Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শুক্রবার রাজ্যের সর্বত্র বর্ষা প্রবেশ করল

শুক্রবার রাজ্যের সর্বত্র বর্ষা প্রবেশ করলঅবশেষে শুক্রবার রাজ্যের সর্বত্র বর্ষা প্রবেশ করল। কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের তরফে বিবৃতি দিয়ে এমনটাই জানানো হয়েছে। সেই সঙ্গে তারা জানিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে উত্তর ওড়িশা উপকূল সংলগ্ন…

 

শুক্রবার রাজ্যের সর্বত্র বর্ষা প্রবেশ করল

অবশেষে শুক্রবার রাজ্যের সর্বত্র বর্ষা প্রবেশ করল। কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের তরফে বিবৃতি দিয়ে এমনটাই জানানো হয়েছে। সেই সঙ্গে তারা জানিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে উত্তর ওড়িশা উপকূল সংলগ্ন এলাকায় একটি নিম্নচাপ তৈরি হয়েছে। তার জেরে আজ, শনিবার দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম ও দুই ২৪ পরগনার বিভিন্ন এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলিতে জারি হয়েছে হলুদ সতর্কতা। পাশাপাশি, উত্তরবঙ্গেও ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। 

দক্ষিণবঙ্গের যেসব অংশে বর্ষা প্রবেশ করতে বাকি ছিল, শুক্রবার সেসব এলাকায় ঢুকেছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। পূর্ব ভারতের ঝাড়খণ্ড এবং বিহারেও পুরো অংশে বর্ষা  প্রবেশ করেছে এদিন। কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর জানিয়েছে, রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা, হিমাচল প্রদেশ ও জম্মুর একাংশে বর্ষা এখনও প্রবেশ করেনি। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে উত্তর ওড়িশা উপকূল সংলগ্ন এলাকায় যে নিম্নচাপটি তৈরি হয়েছে, সেটি আগামী দু’দিনে উত্তর-পশ্চিম অভিমুখে অগ্রসর হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। নিম্নচাপের জেরেই আজ, শনিবার দক্ষিণ ও উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। রবিবার মুর্শিদাবাদ, নদীয়া, বীরভূম ও দুই ২৪ পরগনার বিভিন্ন এলাকায় ভারী      বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

No comments