Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মন্ত্রী অখিল গিরির হাত ধরে রামনগরের ডেমুরিয়ার রথযাত্রার শুভ সূচনা!

মন্ত্রী অখিল গিরির হাত ধরে রামনগরের ডেমুরিয়ার রথযাত্রার শুভ সূচনা!
সারা বছরের অপেক্ষার অবসান ঘটলো অবশেষে। মন্ত্রী অখিল গিরি ডেমুরিয়া রথ যাত্রার রথের রসি টেনে আজ 7জুলাই রথযাত্রার শুভ সূচনা করলেন। পূর্ব মেদিনীপুর জেলার ডেমুরিয়ায়…

 



মন্ত্রী অখিল গিরির হাত ধরে রামনগরের ডেমুরিয়ার রথযাত্রার শুভ সূচনা!


সারা বছরের অপেক্ষার অবসান ঘটলো অবশেষে। মন্ত্রী অখিল গিরি ডেমুরিয়া রথ যাত্রার রথের রসি টেনে আজ 7জুলাই রথযাত্রার শুভ সূচনা করলেন। পূর্ব মেদিনীপুর জেলার ডেমুরিয়ায় রথের ঐতিহ্য  350 বছরের।

জগন্নাথ বলরাম সুভদ্রার তিনটি পৃথক রথ শুভ সূচনা করলেন এলাকার বিধায়ক তথা  রাজ্যের কারা দপ্তরের মন্ত্রী অখিল গিরি। রথযাত্রা শুভ সূচনা উপস্থিত ছিলেন জেলা খাদ্যকর মাদকক্ষ তমালত তরু দাস মহাপাত্র, রামনগর দুই ব্লকের বিডিও অখিল মন্ডল, ডেমুরিয়া রথযাত্রা কমিটির সম্পাদক অলক চৌধুরী সহ প্রমূখ্য ব্যক্তিবর্গ। কয়েক লক্ষ ভক্ত সমাগম ঘটে এই রামনগরের ডেমুরিয়ার রথযাত্রার।

 বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন রকমারি দোকান ও নাগরদোলা সার্কাস চলে এসেছে। রথযাত্রা উপলক্ষে বিভিন্ন দোকানের স্টল যেমন বসেছে ঠিক তেমনিভাবে বিভিন্ন অনুষ্ঠানের ও আয়োজন করা হয়েছে দেশ বিদেশ থেকে বিভিন্ন স্থল এসেছে ডেমুরিয়ার এই ঐতিহ্যবাহী রথের মেলায়। প্রতি বছরের মতো এবছরও আষাঢ় মাসের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে রথযাত্রার উত্‍সব পালিত হয়। সাতদিনের জন্য গুণ্ডিচা মন্দির তথা মাসির বাড়িতে ঘুরতে যান তিন ভাই-বোন।হিন্দুধর্মে রথযাত্রা এক অতি পবিত্র উৎসব। রথের দিন যে কোনও শুভ কাজ করা যায়। সাত দিন ধরে চলা এই রথযাত্রা কে কেন্দ্র করে সাজো সাজো রব ডেমুরিয়ায়। রথযাত্রা মানেই গরম জিলিপি আর পাঁপড় ভাজা খাওয়া।  পুরো ব্যবস্থাপনায় কোথাও যদি কোন ফাঁক থেকে যায় তাহলে তা দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে। রাত পোহালেই রথযাত্রার মেতে উঠবেন ডেমুরিয়াসহ আশেপাশের এলাকার বাসিন্দারা। এই রথ যাত্রায় প্রচুর মানুষের সমাগম ঘটে এমন কি উপকূলবর্তী এলাকার পর্যটকরা আসেন এই রথযাত্রার উৎসব দেখার জন্য। ভিড় নিয়ন্ত্রণ করার জন্য প্রশাসনিক তৎপরতাও থাকি তুঙ্গে।

No comments