Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

খেলা হবে দিবস’ –এর পাল্টা হিসেবে ‘পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’ পালন করবে রাজ্য বিজেপি

১৬ আগস্ট ‘খেলা হবে দিবস’ –এর পাল্টা হিসেবে ‘পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’ পালন করবে রাজ্য বিজেপি। শনিবার দলের নির্বাচনী কার্যালয় হেস্টিংসে এক সাংবাদিক সম্মেলনে এই ঘোষণা করেছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর অভিযোগ, পশ্চিমবঙ্গকে…

 





১৬ আগস্ট ‘খেলা হবে দিবস’ –এর পাল্টা হিসেবে ‘পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’ পালন করবে রাজ্য বিজেপি। শনিবার দলের নির্বাচনী কার্যালয় হেস্টিংসে এক সাংবাদিক সম্মেলনে এই ঘোষণা করেছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর অভিযোগ, পশ্চিমবঙ্গকে পশ্চিম বাংলাদেশ বানানোর খেলায় মেতেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ ব্যাখ্যা করতে গিয়ে মেদিনীপুরের এমপি বলেন, ১৯৪৬ সালে ১৬ আগস্ট জিন্না দেশভাগের উদ্দেশ্যে ‘ডাইরেক্ট অ্যাকশনের’ ডাক দিয়েছিলেন। সেই সূত্রে কলকাতার বুকে হাজার হাজার হিন্দু জনতা খুন হয়েছিলেন। গঙ্গার জল রক্তে রাঙা হয়ে গিয়েছিল। শহরে লাশের পাহাড় তৈরি হয়েছিল। কেন সেই কালো দিনটিকে ‘খেলা দিবস’ হিসেবে ঘোষণা করা হল, সেই প্রশ্নও তুলেছেন দিলীপবাবু। তিনি আরও বলেন, ২ মে পর থেকে বাংলাজুড়ে ‘খেলা’ তৃণমূল দেখাচ্ছে। দলের কাছে ১২ হাজার হিংসার ঘটনা রেকর্ড করা রয়েছে। যেখানে বিভিন্ন জেলায় বিজেপির কর্মীদের উপর অকথ্য অত্যাচারের চিত্র লিপিরব্ধ করা রয়েছে।

যার ভিত্তিতে কলকাতা হাইকোর্টের নির্দেশে জাতীয় মানবাধিকার কমিশনের সদস্যরা তদন্ত করে রিপোর্ট দায়ের করেছেন। সেখানে অভিযুক্ত হিসেবে একাধিক তৃণমূল নেতার নাম রয়েছে, যা বাংলার কৃষ্টি-সংস্কৃতির পরিপন্থী বলেও মনে করেন দিলীপ ঘোষ। উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি ১৬ আগস্টকে ‘খেলা হবে দিবস’ হিসেবে পালিত হবে বলে ঘোষণা করেন। ওইদিন রাজ্যজুড়ে নবান্নের তরফে ১ লাখ ফুটবল বিলি করা হবে বলেও জানিয়েছেন মমতা। এ প্রসঙ্গে দিলীপবাবুর কটাক্ষ, উনি ইস্টবেঙ্গল ক্লাবকে নিয়ে খেলছেন। আমরা বাংলাকে বাঁচানোর লড়াইতে রয়েছি। এদিকে, উচ্চ মাধ্যমিকে ফলাফল প্রকাশ নিয়েও রাজ্য সরকারকে বিঁধেছেন মেদিনীপুরের বিজেপি এমপি। তাঁর দাবি, এক বিশেষ সম্প্রদায়কে খুশি করতে সরকার ও পর্ষদ সক্রিয় ভূমিকা নিয়েছে। কীসের ভিত্তিতে মূল্যায়ণ করা হল, সেই প্রশ্নও তুলেছেন দিলীপ ঘোষ। যে পরীক্ষাই হয়নি, তাতে গ্রেডেশন হল কীভাবে জানতে চান তিনি। শিক্ষা ব্যবস্থা ঘিরে চূড়ান্ত ডামাডোল চলছে বলেও মনে করেন দিলীপবাবু।

No comments