Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কাঁথি মহকুমার এলাকায় পানীয় জলের সংকট

করোনাভাইরাস এবং আম্ফানে ঘূর্ণিঝড় এর মানুষ বিধ্বস্ত তার উপর তীব্র পানীয় জল সংকট।
দেশপ্রাণ , কাঁথি -১,কাঁথি-৩ ব্লক সহ কাঁথি ও এগরা মহকুমা র সমস্ত ব্লকে উল্লেখযোগ্য সংখ্যার পানীয়জলের গভীর নলকূপ সমূহ বিকল হয়ে পড়ে আছে। বিশেষ করে অা…




করোনাভাইরাস এবং আম্ফানে ঘূর্ণিঝড় এর মানুষ বিধ্বস্ত তার উপর তীব্র পানীয় জল সংকট।
দেশপ্রাণ , কাঁথি -১,কাঁথি-৩ ব্লক সহ কাঁথি ও এগরা মহকুমা র সমস্ত ব্লকে উল্লেখযোগ্য সংখ্যার পানীয়জলের গভীর নলকূপ সমূহ বিকল হয়ে পড়ে আছে। বিশেষ করে অাম্ফান দুর্যোগ কবলিত এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক না থাকার কারণে বা যান্ত্রিক গোলযোগের কারণে নলবাহীত পানীয়জল সরবরাহের বিঘ্নিত হওয়ায় গভীর নলকূপ মেরামতী অাশু প্রয়োজন।

দেশপ্রাণ ব্লকের ৮ টি অঞ্চলের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় ও বিদ্যালয়ে পানীয়জলের নলকূপ বেহাল অবস্থায় থাকায় মানুষের দুর্ভোগের শেষ নেই। দেশপ্রাণ বীরেন্দ্রনাথ শাসমলের জন্মস্থান চন্ডীভেটী গ্রামের পূর্ব পাড়ায় ও বুড়াঠাকুর প্রাথমিক বিদ্যালয়,অযোধ্যাপুর হরিজন পল্লী শিশু শিক্ষা কেন্দ্র প্রভৃতি স্হানে গভীর নলকূপ মেরামতি জরুরি ভিত্তি তে প্রয়োজন হয়ে পড়েছে।

সিপিঅাইএম নেতা তথা প্রাক্তন সহকারী সভাধিপতি বিভিন্ন এলাকায় পরিদর্শন কালে বিকল নলকূপ ও জমা জলে জলদূষণের সমস্যা নজরে অাসে।দেশপ্রাণ ব্লকের বিডিও, কাঁথির মহকুমাশাসক ও জেলা শাসক কে ই-মেইল বার্তা পাঠিয়ে অবিলম্বে বিকল গভীর নলকূপ সমূহের মেরামতী ও জলদূষণ রোধে প্রশাসনিক উদ্যোগ গ্রহণের অাবেদন জানিয়েছেন। সিপিঅাইএম নেতা মামুদ হোসেন বলেন পানীয়জল সরবরাহের সুব্যবস্হা ও জলদূষণ রোধে কার্যকরী ব্যবস্হা গ্রহণ না করলে গ্রামীণ জীবনে ভয়াবহ সঙ্কট অনিবার্য হয়ে পড়বে।

No comments