Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আত্মনির্ভর ভারত গড়ার লক্ষ্যে শ্রমিক সম্মেলন

আত্মনির্ভর ভারত গড়ার লক্ষ্যে শ্রমিক সম্মেলন পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া বিধানসভার অন্তর্গত টাউনশিপ বিবি ঘোষ অডিটোরিয়ামে আত্মনির্ভর ভারত গড়ার লক্ষ্য নিয়ে পূর্ব মেদিনীপুর জেলা বিএমএস এবং জনজাগরণ সমিতি হলদিয়া বিধানসভা কমিটির …

 



আত্মনির্ভর ভারত গড়ার লক্ষ্যে শ্রমিক সম্মেলন

 পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া বিধানসভার অন্তর্গত টাউনশিপ বিবি ঘোষ অডিটোরিয়ামে আত্মনির্ভর ভারত গড়ার লক্ষ্য নিয়ে পূর্ব মেদিনীপুর জেলা বিএমএস এবং জনজাগরণ সমিতি হলদিয়া বিধানসভা কমিটির উদ্যোগে শ্রমিক সম্মেলন অনুষ্ঠিত হয়। বর্তমানে শ্রমিকরা দিশেহারা হয়ে রাজ্য ছেড়ে ভিন রাজ্যে পাড়ি দিচ্ছেন কর্মসংস্থানের জন্য। রাজ্যের শিল্পের মন্দা দেখা দিয়েছে কিন্তু যে সকল শ্রমিকরা পরিযায়ী শ্রমিক হিসেবে অন্য রাজ্যে যাচ্ছেন তাদের সুরক্ষিত কি রয়েছে? রাজ্য সরকার তাদের সুরক্ষিত না করায় সমস্যায় পড়ছে এই সকল পরিযায়ী শ্রমিকরা ।এমনই অভিযোগ উঠে এলো শ্রমিক সম্মেলন মঞ্চ থেকে। আত্মনির্ভর ভারত গড়ার লক্ষ্য নিয়ে কেন্দ্রে দামোদর মোদিজীর নেতৃত্বে যে সরকার চলছে সেই সরকার হাতকে মজবুত করতে শিল্প শহর হলদিয়া তমলুক লোকসভা কেন্দ্রে ভারতীয় জনতা পার্টি বিজেপি প্রার্থী প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এ সমর্থন করার আহ্বান জানালেন সম্মেলন মঞ্চ থেকে। সম্মেলন মঞ্চে উপস্থিত ছিলেন ভারত সেবাশ্রম সংঘ মহিষাদল স্বামীজি গৌতম মহারাজ উপস্থিত ছিলেন ভারতীয় মজদুর সংঘ রাজ্য সম্পাদক--+এবং বিএমএস রাজ্য সভাপতি প্রদীপ বিজলী। হলদিয়া বন্দর ডিজিটাল অনলাইনে জানালেন প্রদীপ বিজলী প্রায় পাঁচ শতাধিক শ্রমিক আজ এই সম্মেলনে উপস্থিত ছিলেন। হলদিয়া শিল্পাঞ্চল এলাকায় বিভিন্ন কারখানা শ্রমিকদের বর্তমান সরকার কাজ থেকে বাদ দেওয়ার হুমকি দিচ্ছে তাদের পক্ষে যদি ভোট না দেয়। তাই তিনি সকল শ্রমিকদের আস্বস্ত করলেন, আপনার ভোট আপনার অধিকার। কারোর প্রলোভনে পা না দিয়ে আপনার ভোট আপনি দিন। হলদিয়া শিল্পাঞ্চল এলাকা বিএমএস শ্রমিকদের স্বার্থে রয়েছেন তাদের পাশে থেকে আন্দোলন করার কর্মসূচি নিয়েছেন।

 বিএমএস এর পক্ষ থেকে দীর্ঘ প্রায় কয়েক মাস ধরে আন্দোলন শিল্প এলাকার বিভিন্ন কারখানায় চলছিল। আন্দোলনের ফলশ্রুতি হিসেবে বিভিন্ন কারখানায় শ্রমিকদের স্বার্থ পূরণ করতে পেরেছে ।

হলদিয়া স্টাটা স্টিল কারখানার প্রায় একুশ জন শ্রমিক গত ফেব্রুয়ারি মাস থেকে তারা কাজ হারিয়েছিলেন সেই ২১ জন শ্রমিকদের পাশে দাঁড়িয়ে ছিলেন বিএম এস রাজ্য সভাপতি প্রদীপ বিজলী সহ পূর্ব মেদিনীপুর জেলা বিএমএস জেলা কমিটি। তাদের আন্দোলনের ফলশ্রুতি হিসেবে টাটা স্টিল কারখানার কর্তৃপক্ষ সেই সকল শ্রমিকদের কাজে পুনঃ বহাল করার অনুমতি দিয়েছেন। তবে ২১ জন শ্রমিক ছিলেন তার মধ্যে ১৭ জন পুনরায় কর্ম করবেন কর্মের সঙ্গে যুক্ত হবেন বাকি কয়েকজন অন্যত্র চলে গেছেন বলে সুত্রের খবর।  ভারতীয় মজদুর সংঘ পূর্ব মেদিনীপুর জেলা কমিটির সম্পাদক চন্দন প্রামাণিক বলেন আমরা শ্রমিকদের পাশে ছিলাম আছি আগামী দিনে থাকব।  আত্মনির্ভর ভারত গড়ে  তোলা লক্ষ্যে মোদিজীর হাতকে শক্ত করে আমাদের তমলুক লোকসভা কেন্দ্রের যিনি প্রার্থী রয়েছেন পদ্মফুল চিহ্নে ভোট দেওয়ার আহ্বান জানালেন।


No comments