Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কভিড আক্রান্ত ব্যক্তিদের জন্য শিল্প শহরে অক্সিজেন পার্লার

হলদিয়া গভঃ স্পনঃ বিবেকানন্দ বিদ্যাভবন এর প্রাক্তনীদের "কোভিডের বিরুদ্ধে হলদিয়া"।কোভিড ১৯ ভয়ানক সময় আমজনতা পাশে থেকে সাহায্য করতে গত মাস থেকে শুরু করেছিল হোয়াটসঅ্যাপ গ্রুপ। স্কুল কলেজ ছাত্র-ছাত্রীদের মিলে তৈরি হয়েছ…

 




হলদিয়া গভঃ স্পনঃ বিবেকানন্দ বিদ্যাভবন এর প্রাক্তনীদের "কোভিডের বিরুদ্ধে হলদিয়া"।কোভিড ১৯ ভয়ানক সময় আমজনতা পাশে থেকে সাহায্য করতে গত মাস থেকে শুরু করেছিল হোয়াটসঅ্যাপ গ্রুপ। স্কুল কলেজ ছাত্র-ছাত্রীদের মিলে তৈরি হয়েছিল এই হোয়াটসঅ্যাপ গ্রুপ। সেখান থেকে হলদিয়া করোনা রোগীদের নানা রকম তথ্য দিয়ে সাহায্য করা শুরু হয়েছিল ওই দলের এখন বেড়েছে কলেবর।


তাদের উদ্যোগে হলদিয়া তৈরি হল একটি অক্সিজেন পার্লার।হলদিয়া গভমেন্ট স্পনঃ বিবেকানন্দ বিদ্যাভবনের ছাত্র-ছাত্রী এবং শিক্ষক-শিক্ষিকাদের (প্রাক্তনীদের) নিয়ে গত একমাস ধরে কোভিডের  বিরুদ্ধে হলদিয়া এই সংস্থা কভিড ১৯ আক্রান্ত মানুষজনের দ্রুত সুস্থ করার প্রাণপণ প্রতিজ্ঞা নিয়ে কাজ করছেন।গত একমাস ধরে  কোভিডের উপসর্গ নিয়ে কেউ কেউ যোগাযোগ  করেছেন। 

সেই সকল কোভিড আক্রান্ত পরিবারের পাশে রাতদিন এক করে প্রাক্তন ছাত্র ছাত্রীরা ছুটে গেছেছেন। কোভিড আক্রান্তদের পাশে দাঁড়িয়ে সেই আক্রান্ত রোগীর সেবা সুস্থতা করা তাদের প্রয়োজনীয় ঔষধ পত্র চিকিৎসা এছাড়া তার পরিবারের লোকজনকে সুরক্ষিত রাখা প্রানপন চেষ্টা করেছেন হলদিয়া এক ঝাঁক তরুণ প্রজন্ম। তারা প্রায় এক মাস ধরে ৯৬ জনকে সেবা শুশ্রূষা করে কোভিড ১৯ জয় করে বাড়ি পৌঁছে দিয়েছেন।

 আজ হলদিয়া গভমেন্ট স্কুল প্রাঙ্গনে। মুক্তি ফাউন্ডেশন এবং ( অ্যাডভান্স সোসাইটি ফর হেডমাস্টার এন্ড হেডমিস্ট্রেস) যৌথ উদ্যোগে " দুটি অক্সিজেন কনসেনট্রেটর হলদিয়া কোভিডে বিরুদ্ধে সংস্থার হাতে তুলে দিলেন। আজ তার আনুষ্ঠানিক উদ্বোধন করলেন। হলদিয়া পৌরসভার চেয়ারম্যান সুধাংশু শেখর মন্ডল । উদ্বোধন করে তিনি বললেন ভয় নয় আমাদের ভয়কে জয় করতে হবে আজ হলদিয়া নতুন প্রজন্ম যেভাবে এগিয়ে এসেছে আমরা প্রশংসাযোগ্য, আমরা গর্বিত। সভায় সভাপতিত্ব করেন হলদিয়া গভঃ স্পনঃ  বিবেকানন্দ বিদ্যাভবন এর প্রধান শিক্ষক হরিদাস ঘটক  তিনি বলেন, এই কর্মকান্ডের সঙ্গে হলদিয়া শহরের ছাত্রসমাজের জড়িত ।এদের মধ্যে রয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রী মৌসুমী বেরা, মেডিকেলের ছাত্র শুভম জানা ,তরুণ চিকিৎসক  সৌরভ রায়।এ ছাড়াও পার্লার উদ্বোধনে উপস্থিত ছিলেন ডাক্তার অসিত ভূঁইয়া ,সমরেশ  মাইতি এছাড়া দুই দুজন সদ্য চিকিৎসক যাদের সহযোগিতা নিয়ে কোভিডে বিরুদ্ধে হলদিয়া এই সংস্থা ৯৬ জন রোগীকে সুস্থ করেছেন ডাঃ সৌরভ রায়, শুভম জানা প্রমুখ।




No comments