Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া এখন মিনি ভারত

নানা ভাষা নানা মত নানা পরিধান বিবিধের মাঝে দেখ ভারত মহান। ভারতবর্ষের বিভিন্ন রাজ্য থেকে আগত ছাত্রছাত্রীরা উচ্চশিক্ষায় মেডিক্যালে পড়া জন্য শিক্ষার শহর হলদিয়া এসেছিলেন।শিক্ষার শহর মেডিকেল কলেজ থেকে সারা ভারতবর্ষের ৯৮ জন ডাক্তার…

 






নানা ভাষা নানা মত নানা পরিধান বিবিধের মাঝে দেখ ভারত মহান। ভারতবর্ষের বিভিন্ন রাজ্য থেকে আগত ছাত্রছাত্রীরা উচ্চশিক্ষায় মেডিক্যালে পড়া জন্য শিক্ষার শহর হলদিয়া এসেছিলেন।শিক্ষার শহর মেডিকেল কলেজ থেকে সারা ভারতবর্ষের ৯৮ জন ডাক্তার চিকিৎসক হিসেবে যুক্ত হবেন।
আইকেয়ার ইনস্টিটিউট অব মেডিকেল সাইন্স অ্যান্ড রিসার্চ সেন্টার হলদিয়া এইচআইটি মেডিকেল কলেজ এস এন বোস অডিটোরিয়ামে সমাবর্তন অনুষ্ঠান।শিল্প শহর শিক্ষার শহর হলদিয়া ।২০১৫-১৬  শিক্ষাবর্ষে নবাগত এমবিবিএস  ৯৮ জন ডাক্তারের হাতে সার্টিফিকেট তুলে দিলেন মেডিকেল কলেজের সম্পাদক আশীষ লাহিড়ী। এছাড়া উপস্থিত ছিলেন ডঃ বিধান রায়,এসকে ভট্রাচায্য, অনিতা মজুমদার গিরি,আশিষ লাইড়ি, সন্তোষ রায়, সুকান্ত সেন,রুপা ভট্টাচার্য , পার্থ সারথি গিরি, সুদর্শন,গৌরীশন্কর কিনকরী প্রমূখ। মেডিকেলে রিসোর্স সেন্টারের সম্পাদক আশিষ লাহিড়ী বলেন ২০১৫-১৬  শিক্ষাবর্ষে ১০০ জন ছাত্র-ছাত্রী ভর্তি হয়েছিলেন। দুজন ছাত্রছাত্রী মারা যাওয়ায় আজ ৯৮ জন ছাত্রছাত্রীর হাতে তাদের হাতে মানপত্র। এখন থেকে তাদের নামের আগে ডাক্তার উপাধি বসাতে পারবে। এমবিবিএস ডাক্তার হিসেবে বিভিন্ন রাজ্যের চিকিৎসা সঙ্গে যুক্ত হবেন।করোনা পরিস্থিতি কাটিয়ে হলদিয় মেডিকেল রিসার্চ কলেজে তাদের ১০০ টি ছাত্র-ছাত্রীর পঠন-পাঠন করার সুবিধা আছে সেই আসন পুরন হয়েছে। আজ করোনা বিধি মেনে ভারতবর্ষের বিভিন্ন রাজ্য থেকে ছাত্র-ছাত্রীদের আশা হলদিয়া থেকে ৯৮ জন নতুন এমবিবিএস ডাক্তার। তারা ভারতবর্ষের বিভিন্ন জায়গায় গিয়ে  চিকিৎসার সঙ্গে যুক্ত হবেন। পূর্ব মেদিনীপুর জেলার শহর হলদিয়া যেন মিনি ভারত।


No comments