Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে সিআইটিইউ উদ্যোগে বিক্ষোভ

সিঅাইটিইউ, কাঁথি রিজিওনাল কমিটির উদ্যোগে পেট্রোল ও ডিজেলে র লাগাতার দাম বৃদ্ধির প্রতিবাদে অাজ কাঁথি শহরের জুনপুট রাস্তা র মোড়ে বিক্ষোভ কর্মসূচী রূপায়িত হয়। কর্মসূচীতে নেতৃত্ব দেন সিঅাইটিইউ নেতা হরপ্রসাদ ত্রিপাঠী, মামুদ হোসেন, কা…




সিঅাইটিইউ, কাঁথি রিজিওনাল কমিটির উদ্যোগে পেট্রোল ও ডিজেলে র লাগাতার দাম বৃদ্ধির প্রতিবাদে অাজ কাঁথি শহরের জুনপুট রাস্তা র মোড়ে বিক্ষোভ কর্মসূচী রূপায়িত হয়। কর্মসূচীতে নেতৃত্ব দেন সিঅাইটিইউ নেতা হরপ্রসাদ ত্রিপাঠী, মামুদ হোসেন, কানাই মুখার্জি,সলিল বরণ মান্না, কৌশিক ত্রিপাঠী, মধুসূূদন জানা,সেক সাত্তার, জাহির খাঁন প্রমুখ নেতৃবৃন্দ। প্রতিবাদ কর্মসূচী র শুরুতে জননেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

 সিঅাইটিইউ নেতা মামুদ হোসেন বলেন জ্বালানি তেলের অগ্নিমূল্যে ছ্যঁকা খাচ্ছেন অামঅাদমি।এক লিটার অপরিশোধিত পেট্রোল ও ডিজেলে র  দাম ২০.১২ টাকা।পেট্রোল ও ডিজেলে র লিটার পিছু পরিশোধন ও পরিবহন খরচ যথাক্রমে ৪.৫০/৫.৯২ টাকা।লিটার পিছু পেট্রোল ও ডিজেলে র ক্ষেত্রে পাম্পের কমিশন ৩.৬০/২.৫৩ টাকা।কেন্দ্রের শুল্ক লিটার পিছু পেট্রোল ৩৪.৫৬ ও ডিজেল ২৯.৩৮ টাকা।রাজ্যের কর যথাক্রমে ১৯.০৪/১৭.৩১ টাকা।মামুদ হোসেন অারো বলেন ৮১.৮২ টাকা/লিটার পেট্রোলে কেন্দ্র ও রাজ্য দুই সরকার মিলে ৫৩.৬০ টাকা কর নেয়।

 ১ লিটার ডিজেলে র ক্ষেত্রে মোট কর ৪৬.৭৭ টাকা।সিঅাইটিইউ নেতা মামুদ হোসেন জানান পেট্রোল ও ডিজেলকে জিএসটি র অাওতায় অানলে এবং ওই দুই জ্বালানির উপর সর্বোচ্চ ২৮ শতাংশ কর করা হলেও দাম এখনকার তুলনায় অর্ধেক হয়ে যাবে। অথচ জিএসটি কাউন্সিলের বৈঠকে সেই দাবী কোন রাজ্য সরকার তুলছে না রাজশ্ব কমে যাওয়ার ভয়ে।সিঅাইটিইউ নেতা মামুদ হোসেন পেট্রোল ও ডিজেলের দাম কমানো সহ জিএসটি চালু করার দাবী জানিয়েছেন।

No comments