Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ঘূর্ণিঝড় রিমাল চোখ রাঙাচ্ছে!শুক্রবার অতিগভীর নিম্নচাপ।দক্ষিণবঙ্গে আজ কালবৈশাখী তান্ডব

ঘূর্ণিঝড় রিমাল চোখ রাঙাচ্ছে!শুক্রবার অতিগভীর নিম্নচাপ।দক্ষিণবঙ্গে আজ কালবৈশাখী তান্ডব

আবহাওয়ার বিরাট পরিবর্তন।ঘূর্ণিঝড় রিমাল চোখ রাঙাচ্ছে!শুক্রবার অতিগভীর নিম্নচাপ।দক্ষিণবঙ্গে আজ কালবৈশাখী তান্ডব।শুক্রবার অতিগভীর হবে নিম্নচাপ; …

 



ঘূর্ণিঝড় রিমাল চোখ রাঙাচ্ছে!শুক্রবার অতিগভীর নিম্নচাপ।দক্ষিণবঙ্গে আজ কালবৈশাখী তান্ডব



আবহাওয়ার বিরাট পরিবর্তন।

ঘূর্ণিঝড় রিমাল চোখ রাঙাচ্ছে!শুক্রবার অতিগভীর নিম্নচাপ।দক্ষিণবঙ্গে আজ কালবৈশাখী তান্ডব।

শুক্রবার অতিগভীর হবে নিম্নচাপ; চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় রিমাল, আজ ঝড়বৃষ্টিতে তোলপাড় হবে দক্ষিণবঙ্গ

 শুক্রবার নিম্নচাপ অতিগভীর হলে তা ঘূর্ণিঝড় রিমালে পরিণত হতে পারে। আর সেই ঝড়ের অভিমুখ হতে পারে উত্তরপূর্ব দিকে। ফলে তোলপাড় হতে পারে সুন্দরবন সহ রাজ্যের একাংশ।

আগামী ২৪ ঘন্টায় দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা। শুক্রবারের মধ্যে এই নিম্নচাপ অতি গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। নিম্নচাপ থেকে গভীর নিম্নচাপ হয়ে ঘূর্ণিঝড়( রিমেল) হলে তার অভিমুখ হবে উত্তর পূর্ব দিক। এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর।

আজ সকাল থেকেই গরম, অস্বস্তি। আর বেলা বাড়লে সেই অস্বস্তি একেবারে চরম পর্যায়ে। দুপুর থেকেই ঝড় বৃষ্টির শুরু। ঝড় আর বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা। থাকবে বজ্রপাতের আশঙ্কা। শনি ও রবিবার ভারী বৃষ্টির সতর্কতা উপকূলে। শুক্রবার থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা। আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ৪০ কিলোমিটার পর্যন্ত গতিবেগে দমকা ঝোড়ো বাতাস বইবে। থাকবে বজ্রপাতের সতর্কতা।  শনিবার থেকে ভারী বৃষ্টির সতর্কতা পূর্ব মেদিনীপুর, উত্তর ওদক্ষিণ ২৪ পরগনা উপকূলের দুই জেলায়। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ সহ ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড় বাতাস বইবে।

উত্তরবঙ্গে আজ ঝড় বৃষ্টি বাড়বে মালদা ও দিনাজপুরে। উত্তরবঙ্গে ঝড় বৃষ্টি চলবে বুধবার পর্যন্ত। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে গরম ও অস্বস্তি চরমে। পরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো বাতাস বইবে মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়।  বৃহষ্পতিবার শুধুমাত্র মালদা ও দিনাজপুরে ঝড় বৃষ্টির সম্ভাবনা বাকি জেলায় ঝড়-বৃষ্টি নেই বললেই চলে।

No comments