Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অভাবি দিনমজুরি মায়ের মেধাবী ছাত্রী রাজশ্রী উচ্চমাধ্যমিকে চমকে দিল

অভাবি দিনমজুরি মায়ের মেধাবী ছাত্রী রাজশ্রী উচ্চমাধ্যমিকে চমকে দিলখুব অভাবী পরিবারের মেয়ে হলদিয়ার বরদা হরিণ ভাষা গ্রামের রাজশ্রী দোলাই এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৪১৯ নম্বর পেয়ে সকলকে চমকে দিল। বাবা ছোটবেলায় মা মেয়েকে ছেড়ে…

 



অভাবি দিনমজুরি মায়ের মেধাবী ছাত্রী রাজশ্রী উচ্চমাধ্যমিকে চমকে দিল

খুব অভাবী পরিবারের মেয়ে হলদিয়ার বরদা হরিণ ভাষা গ্রামের রাজশ্রী দোলাই এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৪১৯ নম্বর পেয়ে সকলকে চমকে দিল। 

বাবা ছোটবেলায় মা মেয়েকে ছেড়ে দিয়ে পালিয়ে যায়। সারা বছর  মা  বাসন্তী দোলাই দিনমজুরি কাজ করে।  অনেক সময় কাজ থাকে না। মা অন্যের অন্যের বাড়িতে কাজ করে কখনো একশ দিনের কাজ করে কোনরকম দুমুঠো খাওয়ার জোটে। পড়াশুনোর জন্য বইপত্র যা কিছুই স্কুলের দিদিমনিরাই তাকে সাহায্য করেছে। টিউশন নিতে পারেনি অনেক শিক্ষক-শিক্ষিকা তাকে বিনা পয়সায় টিউশান পড়িয়েছে। নিজের থেকে পড়াশোনা জেদ করে উচ্চমাধ্যমিক পরীক্ষায়  অন্যান্য ছাত্রীদের চমকে দিয়েছে।

 মা বাসন্তীর  যখন অপরের বাড়িতে কাজ করতে যেতেন। তখন নিজে রান্না করে স্কুলে যেত। চাষের সময় মা এর সঙ্গে জমিতে চাষের কাজে দিন মজুর ও করতে যেত। 

 তারই মধ্যে খুবই কষ্টের মাধ্যমে হলদিয়ার বরোদা হরিণ ভাষা নিবেদিতা বালিকা শিক্ষা নিকেতনে উচ্চ মাধ্যমিক দিয়ে  সাফল্য লাভ করল রাজশ্রী।

আগামী দিনে কি সে পড়তে পারবে ? সূত্রে জানা যায় স্কুলের শিক্ষিকাগণ তার পাশে থাকবে বলে জানা গিয়েছে। ওই বিদ্যালয়ে অন্যান্য ছাত্র-ছাত্রীদের পড়াশুনোর সাফল্য এলেও এই গরীব দিনমজুর মায়ের মেধাবী ছাত্রী রাজশ্রী আগামী দিনে সে উচ্চ শিক্ষা নিয়ে সমাজে প্রতিষ্ঠিত হতে পারবে সেটাই এখন দেখার।

 

No comments