Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সাংবাদিকতা এবং চলচ্চিত্র জগতে একটি চিরস্থায়ী ছাপ রেখে চলে গেলেন রামোজি রাও

সাংবাদিকতা এবং চলচ্চিত্র জগতে একটি চিরস্থায়ী ছাপ রেখে চলে গেলেন রামোজি রাও
বিশ্বের বৃহত্তম সিনেমা সেট রামোজি ফিল্ম সিটি এবং ইটিভি নেটওয়ার্কের প্রতিষ্ঠাতা রামোজি রাও।তিনি ছিলেন একজন দূরদর্শীসম্পন্ন ব্যক্তিত্ব, যিনি ভারতীয় গণমাধ্য…

 


সাংবাদিকতা এবং চলচ্চিত্র জগতে একটি চিরস্থায়ী ছাপ রেখে চলে গেলেন রামোজি রাও


বিশ্বের বৃহত্তম সিনেমা সেট রামোজি ফিল্ম সিটি এবং ইটিভি নেটওয়ার্কের প্রতিষ্ঠাতা রামোজি রাও।তিনি ছিলেন একজন দূরদর্শীসম্পন্ন ব্যক্তিত্ব, যিনি ভারতীয় গণমাধ্যমে বিপ্লব ঘটিয়েছিলেন। 

তার সমৃদ্ধ অবদান সাংবাদিকতা এবং চলচ্চিত্র জগতে একটি চিরস্থায়ী ছাপ রেখে গিয়েছে।রামোজি রাওয়ের তেলুগু এবং সমস্ত আঞ্চলিক সাংস্কৃতিক সম্পর্কের নিশান বয়ে নিয়ে গিয়েছেন। 

একাধারে রামোজি রাও ছিলেন খ্যাতনামা ভারতীয় চলচ্চিত্র প্রযোজক এবং প্রযোজনা সংস্থা উষাকিরণ মুভিজের প্রধান।তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন ।চারটি ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছেন ।দক্ষিণ, পাঁচটি নন্দী পুরস্কার এবং তেলুগু চলচ্চিত্রে তার অবদানের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ২০১৬ সালে সাংবাদিকতা, সাহিত্য ও শিক্ষায় তিনি ভারতের দ্বিতীয় সর্বোচ্চ অসামরিক সম্মাননা পদ্মবিভূষণ সম্মানে ভূষিত হন।


রামোজী রাও ১৯৩৬ সালের‌ ১৬ই নভেম্বর তারিখে বর্তমান ভারতের অন্ধ্রপ্রদেশের অন্তর্গত কৃষ্ণা জেলার পেদাপারুপুড়িতে এক কৃষক পরিবারে জন্মগ্রহণ করেন। একজন সাধারণ মানুষ থেকে'মিডিয়া ব্যারন'' রামোজি রাও হওয়া জীবনের গল্পটি অনেকেই হয়তো প্রেরণা দেবে।

শনিবার (৮ জুন) ভোরে ভারতের হায়দ্রাবাদের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গুণী এই ব্যক্তির মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৭ বছর। 

হাসপাতালে ভর্তির বেশ কয়েকদিন আগে থেকেই একাধিক স্বাস্থ্য সমস্যায় ভুগছিলেন রামোজি। তাঁর মৃত্যুতে

শোকপ্রকাশ করেছেন  প্রধানমন্ত্রী মোদীও । 


No comments