Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পাঁশকুড়া ১নং ব্লকে বামফ্রন্ট কৃষক সংগ্রাম কমিটির গণডেপুটেশন

১২দফা দাবি নিয়ে পশ্চিম পাঁশকুড়ার বিধায়ক ইব্রাহিম আলির নেতৃত্বে পাঁশকুড়া ব্লকে ডেপুটেশন জমা দিল বামফ্রন্ট  গনসংগঠন । আম্ফান ঝড়ের পর থেকেই শাসকদল সাধারণ নাগরিকের অধিকার লুণ্ঠন করে চলেছে, তাঁদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত করে …


১২দফা দাবি নিয়ে পশ্চিম পাঁশকুড়ার বিধায়ক ইব্রাহিম আলির নেতৃত্বে পাঁশকুড়া ব্লকে ডেপুটেশন জমা দিল বামফ্রন্ট  গনসংগঠন । আম্ফান ঝড়ের পর থেকেই শাসকদল সাধারণ নাগরিকের অধিকার লুণ্ঠন করে চলেছে, তাঁদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত করে চলেছে এক শ্রেণীর মানুষজন। বিরোধীদের এড়িয়ে নিজের দলকে স্বজনপোষন করে চলেছে গ্রামপঞ্চায়েত প্রধানরা আজকের ডেপুটেশনের দাবিতে এমনই ক্ষোভ উগরে দিল বামফ্রন্ট।  সে কারনে পাঁশকুড়া ব্লকে ডেপুটেশনে তাঁদের ১২ দফা দাবির মধ্যে বেশকিছু গুরুত্বপূর্ণ দাবি তাঁরা তুলে ধরে।
আম্ফানে ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ দিতে হবে, আম্ফানকে জাতীয় বিপর্যয় ঘোষণা করতে হবে, দ্রুত গ্রাম ও পুনর্বাসন প্যাকেজের ব্যবস্থা করতে হবে।  সাথে প্রধানমন্ত্রী কিষানবিধি প্রকল্পের ৬০০০ টাকা রাজ্যের কৃষকবন্ধু প্রকল্পের ৫০০০কৃষকদের দেওয়ার ব্যবস্থা করতে হবে। সমস্ত করোনা আক্রান্ত মানুষদের বিনা খরচে চিকিৎসা করতে হবে। কৃষকদের ২০০ দিনের কাজ এবং ৬০০ টাকা মজুরির ব্যবস্থা করতে হতে, আম্ফানে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রকাশ এবং প্রদান করতে হবে, আবাস যোজনার তালিকা প্রকাশ করতে হবে। এমন একগুচ্ছ দাবা নিয়ে বিক্ষোভ ডেপুটেশন দেয় বামফ্রন্ট। বিধায়ক বলেন এর আগে দুবার এসেও ডেপুটেশন দিয়েও কোনো লাভ হয়নি, দাবিদাওয়া সমূহের কাজগ আবর্জনা স্তূপে ফেলে দিয়েছিল বিডিও, আজ আবারও ডেপুটেশন দিয়ে ১২ দফা দাবি সহ কাগজ জমা দিলাম, এরপর যদি কাজ না হয়, তবে আমার আগামীদিনে আরও বৃহত্তর আন্দোলন নামব, পাঁশকুড়া ব্লক চত্বরে তিল ধরানোর জায়গা পাবে না এত মানুষ জড়ো হবে। বালক আধিকারিকদের মূল গেটের বাইরে বের হতে দেব না ওইদিন।
তিনি আরও বলেন এই আম্ফানের ক্ষতিপূরণের তালিকায় আসল ক্ষতি যাঁদের হয়েছে তাঁদের নাম নেই,তাঁদের নাম ঢোকানো হয়েছে যাঁদের কাছ থেকে তোলাবাজি করে কুড়ি হাজারের টাকায় দশহাজার টাকা পাওয়া যাবে, এবং নিজেদের দলের লোকেদের নাম গোপনে লিস্টে ঢুকিয়ে আম্ফানের টাকা পাইয়ে দিচ্ছে যাঁদের একচুলও ক্ষতি হয়নি। পাঁশকুড়া ব্লকের সমস্ত গ্রাম পঞ্চায়েতের তালিকা বিরোধী রাজনৈতিক দলগুলিকে দিতে হবে এমন দাবিতে ব্লক আধিকারীক আশ্বাস দিলে ডেপুটেশন ওঠে।

No comments