Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দীঘায় ১৫৩ তম জন্ম দিবসে নিবেদিতার মূর্তি উদ্বোধনে মন্ত্রী শুভেন্দু

কি বলেন মন্ত্রীভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/5Zod72JZZV8দীঘা উম্যান ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে ভগিনী নিবেদিতার ১৫৩ তম জন্ম দিবসে তাঁর মর্মরমূর্তি উদ্ভোধন করলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। তিনি ভগ্নি নিবেদিতা ও স্…

 




কি বলেন মন্ত্রী

ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/5Zod72JZZV8

দীঘা উম্যান ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে ভগিনী নিবেদিতার ১৫৩ তম জন্ম দিবসে তাঁর মর্মরমূর্তি উদ্ভোধন করলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। তিনি ভগ্নি নিবেদিতা ও স্বামীজীর বাণী উদ্ধৃতি করে বক্তব্য রাখেন।

 স্বামীজীর বানীকে উদ্ধৃতি করে বলেন” জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর” ,জীব সেবাই শিব সেবা। সেবার মধ্য দিয়েই ঈশ্বরের কাছে পৌঁছানো যায়। বাঙালি ও ভারতবাসী স্বামীজীর এই আদর্শকে পাথেয় করেছে, আর এই ভাবধারা বিশ্বাস করেছেন ভগিনী নিবেদিতা। স্বামীজীর আদর্শকে পাথেয় করে ভগিনী নিবেদিতা নারী শক্তির জাগরণের কথা বলেছেন, শীতকালীন কংগ্রেস অধিবেশনে বৃটিশদের বিরুদ্ধে যে জ্বালাময়ী বক্তৃতা রেখেছিলেন তা আজো স্বর্ণাক্ষরে লেখা আছে। “বালি দা মডার্ণ”বইতে তিনি উল্লেখ করেছেন।তিনি বলেন- আমি নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনে এবং বেলুড় মঠে যুব দিবসে বক্তৃতা রাখতে গিয়ে বলেছিলাম, ভারতবাসী যদি ভগিনী নিবেদিতার একটি বই পড়ে তাহলে তার মধ্য দিয়েই নিজেকে উদ্বুদ্ধ করতে পারবে। বইটি হল-” দা মাস্টার এ্যাজ আই স হিম” এর একটি ইংরেজি লাইন আছে-যার অর্থ তিনি ভগিনী নিবেদিতা ও স্বামী বিবেকানন্দের চোখে তার আরাধ্য দেবী ভারতমাতা। স্বামী বিবেকানন্দ কর্মকাণ্ড এবং ভগিনী নিবেদিতার ত্যাগ তার গলায় বারংবার উচ্চারিত হলেও একবারও মমতা ব্যানার্জী কিংবা তৃণমূল কংগ্রেসের কথা শোনা যায়নি। বারবার নিজেকে গ্রামের সাধারণ মানুষ বলে পরিচয় দিয়েছেনএবংউপস্থিত মানুষকে বিজয়ের শুভেচ্ছা ও অভিনন্দন জানান মন্ত্রী শুভেন্দু অধিকারী।

No comments