Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া পঞ্চায়েত সমিতির গেটের সামনে বিয়ের গেট!

হলদিয়া পঞ্চায়েত সমিতির গেটের সামনে বিয়ের গেট!ভিতরেই রাম চাঁদ হল রয়েছে সেই হলটি বিভিন্ন অনুষ্ঠানে ভাড়া দেওয়া হয়। সূত্রে জানা যায় সেই হলের সামনে প্রথম গেট বন্ধ থাকার জন্য বিডিও অফিসে গেটে বিবাহের প্যান্ডেল সে ছবি সোশ্যাল মা…

 




হলদিয়া পঞ্চায়েত সমিতির গেটের সামনে বিয়ের গেট!

ভিতরেই রাম চাঁদ হল রয়েছে সেই হলটি বিভিন্ন অনুষ্ঠানে ভাড়া দেওয়া হয়। সূত্রে জানা যায় সেই হলের সামনে প্রথম গেট বন্ধ থাকার জন্য বিডিও অফিসে গেটে বিবাহের প্যান্ডেল সে ছবি সোশ্যাল মাধ্যমে ভাইরাল হয়ে যায়। শাশুড়ির নজরে আসতেই নড়েচড়ে বসে তৎক্ষণাৎ ডেকোরেটার কে ডেকে প্যান্ডেল সরিয়ে নেওয়া হয় বলে সূত্রে জানা যায়।


বিডিও অফিসের গেট ফুল, শোলা আর কাপড় দিয়ে সাজানো। তাতে ব্লক প্রশাসনিক ভবনের মূল বোর্ডটি প্রায় ঢাকা পড়ে গিয়েছে। ভিতর থেকে সানা‌ইয়ের সুর ভেসে আসছে। পরিপাটি পোশাকে পুরুষ ও মহিলারা দলবেঁধে অফিসে ঢুকছিলেন। শনিবার দুপুরে ব্রজলালচকে হলদিয়া বিডিও অফিসের ওই দৃশ্য দেখে অনেকেই ঘাবড়ে গিয়েছিলেন। পথচলতি মানুষজন দাঁড়িয়ে পড়েন। বিডিও অফিসের মধ্যে কীভাবে বিয়ের আসর বসল? অনে঩কেই ওই ছবি মোবাইল বন্দিও করলেন। সোশ্যাল মিডিয়ায় তা নিয়ে বিতর্ক হতেই প্রশাসনের নির্দেশে সাজানো গেট তড়িঘড়ি খুলে ফেলা হল। তবে, লগ্ন মেনে বসল বিয়ের আসর।

হলদিয়া বিডিও অফিস বিল্ডিংয়ের মধ্যেই রয়েছে রামচাঁদ হল রয়েছে। সেই হলঘর বিভিন্ন অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়া হয়। শনিবার একটি বিয়ে উপলক্ষ্যে ওই হলঘর ভাড়া নেওয়া হয়েছিল। সেই জন্যই অফিসের গেটে  লেগেছিল বিয়ে বাড়ির সাজের ছোঁয়া। গেটের মুখে ফুচকা, পকোড়ার স্টল। সেখানে আমন্ত্রিতদের লাইন লেগে গিয়েছিল। ফার্স্ট ফ্লোরে ভূমি দপ্তরের অফিস, বাথরুম এবং রামচাঁদ হলঘর। বিয়ের বাড়ি উপলক্ষ্যে গোটা বিল্ডিংটাই আমন্ত্রিতদের দখলে চলে যায়।

বিয়ে উপলক্ষ্যে হলঘর ভাড়া নিয়ে বাড়াবাড়ি হচ্ছে বলে খবর পায় প্রশাসন। বিশেষ করে গেট সাজানো, ভবনের বোর্ড ঢেকে পড়া প্রভৃতি ঘটনা জানার পর প্রশাসন সক্রিয় হয়। সাজানো গেট খুলে নেওয়ার নির্দেশ দেওয়া হয়। তড়িঘড়ি গেট খোলা হলেও বিয়ের অনুষ্ঠানের পর চারিদিকে নোংরা, আবর্জনায় ঢেকে যায়। অনেকেই বলছেন, বিডিও অফিসের মধ্যে থাকা অনুষ্ঠান হল এভাবে বিয়ের জন্য ভাড়া দেওয়া উচিত নয়। তাতে সাধারণ মানুষের কাছে ভুল বার্তা যাবে। বিডিও অফিসে গেটে বিয়ে বাড়ির অনুষ্ঠান উপলক্ষ্যে সাজিয়ে তোলা হলে প্রশ্ন উঠবেই।

হলদিয়ার বিডিও সৌরভ মাজি বলেন, আমাদের পঞ্চায়েত সমিতির একটি হলঘর আছে। সেটি অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়া হয়। কিন্তু, যাঁরা ভাড়া নিয়েছিলেন তাঁরা ভুল করে আমাদের অফিসের প্রবেশপথে বিয়েবাড়ির গেট বানিয়েছিলেন। অনুষ্ঠান হলে যাতায়াতের জন্য আলাদা প্রবেশপথ আছে। সেটা ওঁরা বুঝতে পারেননি। খবর পেয়ে আমি সেখানে যাই। বিষয়টি বুঝিয়ে বলার পর তাঁরা গেট খুলে নেন। তারপর অনুষ্ঠান হলে যাতায়াতের প্রবেশপথে আর নতুন করে গেট করেননি। ভুল বোঝাবুঝির জেরে এটা হয়েছে।

No comments