Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

Chief Minister Mamata is coming to Haldia:১৬ই মে হলদিয়ায় আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মুখ্যমন্ত্রী সভা করার জায়গা ঘুরে দেখলেন তৃণমূল জেলার নেতৃত্বআসছেন বিরোধী দলনেতার শহরে। দলীয় প্রার্থীর সমর্থনে হেঁটে প্রচার সারবেন। কিন্তু তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এবারও নির্বাচনী কর্মসূচি থাকছে না বির…





মুখ্যমন্ত্রী সভা করার জায়গা ঘুরে দেখলেন তৃণমূল জেলার নেতৃত্ব

আসছেন বিরোধী দলনেতার শহরে। দলীয় প্রার্থীর সমর্থনে হেঁটে প্রচার সারবেন। কিন্তু তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এবারও নির্বাচনী কর্মসূচি থাকছে না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কাছে হেরে যাওয়া বিধানসভা এলাকা নন্দীগ্রামে। তাঁর বদলে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সেখানে কর্মসূচি করবেন। আপাতত তৃণমূলের এই দুই শীর্ষ নেতৃত্বের কর্মসূচির জন্য প্রস্তুতি শুরু হয়েছে।গত বিধানসভা নির্বাচনে মমতা নন্দীগ্রামে প্রার্থী হয়েছিলেন। সে সময় তিনি প্রচারে এসে জানান, ভবানীপুর তাঁর বড় বোন আর নন্দীগ্রাম মেজো বোন। তবে শুভেন্দুর হারার পরে গত তিন বছরে মমতা জেলা সফরে এলেও নন্দীগ্রামমুখো হননি। লোকসভা নির্বাচনেও সেই ধারা বজায় থাকায় প্রশ্নউঠছে, তিনি কি নন্দীগ্রাম 'এড়াচ্ছেন?' এবার আগামী ১৭ মে শুভেন্দুর নিজের এলাকা কাঁথিতে আসার কথা মুখ্যমন্ত্রীর। সে জন্য কাঁথি সাংগঠনিক জেলা কার্যালয়ে একটি প্রস্তুতি বৈঠক হয়। সকালে একই রকম একটি প্রস্তুতি বৈঠক হয়েছে চণ্ডীপুরে। কারণ, ১৭ মে চণ্ডীপুরেও জনসভা করবেন মমতা। এদিন চণ্ডীপুর, খেজুরি, ভগবানপুর এবং পটাশপুর বিধানসভার নেতৃত্বকে নিয়ে প্রথম বৈঠক হয়েছে। বিকেলে বৃষ্টি থামতে উত্তর এবং দক্ষিণ কাঁথি, রামনগর বিধানসভার নেতাদের নিয়ে আরেকটি বৈঠক হয়। দুটি বৈঠকেই কাঁথি সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি পীযূষকান্তি পন্ডা, তৃণমূলের নির্বাচনী পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী অখিল গিরি ছিলেন। তমলুকের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের সমর্থনে মহিষাদল সভা করেছেন মমতা। কাঁথিতে তিনি প্রথমআসছেন প্রচারে। কাঁথি শহরে মমতারওই পদযাত্রা ঘিরে উন্মাদনা তৈরি হয়েছে।

মমতার সভার দিন বড় কর্মসূচি নেই বিজেপির। তবে ১৮ মে খেজুরিতে বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারীর সমর্থনে রোড শো এবং সভা করার কথা মিঠুন চক্রবর্তীর। ২২ মে খেজুরির বোগা থেকে হেড়িয়া পর্যন্ত রোড শো রয়েছে শুভেন্দুর। বিকেলে হেঁড়িয়া থেকে ইটাবেড়িয়া হয়ে খাড় পর্যন্ত আরেকটি রোড শো রয়েছে তাঁর। এছাড়া কাঁথিতে সভা করার কথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। বিজেপির জেলা (কাঁথি) সভাপতি অরূপ দাস বলছেন, "১৭ মে বড় কোনও কর্মসূচি নেই। তবে তার পরে ঠাসা কর্মসূচি।"

অন্যদিকে, ২২ মে নন্দীগ্রামে অভিষেকের সভার প্রস্তুতি বৈঠক এ দিন হয়েছে নন্দীগ্রাম-১ ব্লকে। ওই দিন নন্দীগ্রামের বাইপাস সংলগ্ন এলাকায় অভিষেকের সভাটি হবে। নন্দীগ্রাম পার্শ্ববর্তী বিধানসভা খেজুরি, চণ্ডীপুর থেকেও তৃণমূল কর্মীরা আসবেন। নন্দীগ্রামের তৃণমূল নেতা শেখ সুফিয়ান বলেন, "অভিষেকের সভায় লক্ষাধিক জনসমাগম ঘটবে।” যদিও বিজেপির তমলুকে সাংগঠনিক জেলা সম্পাদক মেঘনাদ পালের পাল্টা দাবি, "অভিষেক যত বেশি আসবেন, বিজেপির ভোট তত বাড়বে।"আমি ১৬ই মে শিল্পশহর হলদিয়ায় আসতে চলছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা কেন্দ্রে দেবাংশু ভট্টাচার্যের সমর্থনে গত ২৫শে এপ্রিল মহিষাদল বিধানসভা অন্তর্গত মহিষাদল রাজ ময়দানে সভা করে গেছেন আবার ১৬ই মে শিল্পসহ হলদিয়া বাসুদেবপুর এইচএফসি মাঠে  সভা করতে আসবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এজন্য আজ হলদিয়া বাসুদেবপুর ক্ষুদিরাম মেলা প্রাঙ্গণ মাঠ ঘুরে দেখলেন তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি অসিত বন্দ্যোপাধ্যায় ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রাক্তন মন্ত্রী তৃণমূল নেতৃত্ব ডঃ সৌমেন মহাপাত্র উপস্থিত ছিলেন হলদিয়া তৃণমূল কংগ্রেস ব্লক সভাপতি মিলন মন্ডল তমলুক সাংগঠনিক জেলা যুব সভাপতি আজগর আলি পল্টু, প্রমূখ। মুখ্যমন্ত্রী এই সভাকে ঘিরে কটাক্ষ করেছেন ভারতীয় মজদুর সংঘ রাজ্য সভাপতি প্রদীপ বিজলী তিনি হলদিয়া বন্দর ডিজিটাল অনলাইনে তিনি বলেন একসময় বড় বোন মেজ বোন বলে চিৎকার করেছিলেন একুশে বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নন্দীগ্রামকে এড়িয়ে বারে বারে তিনি জেলা সফরে আসছেন।সভা করে যাচ্ছেন বিভিন্ন জায়গায়, ভয় পেয়েছে নন্দীগ্রামে ঢুকতে? শিল্প শহরের মানুষ তাদের সিওডি থেকে শুরু করে বিভিন্ন সমস্যা রয়েছে। পৌর নির্বাচন না করায় হলদিয়ার উন্নয়ন স্তব্ধ করেছে। মানুষ এই নির্বাচনে তার যথাযথ জবাব দিয়ে দেবে। যতই মুখ্যমন্ত্রী সভা করুক না কেন । ৪ ঠা জুন রেজাল্টের দেখতে পাবে তৃণমূলের রেজাল্ট ভাড়ে মা ভবানী হবে।

No comments