Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অঙ্গনওয়াড়ি কেন্দ্রে নিম্নমানের খাদ্য সামগ্রী, বিক্ষোভে গ্ৰামবাসীরা

বর্তমান লকডাউনের সময় খুদে ছাত্র-ছাত্রীদের পুষ্টির কথা ভেবে, অঙ্গনওয়াড়ি কেন্দ্রের শিশুদের খাদ্য সামগ্রী প্রদান করার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। তাই ইতিমধ্যেই রাজ্যের সমস্ত জেলায় শুরু হয়েছে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি।কিন্…


 বর্তমান লকডাউনের সময় খুদে ছাত্র-ছাত্রীদের পুষ্টির কথা ভেবে, অঙ্গনওয়াড়ি কেন্দ্রের শিশুদের খাদ্য সামগ্রী প্রদান করার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। তাই ইতিমধ্যেই রাজ্যের সমস্ত জেলায় শুরু হয়েছে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি।কিন্তু তার মধ্যেও জেলার বেশ কয়েকটি জায়গা থেকে নিম্নমানের সামগ্রী প্রদানের অভিযোগ উঠতে শুরু করে। আর সেই একই অভিযোগ এবার উঠল বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুর জেলার এগরা ২ব্লকের রুক্ষ্মিনী পুর উত্তরপাড়া অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। এদিন এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে ক্ষুদে পড়ুয়াদের খাদ্য সামগ্রী বাবদ চাল ও ডাল দেওয়া হচ্ছিল।

তবে সেখানে সামগ্রীর মান এতটাই নিম্ন যে, তা দেখে ক্ষোভে ফেটে পড়েন অভিভাবক থেকে শুরু করে গ্রামবাসীরা। আর এই ঘটনার জন্যই এদিন অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন গ্রামবাসীরা।এই ঘটনার খবর পেয়ে এগরা থানার পুলিশ ঘটনাস্থলে এলে গ্রামবাসী ও বিক্ষোভকারীদের বুঝিয়ে বিক্ষোভ তুলে দেন।
তবে এবিষয়ে স্থানীয় বাসিন্দারা বলেন,দীর্ঘদিন ধরেই ওই কেন্দ্র থেকে নিম্নমানের শিশুদের জন্য খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে। বার বার প্রতিবাদ করেও কোনও লাভ হয়নি।তাছাড়া শিশুদের খাদ্য সামগ্রীতে পোকা ঘুরে বেরাচ্ছে।আর সেই সমস্ত খাদ্য সামগ্রী শিশুদের দেওয়া হয়েছে, তবে তা খেলে খেলে শিশুরা অসুস্থ হয়ে পড়ত। সেটা জানানোর পরেও কর্মী ও সহায়িকা আমাদের কথা কানে তুলতে চাননি।তাই আজ আমরা অঙ্গনওয়াড়ি কেন্দ্রেকে ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছি।
এ ব্যাপারে সিডিপিও নেপাল সিং বলেন,আজ সকালে এই ঘটনার খবর আমাদের কাছে এসে পৌঁছেছে।তবে নিন্মমানের খাদ্য সামগ্রী দেওয়া নিয়ে  অভিভাবক ও গ্ৰামবাসীরা যে বিক্ষোভ দেখিয়েছেন তা সত্যিই কি না সে বিষয়ে যাচাই করে দেখা হচ্ছে।তবে এই ঘটনা নিয়ে গ্ৰামবাসীদের বিডিও বা সুপার ভাইজার এর কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করার কথা বলা হয়েছে।

No comments