এগরা ব্লাড ব্যাংকের পক্ষ থেকে উপস্থিতি রক্তদাতা যুবক,যুবতীদের মধ্যে  মাত্র একাংশের  কাছ থেকে রক্ত নিতে পেরেছে। পরিকাঠামোগত অভাবের জন্য মাত্র ৩০ জনের রক্ত  নিলেও বহু রক্তদাতা ফিরে গেছেন। উদ্যোক্তাদের পক্ষ থেকে তাই আগামী ১১ ই আগস্ট শহীদ ক্ষুদিরামের আত্ম বলিদান দিবসে বাকি যারা রক্তদিতে পারেন নি,তারা দিতে পারবেন বলায়,১০০ জন মত মানুষ ফিরে গেছেন।

 এই কঠিন পরিস্থিতিতে একমাত্র বামপন্থীরাই  দুঃসময়ে মানুষের কাছে আছেন। নেতৃত্ব গন রেড ভলেন্টিয়ার্স দের কাজের ভূয়শী প্রশংসা করেন ।খেজুরীর মতো জায়গাতে ও যারা সন্ত্রাস করে মানুষ খুন থেকে মানুষের চরম সর্বনাশ করেছিল সেই জায়গায় মুমূর্ষু মানুষদের কাছে রেড ভলেন্টিয়ার্সগন পৌঁছে গেছেন, সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন এবং রাতদিন কাজ করছেন।  আগামী দিনেও মানুষের কাছে থেকে কাজ করবেন  যাবেন।  রেড ভলেন্টিয়ার্স দের,এ বি টি এ সহ বিভিন্ন গণসংগঠন, এলাকার মানুষজন সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় নেতৃত্ব গন অভিনন্দন জানিয়েছেন। প্রবাদ প্রতীম নেতা জ্যোতি বসুর আহ্বান" মানুষ ই  ইতিহাস রচনা করেন" আমরা যা পারি, তাই মানুষকে বলি, যা পারি না, তাও মানুষকে বলি",।তাই মানুষের কাছে থেকে কাজ করার অঙ্গীকার আজকে  এই মহান নেতার প্রতিস্মরণে রেখে এই রক্তদান শিবির।ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন, ছাত্র ফেডারেশন এবং নিখিল বঙ্গ শিক্ষক সংগঠনের সাহায্য সহযোগিতায়- খেজুরি ১ আঞ্চলিক কমিটির পক্ষ থেকে সংগঠিত হয়।

No comments