Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিদ্যাসাগরের ২০১ তম জন্ম দিবস উদযাপিত পাঁশকুড়ার বিদ্যাসাগর দ্বিশত বর্ষ জন্মবার্ষিকী উদযাপন কমিটি উদ্যোগে

পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়ার  পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর দ্বিশত বর্ষ জন্মবার্ষিকী উদযাপন কমিটি সামাজিক দূরত্ব বিধি মেনে তিথি অনুযায়ী পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০১ তম জন্ম দিবস উদযাপিত করেন। অনুষ্ঠানে মেদিনীপুরের সিং…

 





পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়ার  পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর দ্বিশত বর্ষ জন্মবার্ষিকী উদযাপন কমিটি সামাজিক দূরত্ব বিধি মেনে তিথি অনুযায়ী পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০১ তম জন্ম দিবস উদযাপিত করেন। অনুষ্ঠানে মেদিনীপুরের সিংহ শিশু ঘাটাল মহকুমার বীরসিংহের প্রাতঃস্মরণীয় বিদ্যাসাগরকে শ্রদ্ধা নিবেদন করা হয় মাল্যদান এবং ভাষণের মাধ্যমে। অনুষ্ঠানের সূচনা এবং পরিচালনা করেন কমিটির সভাপতি শ্রী রবীন্দ্রনাথ সেনগুপ্ত মহাশয়। এছাড়া মাল্যদান এবং ভাষণের দেন প্রাক্তন বিধায়ক. শ্রী চিত্তরঞ্জন দাস ঠাকুর মহাশয়, শিক্ষারত্ন  নারান্দা  নিউ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা শ্রীমতি দুর্গা রানী দে  মহাশয়া,  শ্রীরত্নেশ্বর দাস মহাশয়,ডাক্তার শ্রী গৌতম করণ মহাশয়,অশোক অধিকারীমহাশয়, সুভাষ সামন্ত মহাশয়,ফরিদ মোহাম্মদ মহাশয়,বিমল মাইতি মহাশয়। সবরা অনুষ্ঠানটির চিত্রগ্রহণ করেন শ্রী অরুণ ঘোষাল মহাশয়। যথোচিত মর্যাদায় মেদিনীপুরের সিংহ শিশু, শিক্ষা সংস্কারক, সমাজ সংস্কারক, করুণাসাগর, দয়ার সাগর বিদ্যাসাগরের তিথি অনুযায়ী জন্ম দিবস অন্তরের শ্রদ্ধা দিয়ে অর্পণ করা হয়।

অনুষ্ঠানে বিদ্যাসাগরের জীবনালেখ্য আলোচনার পাশাপাশি  শ্রীমতি দুর্গা রানী দে মহাশয়া বিদ্যাসাগরের উত্তর সমাজের এখনো শিক্ষা এবং অনাহার নিয়ে সমস্যা গুলি তুলে ধরেন এবং তা দূরীকরণে সকল স্তরের মানব কে এগিয়ে আসার আহ্বান জানান। প্রাক্তন বিধায়ক শ্রী চিত্তরঞ্জন দাস মহাশয় বিদ্যাসাগরের জীবন আলখ্যের দয়া এবং করুণা, দান বিষয়গুলি নিয়ে ব্যাপক আলোচনা করেন ও বর্তমান সমাজে অনাহার প্রসঙ্গটি নিয়ে আলোকপাত করে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

 বর্তমান নোবেল করোনাভাইরাস সংক্রান্ত লকডাউন পরিস্থিতিতে লকডাউনের আনলকিং পর্যায়ে প্রকৃত সামাজিক দূরত্ব বৃদ্ধি রক্ষা করে অনুষ্ঠানটি পরিচালনা করা হয়। শুধুমাত্র সকলের ফটোগ্রাফ নেয়ার জন্য উপস্থিত সকলের  ফটোগুলি গ্রহণ করা হয়।

No comments