Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

২ দিন কেটে গেল বিএড কলেজের অধ্যাপকদের অনশন

ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/V85cgvSZ0okকোভিড১৯  যখন সারা দেশে ছড়িয়ে পড়েছে। পূর্ব মেদিনীপুরে চলছে মৃত্যুর মিছিল। পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া সুতাহাটা থানা ইতিমধ্যে কয়েকজন কোভিডে মারা গেছেন। চৈতন্যপুর গ্রাম পঞ্চায…

 



ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/V85cgvSZ0ok

কোভিড১৯  যখন সারা দেশে ছড়িয়ে পড়েছে। পূর্ব মেদিনীপুরে চলছে মৃত্যুর মিছিল। পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া সুতাহাটা থানা ইতিমধ্যে কয়েকজন কোভিডে মারা গেছেন। চৈতন্যপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বিএড কলেজে অধ্যাপকগন দীর্ঘ ৩০ ঘন্টা কেটে গেল তাদের অনশন । অনেক অধ্যাপক অসুস্থ হয়ে পড়ছেন।  যদি কোন রাজনৈতিক নেতারা অনশনে বসতেন তার পাশেই অনেকেই গিয়ে দাঁড়াতেন মানবিক মুখ দেখাতে। কিন্তু আজ এই সমাজে যারা  শিক্ষার মেরুদন্ড যারা শিক্ষা অঙ্গনকে মানুষের জন্য তুলে ধরেন। তারা আজ অসহায়।

প্রসঙ্গত, গত একবছর কোভিড ১৯ মেনে কলেজে এসেছেন এডমিশন করাচ্ছেন কিন্তু তাদের বেতন দিচ্ছে না কলেজ কর্তৃপক্ষ। কোনো সরকারই রাজনৈতিক নেতারা তাদের পাশে নেই। চৈতন্যপুর বিএড কলেজের অধ্যাপক গন অনশনে বসেছেন। স্থানীয় পরিচালন কমিটির সম্পাদকের কাছে গিয়েও কোনো কাজ হয়নি বলে জানালেন  দেবব্রত বৈষ্ণব। করোনাভাইরাস এর সময় হাইকোর্ট, সরকার প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠান সঙ্গে যুক্ত শিক্ষকদের যেমন বেতন দিতে হবে বলেছিলেন ।তেমনি ভাবে ছাত্র-ছাত্রীদের স্কুল কর্তৃপক্ষকে ফ্রি জমা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন অভিভাবকদের। কিন্তু চৈতন্যপুর বিএড কলেজের অধ্যাপক দের বেতন দেওয়া হয়নি। দীর্ঘ ছয় মাস আবার কাউকে এক বছর ধরে। কিন্তু যথারীতি কলেজে পঠন পাঠনের জন্য এসেছেন। ছাত্র-ছাত্রী ভর্তি করিয়েচ্ছেন। তারা ইউনিভার্সিটি নথিভূক্ত ওই কলেজে অধ্যাপনার কাজ করেন ।কর্তৃপক্ষ তাদেরকে বেতন না দেওয়ার জন্য অনশনে বসলেন। কলেজের দায়িত্বে রয়েছেন সম্পাদক দীনেশ চন্দ্র মন্ডল তার কাছে বারে বারে আলোচনা করে কোনো ফল হয়নি বলে জানালেন অধ্যাপকগণ। নিম্নলিখিত অধ্যাপকগণ ।দিলীপ মাইতি  (সহকারী অধ্যাপক পূর্ব মেদিনীপুর বিএড কলেজ) দেবব্রত বৈষ্ণব, রণজিৎ পাত্র শঙ্কর প্রাসাদ মাইতি,মলয় কান্তি আচার্য্য,শুভেন্দু পন্ডিত ,রাজ নারায়ণ সাঁতরা।রিপন ঘোষ, জাহেদুল মল্লিক(আংশিক সময়ের অধ্যাপক) মিঠুন ধাড়া । এলাকার সরকারি প্রতিনিধি প্রশাসন তাদের দিকে দেখা হোক। তাদের  শারীরিক অবস্থার অবনতি ঘটছে। রাজনৈতিক নেতৃত্ব প্রশাসন তাদের এই অনশনের পাশে দাঁড়ানোর আবেদন করলেন এলাকার স্থানীয় শুভানুধ্যায়ী ও অভিভাবকগণ।


No comments