Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

একদিনে বিএলআরও সহ ভূমি সংস্কার দপ্তরের ৪১৬ জন আধিকারিককে বদলি

একদিনে বিএলআরও সহ ভূমি সংস্কার দপ্তরের ৪১৬ জন আধিকারিককে বদলিলক্ষ্য স্বচ্ছতা। আর সেই কারণেই একদিনে বদলি করা হল রাজ্যের বিএলআরও সহ জেলায় নিযুক্ত ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের ৪১৬ জন আধিকারিককে। রাজ্যের ইতিহাসে এই প্রথম একদিনে এতজন …

 



একদিনে বিএলআরও সহ ভূমি সংস্কার দপ্তরের ৪১৬ জন আধিকারিককে বদলি

লক্ষ্য স্বচ্ছতা। আর সেই কারণেই একদিনে বদলি করা হল রাজ্যের বিএলআরও সহ জেলায় নিযুক্ত ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের ৪১৬ জন আধিকারিককে। রাজ্যের ইতিহাসে এই প্রথম একদিনে এতজন বিএলআরও, ডিএলআরও, ল্যান্ড অ্যাকুইজিশন অফিসার, এসডিএলআরওকে বদলির অর্ডার করল রাজ্য সরকার।


পদস্থ এক কর্তা জানিয়েছেন, ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের কাজে স্বচ্ছতা নিশ্চিত করতেই এই পদক্ষেপ। 


রাজারহাটের বিএলআরও সৌভিক বন্দ্যোপাধ্যায়কে পাঠানো হয়েছে দক্ষিণ দিনাজপুরের এলএ করে।

চোপড়ার বিএলআরও সুবিমল চক্রবর্তীকে নন্দীগ্রাম-১ এর বিএলআরও করে পাঠানো হয়েছে। প্রসঙ্গত, বিএলআরও সহ রাজ্যের এক শ্রেণির আধিকারিকের কাজে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

স্বচ্ছতার সঙ্গে মানুষকে পরিষেবা প্রদানের কথা বলেছিলেন তিনি। আইএএস অফিসার বিবেক কুমারকে দপ্তরের অতিরিক্ত মুখ্যসচিবের দায়িত্ব দিয়ে ঘুঘুর বাসা ভাঙার দায়িত্ব দিয়েছেন তিনি।

বিএলআরওদের নিয়ে উষ্মা শোনা গিয়েছিল স্বয়ং মুখ্যমন্ত্রীর গলায়। মাত্র এক শতাংশ বিএলআরও ঠিকভাবে কাজ করেন বলেও প্রকাশ্যেই জানিয়েছিলেন তিনি। তারপর থেকেই দপ্তরের কাজ নিয়ে স্বচ্ছতা অভিযানে নেমেছে নবান্ন।


সংশ্লিষ্ট জেলা প্রশাসনকে এই সকল আধিকারিকদের আগামী ১২ জুলাইয়ের মধ্যে ছেড়ে দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। ওইদিনের মধ্যে ছাড়া না হলে, এঁদের প্রত্যেকের ক্ষেত্রে ১৫ জুলাই স্ট্যান্ড রিলিজ হবে বলেও জানানো হয়েছে ভূমি এবং ভূমি সংস্কার দপ্তরের বিজ্ঞপ্তিতে। জানা গিয়েছে, ভূমি ও ভূমি সংস্কার দপ্তরে বেশ কয়েকদিন ধরেই আধিকারিকদের বদলি নিয়ে জোর জল্পনা চলছিল। জেলা স্তরে এই দপ্তরের নিযুক্ত আধিকারিকদের ব্যাপক হারে বদলি হবে বলেও শোনা যাচ্ছিল। সূত্রের খবর, একেবারে রাজ্যের শীর্ষ মহলের সম্মতিতেই সামগ্রিক এই বদলি করা হয়েছে। কিছুদিন আগেই প্রতিটি জেলায় নিযুক্ত ভূমি সংস্কার দপ্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছিলেন বিবেক কুমার। সেই বৈঠকেও আধিকারিকদের স্বচ্ছতা বজায় রেখে কাজ করার নির্দেশ দিয়েছিলেন তিনি। বদলির পরও নবান্নের তরফে আধিকারিকদের উপর নজরদারি চলবে। কোনও রকম অনিয়ম হলেই কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও সূত্রের খবর।

No comments