Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মহান নভেম্বর বিপ্লব বার্ষিকী উদযাপনে খেজুরির সব জায়গায় লাল ঝান্ডা উঠলো

৭থেকে১৭" নভেম্বর, মহান নভেম্বর বিপ্লব বার্ষিকী উদযাপনে খেজুরির সব জায়গায় লাল ঝান্ডা উঠলো । আর সেজে উঠল লাল আলোকমালায় । আজ থেকে ১০৪ বছর আগে পৃথিবীর মধ্যে সর্বপ্রথম সমাজতান্ত্রিক রাষ্ট্র হিসেবে প্রতিষ্টিত হয়  সোভিয়েত দেশে…

 








৭থেকে১৭" নভেম্বর, মহান নভেম্বর বিপ্লব বার্ষিকী উদযাপনে খেজুরির সব জায়গায় লাল ঝান্ডা উঠলো । আর সেজে উঠল লাল আলোকমালায় । আজ থেকে ১০৪ বছর আগে পৃথিবীর মধ্যে সর্বপ্রথম সমাজতান্ত্রিক রাষ্ট্র হিসেবে প্রতিষ্টিত হয়  সোভিয়েত দেশে । সমাজতন্ত্র কি, কিভাবে মানুষ বেঁচে থাকতে পারে সমান অধিকার নিয়ে, তা প্রথম পৃথিবীর মানুষ জানতে পেরেছিলেন, যার নেতৃত্বে ছিলেন  মহামতি কমরেড ভি, আই, লেনিন। সেই মহান নভেম্বর বিপ্লব বার্ষিকী অনুষ্ঠান  দশ দিনব্যাপী পৃথিবীর সর্বত্র আজ যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে। আমাদের জেলায়  রক্তদান শিবির, আলোচনা শিবির এবং সভা-সমিতি ও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালিত হচ্ছে।নিপীড়িত অত্যাচারিত শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠা করার অঙ্গীকার নিয়ে এই কর্মসূচি অন্যান্য এলাকায় হলেও প্রত্যন্ত গ্রাম এলাকা  খেজুরি তার বাইরে নয়। ২০০৯ সাল থেকে তৃণমূলের সন্ত্রাসে খেজুরির মানুষ সর্বস্বান্ত। মানুষের ঘরবাড়ি লুট ভাঙচুর, জরিমানা ,অত্যাচার, খুন, ধর্ষণ করে খেজুরি কে শ্মশান করে দিয়েছে।


ছোট-বড় মিলিয়ে খেজুরির  প্রায় দেড়শ টির উপর পার্টি অফিস , ভাঙচুর করে, অগ্নিসংযোগ করে, সবকিছু শেষ করে দেয়। তাদের মধ্যে মুল মুল অফিস গুলোকে বার বার সারাই করে, সভা-সমিতি করার উপযুক্ত হিসেবে গড়ে তোলা হয়েছে ।এখন কুঞ্জ পুর, কলাগাছিয়া, হেঁড়িয়া সহ অন্যান্য অফিসগুলোতে রক্ত পতাকা ও আলোক মালায় সুসজ্জিত করে সাজিয়ে তুলেছেন খেজুরির সংগ্রামী কমরেড গান। শত কষ্ট, যন্ত্রণা সহ্য করে, সন্ত্রাস কে প্রতিহত করে, ২৫ জন শহীদের  আত্ম বলিদান স্মরণে রেখে, আবার লাল ঝান্ডা কাঁধে তুলে নিয়েছেন খেজুরির সংগ্রামী মানুষ। আগামী দিনের লড়াই-সংগ্রাম কে জোরদার করতে নভেম্বর বিপ্লবের প্রেরণাকে পাথেয় করে এগিয়ে যাওয়ার দৃঢ় সংকল্পবদ্ধ খেজুরির কমরেড দের জানাই, সংগ্রামী অভিনন্দন ও লাল সেলাম।  মহান নভেম্বর বিপ্লব জিন্দাবাদ।


No comments