Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মজয়ন্তী উদযাপন করল বিশ্বভারতী কর্তৃপক্ষ

রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মজয়ন্তী উদযাপন করল বিশ্বভারতী কর্তৃপক্ষযথাচিত মর্যাদায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মজয়ন্তী উদযাপন করল বিশ্বভারতী কর্তৃপক্ষ। উপাসনা, গান কবিতা ও নৃত্যানুষ্ঠানের মাধ্যমে গুরুদেবকে স্মরণ করল…

 



রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মজয়ন্তী উদযাপন করল বিশ্বভারতী কর্তৃপক্ষ

যথাচিত মর্যাদায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মজয়ন্তী উদযাপন করল বিশ্বভারতী কর্তৃপক্ষ। উপাসনা, গান কবিতা ও নৃত্যানুষ্ঠানের মাধ্যমে গুরুদেবকে স্মরণ করল তাঁরই প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা। শান্তিনিকেতন ‌ওয়ার্ল্ড হেরিটেজ সাইটের স্বীকৃতির পর এ বছরই গুরুদেবের জন্মজয়ন্তী উদযাপনে মেতেছিল বিশ্বভারতী। ঐতিহ্য, রীতি ও পরম্পরা মেনে রবীন্দ্র ভাবধারায় বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেছিল‌ বিশ্বভারতী।‌ মূলত পাঠভবন, শিক্ষাসত্র, সঙ্গীতভবন ও পল্লি সংগঠন বিভাগের মিউজিক ইউনিটের পড়ুয়ারা এদিন বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে গুরুদেবকে স্মরণ করেন।

বুধবার ভোর পাঁচটায় শান্তিনিকেতনের গৌরপ্রাঙ্গণে বৈতালিকের মধ্য দিয়ে গুরুদেবের জন্মাৎসব উদযাপন শুরু হয়। সেখানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য সঞ্জয় কুমার মল্লিক সহ বিভিন্ন বিভাগের অধ্যাপক ও পড়ুয়ারা।

No comments