Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পূর্ণিমার জলোচ্ছ্বাসে ব্রিজের তলায় লঞ্চ, জলে পড়লেন যাত্রীরা

স্পেশাল লঞ্চের নাম করে শয়ে শয়ে যাত্রী নিয়ে পারাপার করতে গিয়ে বিপদের মুখে।কাছি ছিঁড়ে বিপদে পড়ল যাত্রীবোঝাই লঞ্চ।  পূর্ণিমা কোটালের প্রবল জোয়ারের টানে কুকড়াহাটি জেটিতে এই ঘটনা ঘটে। হুগলি নদীর ঘূর্ণিজলে বেসামাল লঞ্চ গিয়ে ধাক…

 






 স্পেশাল লঞ্চের নাম করে শয়ে শয়ে যাত্রী নিয়ে পারাপার করতে গিয়ে বিপদের মুখে।কাছি ছিঁড়ে বিপদে পড়ল যাত্রীবোঝাই লঞ্চ।  পূর্ণিমা কোটালের প্রবল জোয়ারের টানে কুকড়াহাটি জেটিতে এই ঘটনা ঘটে। হুগলি নদীর ঘূর্ণিজলে বেসামাল লঞ্চ গিয়ে ধাক্কা মারে জেটির গ্যাংওয়ে ব্রিজে। মুহূর্তের মধ্যে লঞ্চের পিছনের অংশ ভেঙে ঢুকে যায় গ্যাংওয়েতে। লঞ্চের ডেকে দাঁড়িয়ে থাকা ৮-১০ জন যাত্রী নদীতে পড়ে যান। নদীতে তলিয়ে যায় যাত্রীদের বেশ কয়েকটি বাইক। ওই সময় ডায়মন্ডহারবার যাওয়ার জন্য নিত্যযাত্রীরা লঞ্চে উঠছিলেন বলে জানা গিয়েছে। লঞ্চ উল্টে যাওয়ার উপক্রম হলে আর্ত চিৎকার শুরু করেন যাত্রীরা। এদিকে, ঢেউয়ের ধাক্কা ও লঞ্চ আটকে যাওয়ায় গ্যাংওয়ে ব্রিজ বিপজ্জনকভাবে দুলতে শুরু করে।  জেটিতে দাঁড়িয়ে থাকা যাত্রীদের মধ্যে নিরাপদ জায়গায় যাওয়ার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। গ্যাংওয়ে ব্রিজ ধরে ভয়ার্ত যাত্রীরা ছুট লাগান ডাঙার দিকে। 


যাত্রীদের চিৎকার শুনে স্থানীয় দোকানদার ও মাছধরা নৌকোর মাঝিরা ছুটে আসেন জেটিতে। নদীতে পড়ে যাওয়া যাত্রীরা তখন হাবুডুবু খাচ্ছেন। নৌকো ও লঞ্চ থেকে কাছি ফেলে যাত্রীদের উদ্ধার করা হয়। স্থানীয়রা বলেন, জেটির বাইরের দিকে দুর্ঘটনা ঘটলে আরও বড় বিপদ ঘটতে পারত। লঞ্চটি গ্যাংওয়েতে গিয়ে আটকে যাওয়ায় বড় বিপদের হাত থেকে রক্ষা পেয়েছে। অভিযোগ, লকডাউনের নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে ‘সার্ভিস ফেরি’র নাম করে অতিরিক্ত যাত্রী নিয়ে কুকড়াহাটি ও ডায়মন্ডহারবারের মধ্যে লঞ্চ চলাচল করছিল। রীতিমত টিকিট কেটেই যাত্রীদের পারাপার করা হচ্ছিল। এদিন কোটালের জোয়ার নিয়ে প্রশাসনের বাড়তি সতর্কতা সত্ত্বেও সেমসয় লঞ্চ চালাতে নিয়মকানুন মানা হয়নি। কুকড়াহাটি-ডায়মন্ডহারবার ফেরি চলাচল করে ডায়মন্ডহারবার পুর প্রশাসনের অনুমোদনক্রমে। ডায়মন্ডহারবার পুর কর্তৃপক্ষ জানিয়েছে, জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সরকারি কর্মীদের পারাপারের জন্য সার্ভিস কার ভেসেল হিসেবে এই লঞ্চ চলাচল করছিল। সাধারণ যাত্রীদের সেখানে ওঠার অনুমতি ছিল না। হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষের চিফ এগজিকিউটিভ অফিসার হরিশঙ্কর পানিক্কর বলেন, কোভিড বিধির জন্য জেটি এখন বন্ধ। কারা ওখানে লঞ্চ চালাচ্ছিল জানি না।

No comments