Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া সরকারি মহাবিদ্যালয়ের এনএসএস এবং এন সি সি ছাত্রছাত্রীদের উদ্যোগে পরিবেশ দিবস উদযাপন

হলদিয়া সরকারি মহাবিদ্যালয়ের এনএসএস এবং এন সি সি ছাত্রছাত্রীদের উদ্যোগে পরিবেশ দিবস উদযাপনহলদিয়ায় পরিবেশ সুরক্ষার বার্তা দিতে মাঠে নামলেন হলদিয়া সরকারি মহাবিদ্যালয়ের এনএসএস এবং এন সি সি ছাত্রছাত্রীরা । বুধবার ৫১ তম বিশ্ব পরি…

 


হলদিয়া সরকারি মহাবিদ্যালয়ের এনএসএস এবং এন সি সি ছাত্রছাত্রীদের উদ্যোগে পরিবেশ দিবস উদযাপন

হলদিয়ায় পরিবেশ সুরক্ষার বার্তা দিতে মাঠে নামলেন হলদিয়া সরকারি মহাবিদ্যালয়ের এনএসএস এবং এন সি সি ছাত্রছাত্রীরা । বুধবার ৫১ তম বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে স্থানীয় এলাকায় বাসিন্দাদের পরিবেশ সম্পর্কে পাঠদান করেন তারা । সেই সঙ্গে ছাত্রছাত্রীরা চারা গাছ রোপন করেছেন স্থানীয় এলাকায় । সেইসঙ্গে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের হলদিয়া রিফাইনারি এবং হলদিয়া রামকৃষ্ণ সারদা মিশন আশ্রমের সহযোগিতায় এদিন কলেজ চত্বরে ফলের চারা গাছ রোপন করা হয় । উপস্থিত ছিলেন হলদিয়া রিফাইনারির ম্যানেজার জয়দেব দত্ত, রামকৃষ্ণ সারদা মিশন আশ্রমের সাধারণ সম্পাদক স্বামী বিবেকাত্মানন্দ মহারাজ, হলদিয়া গভর্নমেন্ট কলেজ অধ্যক্ষ পীযূষ কান্তি ত্রিপাঠি, এনএসএসের দায়িত্বপ্রাপ্ত অধ্যাপিকা মৌতান রায়, অধ্যাপক নিজামুদ্দিন আহমেদ, ইংরেজি সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান শুচিস্মিতা মিত্র প্রমুখ । পরিবেশ সচেতনতায় হলদিয়া সরকারি মহাবিদ্যালয়ের ছাত্রছাত্রীরা উৎসাহী । আগামী দিনে পরিবেশ সুরক্ষার বিভিন্ন কর্মসূচি তারা গ্রহণ করেছেন বলে জানিয়েছেন কলেজ অধ্যক্ষ । বিভিন্ন ফেলে দেওয়া বর্জ্য পদার্থ ব্যবহার করে কিভাবে হাতের কাজ করা যায়, পরিবেশ সুরক্ষার জন্য আমাদের কি কি করণীয় সেই সমস্ত বিষয়ে এদিন সেমিনার হয়েছে কলেজে । তবে পরিবেশ সুরক্ষার কুইজ প্রতিযোগিতায় ছাত্রছাত্রীদের বিপুল উৎসাহ দেখা গিয়েছে । প্রকৃতি ও পরিবেশ নির্ভর বিভিন্ন প্রশ্নে উত্তর দিয়ে ছাত্রছাত্রীরা বুদ্ধিমত্তার উৎকর্ষতা প্রমাণ করেছেন । 

       হলদিয়া রিফাইনারির উদ্যোগে এদিন হলদিয়া টাউনশিপ এবং রিফাইনারি ভেতরে বিশ্ব পরিবেশ দিবসের বিভিন্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে । অনুষ্ঠানের সূচনা করেছেন সংস্থার এক্সিকিউটিভ ডিরেক্টর, তথা প্লান্ট হেড অতনু সান্যাল । প্রকৃতি পরিবেশ এবং বাস্তুতন্ত্রের ভারসাম্য বজায় রাখার ক্ষেত্রে সবুজায়ন করা খুব জরুরি প্রয়োজন বলে তিনি জানিয়েছেন ।  রিফাইনারির তরফে প্লাস্টিকের‌ বোতল ক্রাসিং মেশিন উদ্বোধন করাও হয়েছে । হলদিয়া পেট্রোকেমিক্যালসের উদ্যোগেও চারাগাছ রোপন এবং চারাগাছ বিতরণ কর্মসূচির মাধ্যমে এদিন বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়েছে ।

No comments