Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পঠন চালু করার দাবিতে তমলুকে স্কুল পরিদর্শক অফিসে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ-ডেপুটেশন

পঠন চালু করার দাবিতে তমলুকে স্কুল পরিদর্শক অফিসে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ-ডেপুটেশন
        অবিলম্বে সরকারি স্কুল খুলে দ্রুত পঠন-পাঠন চালু, একাদশ শ্রেনীর পাঠ্যপুস্তক দ্রুত সরবরাহ ও উচ্চ মাধ্যমিকে সেমিস্টার সিস্টেম বাতিল সহ চার দফা দ…

 


পঠন চালু করার দাবিতে তমলুকে স্কুল পরিদর্শক অফিসে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ-ডেপুটেশন


        অবিলম্বে সরকারি স্কুল খুলে দ্রুত পঠন-পাঠন চালু, একাদশ শ্রেনীর পাঠ্যপুস্তক দ্রুত সরবরাহ ও উচ্চ মাধ্যমিকে সেমিস্টার সিস্টেম বাতিল সহ চার দফা দাবিতে আজ ছাত্র সংগঠন AIDSO'র পূর্ব মেদিনীপুর উত্তর সাংগঠনিক জেলার পক্ষ থেকে তমলুক হাসপাতাল মোড়ে জমায়েত হয়ে ছাত্র-ছাত্রীরা সুসজ্জিত মিছিল করে স্কুল পরিদর্শক অফিসে বিক্ষোভ ডেপুটেশনের কর্মসূচীতে সামিল হন। পরে পরিদর্শকের নিকট স্মারকলিপি দেন ছাত্র-ছাত্রীরা। 

            AIDSO' র পূর্ব মেদিনীপুর উত্তর সাংগঠনিক জেলার কনভেনর নিরুপমা বক্সী বলেন, "তীব্র তাপপ্রবাহের কারণ দেখিয়ে ২২ শে ‌এপ্রিল থেকে রাজ্য সরকার অনির্দিষ্টকাল পর্যন্ত স্কুল ছুটি ঘোষণা করে এবং তার পরবর্তীতে নির্বাচন ও নির্বাচনের জন্য আধা সামরিক বাহিনীর স্কুলে থাকাকে কেন্দ্র করে স্কুলের পঠন-পাঠন চালু করার প্রক্রিয়া আরও পিছিয়ে যায়। নির্বাচন প্রক্রিয়া শেষ হওয়ার সাথে সাথেই যেখানে অতি দ্রুত স্কুল খুলে পঠন-পাঠন চালুর দরকার ছিল,সেখানে সরকার উদাসীনভাবেই আরো অনেকগুলি শিক্ষা দিবসকে নষ্ট করে ১০ ই জুন স্কুল খোলার বিজ্ঞপ্তি জারি করেছে"। 

          সংগঠনের অভিযোগ,জাতীয় শিক্ষানীতি ২০২০ এর মধ্য দিয়ে একাদশ-দ্বাদশ শ্রেণীতে সেমিস্টার চালু হওয়ার দরুন অল্প সময়ে সিলেবাস শেষ করিয়ে সঠিক সময়ে পরীক্ষা নেওয়ার বিষয়টি ব্যাহত হবে এবং শিক্ষার্থীদের যথার্থ জ্ঞানার্জনের প্রক্রিয়া বাধাপ্রাপ্তের সাথে সাথে তারা মানসিক ভাবে ক্ষতিগ্রস্থ হবে। এ ছাড়াও এখনো পর্যন্ত একাদশ শ্রেনির ক্লাস শুরু হয়নি, এমনকি উচ্চশিক্ষা সংসদ এখনও পর্যন্ত একাদশ শ্রেণীর নতুন সিলেবাস অনুযায়ী পাঠ্যবই সরবরাহ করতে পারেনি৷ এরই মধ্যে গত ৩০ মে এক নোটিশ জারি করে শিক্ষা সংসদ জানিয়েছে, একাদশ শ্রেণীতে বাংলা ও ইংরেজি সহ  প্রথম ও দ্বিতীয় ভাষার বই এখনো প্রস্তুত হয়নি। তাই পর্ষদের ওয়েবসাইট থেকে ছাত্র-শিক্ষকরা ডাউনলোড করতে পারবে এবং সেখান থেকেই ছাত্রছাত্রীরা পড়াশোনা করবে। এই চূড়ান্ত শিক্ষাস্বার্থ বিরোধী ও ছাত্রস্বার্থ বিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধেও ছাত্র-ছাত্রীরা ক্ষোভ প্রকাশ করে।

              জেলা স্কুল পরিদর্শক শুভাশীষ মিত্র স্মারকলিপি গ্রহন করেন। ডেপুটেশনের প্রতিনিধি দলে ছিলেন-নিরুপমা বক্সী, সুদর্শন মান্না,ঋতম দিন্ডা প্রমুখ।

            নিরুপমা বক্সী বলেন,ছাত্র-ছাত্রীদের দাবী না মানা হলে আগামী দিনে আরোও বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

No comments