Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুর কুইজ কেন্দ্রের ষষ্ঠ "ইন হাউস ব্লাড ডোনেশন ' ক্যাম্প' হলো তমলুকে রক্ত দিলেন ৩৯ জন

সংকটকালে আবারো মানবিক প্রয়াস নিয়ে এগিয়ে এলো মেদিনীপুর কুইজ কেন্দ্র। পরিস্থিতিতে ধারাবাহিক ভাবে ইন হাউস ব্লাড ডোনেশন ক্যাম্প করে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের বিভিন্ন ব্লাড ব্যাংকে ১২৬ ইউনিট রক্ত জমা  করলো মেদিনীপুর কুইজ কেন্দ্…





  সংকটকালে আবারো মানবিক প্রয়াস নিয়ে এগিয়ে এলো মেদিনীপুর কুইজ কেন্দ্র। পরিস্থিতিতে ধারাবাহিক ভাবে ইন হাউস ব্লাড ডোনেশন ক্যাম্প করে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের বিভিন্ন ব্লাড ব্যাংকে ১২৬ ইউনিট রক্ত জমা  করলো মেদিনীপুর কুইজ কেন্দ্র।

করোনা আবহে ব্লাড ব্যাংক গুলিতে গ্রীষ্মকালীন রক্তের সংকট মেটাতে মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে ধারাবাহিক ভাবে অনুষ্ঠিত "ইন হাউস ব্লাড ডোনেশন ক্যাম্প"। প্রায় ব্যয়হীন রক্তদান আন্দোলনের একটি কম প্রচলিত ধারা এই  "ইন হাউস ব্লাড ডোনেশন ক্যাম্প"কে জনপ্রিয় করার লক্ষ্যে কুইজ কেন্দ্রের উদ্যোগে ইতিমধ্যেই মেদিনীপুর, হলদিয়া, তমলুক, কাঁথি,পাঁশকুড়া ব্লাড ব্যাংকে অনুষ্ঠিত হয়েছিল ব্লাড ডোনেশন ক্যাম্প।


এই ধারাবাহিক কর্মসূচির অঙ্গ হিসেবে মঙ্গলবার দ্বিতীয় বারের জন্য তমলুক ব্লাড ব্যাংকে অনুষ্ঠিত হলো "ইন হাউস ব্লাড ডোনেশন ক্যাম্প"। এটি সংগঠনের উদ্যোগে এই ধরনের ষষ্ঠ শিবির। এদিনের শিবিরে মোট ৩৯ জন রক্তদান করেন। আগের শিবিরগুলো সহ আজকের রক্তদাতা মিলিয়ে কুইজ কেন্দ্রের উদ্যোগে আয়োজিত শিবিরের রক্তদাতা সংখ্যা ১২৬ এ পৌঁছে গেলো। এদিন কুইজ কেন্দ্রের বর্ষব্যাপী সবুজায়ন ও "সুফল সবুজ"কর্মসূচির সঙ্গে সাজুজ্য রেখে নিজের কনিষ্ঠা কন্যা সমীপর্ণার জন্মদিন উপলক্ষ্যে কুইজ কেন্দ্রের প্রতিষ্ঠাতা সম্পাদক ড.মৌসম মজুমদারের পক্ষ থেকে সমস্ত রক্তদাতাদের হাতে একটি করে সবেদা গাছের চারা তুলে দেওয়া হয়।


 এদিনের শিবিরে তমলুক সংলগ্ন এলাকার রক্তদাতাদের পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন প্রান্তের রক্তদাতারা রক্ত দিতে এসেছিলেন। সুদূর ময়নার বলাইপন্ডা থেকে গাড়ি ভাড়া করে এসে রক্তদান করে যান যুবক অমলেন্দু পাল ও তাঁর ছয় বন্ধু। এদিন নিজের বিবাহ-বার্ষিকীকে স্মরণীয় করে রাখতে রক্তদান করে যান সুরোজ ঘোড়াই নামে এক যুবক।এদিনের শিবির থেকে ৬ জন থ্যালাসেমিয়া রোগীর রক্তের ব্যবস্থা করা হয়। এদিনের কর্মসূচীকে সুষ্ঠু ভাবে রূপায়িত করতে এবং রক্তদাতাদের উৎসাহিত করতে  শিবিরে উপস্থিত ছিলেন কুইজ কেন্দ্রের পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদক কৃষ্ণপ্রসাদ ঘড়া, অপূর্ব কুমার জানা,অরুণ কুমার সাউ, গৌতম নন্দ, সৌমেন গায়েন, শুভময় মুলা, ভার্গব সরকার, প্রশান্ত সামন্ত,হারাধন মনি, শুভঙ্কর ভূঁইয়া প্রমুখ। কুইজ কেন্দ্রের কেন্দ্রীয় কমিটির সম্পাদক সুজন বেরা ও সভাপতি রিংকু চক্রবর্তী সমস্ত রক্তদাতাদের অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি সংগঠনের পক্ষ থেকে তমলুক ব্লাড ব্যাংকের  আধিকারিক ও কর্মীদের কৃতজ্ঞতা ও অভিনন্দন  জানানো হয়েছে।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ১১ জুলাই ঝাড়গ্রাম জেলার ঝাড়গ্রাম ব্লাড ব্যাংকে সংগঠনের উদ্যোগে পরবর্তী "ইন হাউস ব্লাড ডোনেশন ক্যাম্প" অনুষ্ঠিত হবে।

No comments