Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তৎকাল রিভিউ-স্ক্রুটিনির প্রথম পর্যায়ের ফল বেরতেই মেধা তালিকায় নতুন করে ঢুকলেন ১২ জন

তৎকাল রিভিউ-স্ক্রুটিনির প্রথম পর্যায়ের ফল বেরতেই মেধা তালিকায় নতুন করে ঢুকলেন ১২ জনউচ্চ মাধ্যমিকের তৎকাল রিভিউ-স্ক্রুটিনির প্রথম পর্যায়ের ফল বেরতেই মেধা তালিকায় নতুন করে ঢুকলেন ১২ জন। ফলে প্রথম দশে স্থান পাওয়া ছাত্রছাত্রীর সংখ্যা…

 



তৎকাল রিভিউ-স্ক্রুটিনির প্রথম পর্যায়ের ফল বেরতেই মেধা তালিকায় নতুন করে ঢুকলেন ১২ জন

উচ্চ মাধ্যমিকের তৎকাল রিভিউ-স্ক্রুটিনির প্রথম পর্যায়ের ফল বেরতেই মেধা তালিকায় নতুন করে ঢুকলেন ১২ জন। ফলে প্রথম দশে স্থান পাওয়া ছাত্রছাত্রীর সংখ্যা আপাতত পৌঁছল ৭০-এ। নতুন অন্তর্ভুক্তি ছাড়াও মেধা তালিকায় আগে থেকে থাকা তিনজনের র‌্যাঙ্কে উন্নতি হয়েছে। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য জানিয়েছেন, এর পরে আরও প্রায় ৭০০ জনের ফল প্রকাশিত হবে। স্রেফ তৎকাল রিভিউ-স্ক্রুটিনিতেই র‌্যাঙ্কে এত হেরফের হওয়ায় বিভিন্ন মহলের চোখ কপালে উঠেছে। অনেকেই প্রশ্ন তুলছেন, সাধারণ পদ্ধতির রিভিউ-স্ক্রুটিনির পরে সংখ্যাটা আরও বেড়ে যাবে না তো! সংসদের দেওয়া তথ্য অনুযায়ী, রিভিউ-স্ক্রুটিনি মিলিয়ে ২০২৪ জন আবেদনকারীর ফল প্রকাশিত হয়েছে। বিষয়ভিত্তিক আবেদন ছিল ২২ হাজার ৮৩৬ পেপারে। তার মধ্যে ২২ হাজার ১৩৮টি পেপারের ফল প্রকাশিত হয়েছে। নম্বর পরিবর্তন হয়েছে (বেড়েছে) ৫ হাজার ৪৫৯টি পেপারে। 

প্রসঙ্গত, ভিন রাজ্যে উচ্চশিক্ষার জন্য যেতে ইচ্ছুক ছাত্রছাত্রীদের জন্য বেশি ফি নিয়ে এই তৎকাল রিভিউ-স্ক্রুটিনির ব্যবস্থা এবছরই চালু করেছিল সংসদ। তবে, কার্যক্ষেত্রে দেখা যাচ্ছে, সাধারণ পদ্ধতির রিভিউ-স্ক্রুটিনিতে যে আবেদন থাকে, তার অর্ধেকই তৎকাল পদ্ধতিতে জমা পড়ে গিয়েছে। দেখা যাচ্ছে, শুধুমাত্র নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনেরই চারজন ছাত্র নতুন করে ঢুকেছেন মেধা তালিকায়। যাঁদের র‌্যাঙ্কে উন্নতি হয়েছে, তাঁরা হলেন অঙ্কিত পাল (পঞ্চম থেকে তৃতীয়, বাঁকুড়ার কেন্দুয়াডিহি হাইস্কুল), অভ্রকিশোর ভট্টাচার্য (ষষ্ঠ থেকে পঞ্চম, হুগলি কলেজিয়েট স্কুল) এবং বৃষ্টি পাল (নবম থেকে সপ্তম, হুগলির চুঁচুড়া বালিকা বাণীমন্দির)।

No comments