Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এন সি টি এস অ্যাওয়ার্ড ফেস্টিভেল সম্মানিত হলেন শিক্ষিকা

ভারত সরকারের বিজ্ঞান ও‌ প্রযুক্তি দপ্তরের ভিআইপি নেটের বিজ্ঞান প্রসার নেটওয়ার্ক অফ সায়েন্স ক্লাব ইন্ডিয়ান টিচার সাইন্টিস্টস ইনোভেশন  এন সি টি এস অ্যাওয়ার্ড ফেস্টিভেল2020এ রামন সাইন্স এন্ড টেকনোলজি ফাউন্ডেশন এবং ন্যাশনাল কাউন্…

 




ভারত সরকারের বিজ্ঞান ও‌ প্রযুক্তি দপ্তরের ভিআইপি নেটের বিজ্ঞান প্রসার নেটওয়ার্ক অফ সায়েন্স ক্লাব ইন্ডিয়ান টিচার সাইন্টিস্টস ইনোভেশন  এন সি টি এস অ্যাওয়ার্ড ফেস্টিভেল2020এ রামন সাইন্স এন্ড টেকনোলজি ফাউন্ডেশন এবং ন্যাশনাল কাউন্সিল অফ টিচার সাইন্টিটস্ ভারত,হতে ছাত্র-ছাত্রীদের জন্য 24 ঘন্টার ঘড়ির আবিষ্কারের কারণে গোল্ড মেডেল  অ্যাওয়ার্ড এবং সার্টিফিকেট অফ মেরিট অ্যাওয়ার্ড প্রদান করা হলো পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া এক নম্বর চক্রের নারান্দা নিউ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা  শিক্ষারত্ন দুর্গা রানী দে মহাশয় কে ।


উল্লেখ্য তাঁর এই আবিষ্কারের জন্য তিনি জেসি বোস  সাইন্স এন্ড ম্যাথস পাপেট্রি ফেস্টিভ্যাল 2020তে আন্তর্জাতিক সম্মাননা তে সম্মানিত হয়েছিলেন। উল্লেখ্য ভারতবর্ষের প্রাথমিক, উচ্চ প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং কলেজ স্তরীয় শিক্ষক-শিক্ষিকাদের আবিষ্কার মূলক কাজের জন্য  এই উৎসবে গোল্ড মেডেল সিলভার মেডেল এবং ব্রোঞ্জ মেডেল দিয়ে মোট কুড়ি জন শিক্ষককে সম্মানিত করা হয়। তার মধ্যেই গোল্ড মেডেল পেয়েছেন নয় জন , সিলভার মেডেল পাঁচজন , ব্রোঞ্জ মেডেল পেয়েছেন  ছয় জন শিক্ষক।  সেই তালিকার  প্রথম স্থানে আছে শিক্ষারত্ন শ্রীমতি দুর্গারানী দে র নাম। তাঁর এই সম্মাননাপ্রাপ্তি তে সকলে খুবই খুশি। গত ২৮ শে ফেব্রুয়ারি ২০২১, ফাইনাল রাউন্ডে এই ফলাফল ঘোষিত হয়। কোভিড১৯ পরিস্থিতি জনিত কারণে বর্তমানে এই মেডেল শিক্ষক-শিক্ষিকাদের কাছে পৌঁছে।

No comments