Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আসন্ন লোকসভা নির্বাচনের আগেই শ্রমিকদের মন জয় করে নিলেন ভারতীয় মজদুর সংঘ

(অনশনে আন্দোলনগত শ্রমিকদের- ফাইলচিত্র)
আসন্ন লোকসভা নির্বাচনের আগেই শ্রমিকদের মন জয় করে নিলেন ভারতীয় মজদুর সংঘদীর্ঘ কয়েক মাস আগে টাটা স্টিল কারখানার ২১ জন শ্রমিককে কাজ থেকে বাদ  দিয়েছিলেন। সূত্রে জানা যায় ২৪×৭ সিকিউরিটি এজেন্…

 


(অনশনে আন্দোলনগত শ্রমিকদের- ফাইলচিত্র)


আসন্ন লোকসভা নির্বাচনের আগেই শ্রমিকদের মন জয় করে নিলেন ভারতীয় মজদুর সংঘ

দীর্ঘ কয়েক মাস আগে টাটা স্টিল কারখানার ২১ জন শ্রমিককে কাজ থেকে বাদ  দিয়েছিলেন। সূত্রে জানা যায় ২৪×৭ সিকিউরিটি এজেন্সি তারা কাজ করতেন। তাদের চুক্তি অনুযায়ী ২০২৪  ফেব্রুয়ারিতে তাদের মেয়াদ শেষ হয়েছে। ১লা মার্চ থেকে তাদের কোন কাজ ছিল না তাই শ্রমিকরা দিশেহারা হয়ে গিয়েছিলেন। দীর্ঘ কয়েক বছর কাজ করার পর তারা কর্মচ্যুত কিভাবে তাদের সংসার চলবে। সে নিয়েই তারা গেটের সামনে ধর্ণা দিয়েছিলেন। তাদের  সঙ্গে আন্দোলনে শামিল হয়েছিলেন ভারতীয় মজদুর সংঘ। ভারতীয় মজদুর সংঘ জেলা সভাপতি সম্পাদক সহ রাজ্য সভাপতি প্রদীপ বিজলী নেতৃত্বে বিভিন্ন কর্মসূচি এবং লাগাতার অনশন বসেছিলেন ২১ জন শ্রমিক।

 অবশেষে দীর্ঘ কয়েক মাস আন্দোলনের ফলশ্রুতি হিসেবে আসন্ন অষ্টাদশ লোকসভা নির্বাচনের আগেই সেই সকল শ্রমিকদের কাজে পুনঃ বহাল  জন্য সম্মতি দিলেন টাটা স্টিল কারখানা। বিএমএস রাজ্য সভাপতি প্রদীপ বিজলী বললেন যে সকল শ্রমিকদের কাজে যুক্ত করানোর জন্য টাটা স্টিল কারখানার আধিকারিক এবং সংশ্লিষ্ট অফিসারদের ধন্যবাদ জ্ঞাপন করলেন। বিএমএস জেলা সম্পাদক চন্দন প্রামাণিক বলেন দীর্ঘ আন্দোলনের ফলশ্রুতি হিসেবে আমাদের জয় লাভ হয়েছে। ২১ জন শ্রমিকদের কাজে পুনর্বহাল করেছেন টাটা স্টিল কারখানা। তবে ১৭ জন শ্রমিক এই কারখানায় কাজ করবেন বাকি কয়েকজন শ্রমিক অন্যত্র তারা কাজে চলে গেছেন। নির্বাচনের আগে অথবা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হলদিয়ার প্রবেশ করার আগেই প্রথম পর্যায়ে জয়লাভ করে নিলেন শ্রমিকদের মন ভারতীয় জনতা পার্টি অন্তর্গত বিএমএস ভারতীয় মজদুর সংঘ।

No comments