Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

breaking news!!এবার রাজ্যে সরকারের বিরুদ্ধে স্বাস্থ্য কর্মীদের বিক্ষোভ

পূর্ব মেদিনীপুর জেলার কাঁকটিয়া বাজারে জানুবসান প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে সরকার নিযুক্ত করা আশা কর্মীদের বিক্ষোভ ।তাদের অভিযোগ রাজ্য সরকার গত এপ্রিল মাস থেকে আশা কর্মীদের বেতন 3 হাজার 500 টাকা থেকে 4 হাজার 500 টাকা এবং সকল আশা ক…

 



পূর্ব মেদিনীপুর জেলার কাঁকটিয়া বাজারে জানুবসান প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে সরকার নিযুক্ত করা আশা কর্মীদের বিক্ষোভ ।

তাদের অভিযোগ রাজ্য সরকার গত এপ্রিল মাস থেকে আশা কর্মীদের বেতন 3 হাজার 500 টাকা থেকে 4 হাজার 500 টাকা এবং সকল আশা কর্মীদের স্বাস্থ্য বীমার আওতায় করার ঘোষণা করলেও ঐ এপ্রিল মাস থেকে এখন ও তারা তাদের পুরনো বেতনটাই পাচ্ছেন। এছাড়াও তাদের দাবি অবিলম্বে সকল অশা কর্মীদের স্বাস্থ্য আইনের পূর্ন মর্যাদা দিয়ে 21 হাজার টাকা বেতন দিতে হবে। এবং সকল আসা কর্মীদের সরকারি ভাবে p.f ও পেনশন চালু করতে হবে। এছাড়াও তারা সরকারের বিরুদ্ধে তার একটি গুরুত্বপূর্ণ অভিযোগ তোলেন যে রাজ্য সরকারের তাদের দিয়ে বিভিন্ন বাড়িতে গিয়ে স্বাস্থ্য বিষয়ক তথ্য সংগ্রহ করার নাম করে কোন পরীবারের কোন ব্যক্তির হৃদরোগ আছে কিনা ও ঐ বাড়িতে কোন ব্যক্তির সুগার আছে কিনা এই সকল তথ্য সংগ্রহ করিয়ে নিচ্ছে আশা কর্মীদের দিয়ে। 


পরে ঐ পরীবারের কোন ব্যাক্তি যাদি করোনা আক্রান্ত হয়ে মারা যান তাদের রাজ্য ঐ সকল রোগের কারনে মৃত্যু হয়েছে বলে চলিয়ে দিচ্ছে এমনি অভিযোগ আনছেন স্বাস্থ্য কর্মীরা।

এবং এই সকল দবী তারা লিখিত ভাবে শহীদ মাতঙ্গিনী স্বাস্থ্য অধিকর্তা BMOH কে জমা দেন।

No comments