Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিজ্ঞানাচার্য জগদীশচন্দ্র বসুর শুভ জন্ম জয়ন্তী উদযাপন। শিক্ষারত্ন দুর্গা রানী দে

৩০ শে নভেম্বর ,2020. দেশমাতৃকার অন্যতম সুসন্তান বিজ্ঞানাচার্য জগদীশচন্দ্র বসুর শুভ জন্ম জয়ন্তী উদযাপন। শিক্ষারত্ন দুর্গা রানী দে ,শিক্ষিকা নারান্দা নিউ প্রাথমিক বিদ্যালয়, পাঁশকুড়া এক চক্র, পূর্ব মেদিনীপুর; তার নিজ প্রাণপ্রিয় …

 






৩০ শে নভেম্বর ,2020. দেশমাতৃকার অন্যতম সুসন্তান বিজ্ঞানাচার্য জগদীশচন্দ্র বসুর শুভ জন্ম জয়ন্তী উদযাপন। শিক্ষারত্ন দুর্গা রানী দে ,শিক্ষিকা নারান্দা নিউ প্রাথমিক বিদ্যালয়, পাঁশকুড়া এক চক্র, পূর্ব মেদিনীপুর; তার নিজ প্রাণপ্রিয় বিদ্যালয়ের সন্তান সম প্রাণপ্রিয় ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের আহ্বান জানাইয়া ধাপে ধাপে তাঁহাদের সঙ্গে জগদীশচন্দ্র বসুর জন্ম জয়ন্তী উদযাপন করেন। এই মহান সুসন্তানের বিজ্ঞানের অবদান নিয়ে অভিভাবকদের মধ্যে তিনি তার মূল্যবান বক্তব্য তুলে ধরেন। ছাত্রছাত্রীদের মধ্যে আনন্দ উৎসাহ বজায় রাখার জন্য তিনি তৃতীয় চতুর্থ পঞ্চম শ্রেণির অভিভাবকদের হাতে ছাত্রীদের জন্য বিজ্ঞান আচার্য জগদীশচন্দ্র বসুর প্রতিকৃতি তুলে দেন, যা ছাত্র-ছাত্রীদের পরম শ্রদ্ধার সঙ্গে রাখার জন্য, প্রতিদিন শ্রদ্ধা প্রদর্শন করার জন্য নির্দেশনা দেন, যাতে ছাত্রছাত্রীদের মধ্যে শৈশব হতেই মূল্যবোধ জাগরিত হয়, এবং তারা সুনাগরিক তৈরি হয়।


এরপর শিক্ষিকা অভিভাবকদের মধ্যে ছাত্র-ছাত্রীদের জন্য মূল্যায়ন ও প্রতিবছরের ন্যায় মেধা পরীক্ষার, এবং অ্যাক্টিভিটি টাস্ক এর মূল্যায়ন পত্র প্রদান করেন। যেগুলি অভিভাবকরা তাদের সান্নিধ্যে সন্তানকে রেখে সেগুলি পূরণ করায় উৎসাহিত করবেন। বর্তমান পরিস্থিতিতেও অভিভাবকদের আন্তরিক ইচ্ছা ও কামনা অনুযায়ী শিক্ষিকা এই প্রশ্নপত্র গুলি ছাপিয়ে অভিভাবকদের হাতে সন্তান সম ছাত্র-ছাত্রীদের জন্য তুলে দেন। এরপর প্রতিটি কর্মসূচির ন্যায় শারীরিক দূরত্বও বিধি মেনে ধাপে ধাপে শিক্ষা ও স্বাস্থ্য সম্পর্কিত নির্দেশনা প্রদান করেন। সকল অভিভাবক অভিভাবিকাকে, এবং সংশ্লিষ্ট উপস্থিত গ্রামবাসীগনকে, আজকের কর্মসূচিতে প্রতিদিনের ন্যায় আন্তরিক সহযোগিতা করার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে আজকের কর্মসূচি সমাপ্ত করেন।


No comments