Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া বিধানসভা এলাকায় শাসক বিরোধী দলের প্রার্থীদের প্রচার জোর কদমে

হলদিয়া বিধানসভা এলাকায়  শাসক বিরোধী দলের প্রার্থীদের প্রচার জোর কদমে
পূর্ব মেদিনীপুর তমলুক লোকসভা কেন্দ্রে হলদিয়া বিধানসভা এলাকায় সিপিআইএম, এবং ভারতীয় জনতা পার্টি এবং তৃণমূল কংগ্রেস তিন প্রার্থীর প্রচার সকাল থেকে জোরকদমে চলল।…

 


হলদিয়া বিধানসভা এলাকায়  শাসক বিরোধী দলের প্রার্থীদের প্রচার জোর কদমে


পূর্ব মেদিনীপুর তমলুক লোকসভা কেন্দ্রে হলদিয়া বিধানসভা এলাকায় সিপিআইএম, এবং ভারতীয় জনতা পার্টি এবং তৃণমূল কংগ্রেস তিন প্রার্থীর প্রচার সকাল থেকে জোরকদমে চলল। ভারতীয় জনতা পার্টি তমলুক লোকসভা কেন্দ্রের প্রার্থী প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এলাকা প্রচারক করলেন এবং দুপুরে জগন্নাথ মন্দিরে দলীয় সমর্থকদের নিয়ে ভোগ প্রসাদ গ্রহণ করেন।

 তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাংশু ভট্টাচার্য হলদিয়া পৌর এলাকার এক নম্বর দু নম্বর এবং ৪ নম্বর ওয়ার্ডে দলীয় কর্মীদের নিয়ে প্রচার করেন এবং দুই নম্বর ওয়ার্ডে দলীয় কার্যালয় ফিতা কেটে উদ্বোধন করলেন।

 সিপিএম প্রার্থী সায়ন ব্যানার্জি দলীয় কর্মী-সমর্থকদের নিয়ে এলাকায় প্রচার করেন এবং সন্ধ্যায় চৈতন্যপুর বাজারে প্রকাশ্য সমাবেশে যোগদান করেন। নির্বাচনে আর মাত্র ১১ দিন বাকি এই কয়েকটি দিন সাধারণ ভোটারদের কাছে দলের বার্তা পৌঁছে দেবার জন্য দলীয় কর্মীদের নিয়ে রাজনৈতিক দলে প্রার্থীরা এখন আদাজল খেয়ে লেগে পড়েছে। তবে তমলুক লোকসভা কেন্দ্রে বিপ্লবীদের জন্মস্থান। ক্ষুদিরাম বসু, অজয় মুখার্জি, সতীশ চন্দ্র সামন্ত তাদের নেতৃত্বে এই তমলুক অবিভক্ত স্বাধীনতার আগেই তাম্রলিপ্ত সরকার প্রতিষ্ঠিত হয়েছিল । সেই তমলুকের মাটি কোনভাবে কেউ ছাড়তে নারাজ। স্বাধীনতা সময় থেকেই একটানা কংগ্রেস পরবর্তীকালে সিপিআইএমে এবং মাঝে জাতীয় কংগ্রেস এবং পরবর্তীকালে তৃণমূল কংগ্রেস প্রার্থী জয় লাভ করেন। কিন্তু পরবর্তী বিজেপিতে যোগদান তৃণমূল কংগ্রেসের জয়ী প্রাথী। তমলুকের কেন্দ্র পুনরুদ্ধার করার জন্য মরিয়া হয়ে লেগেছে।উভয় রাজনৈতিক দল। সিপিআই মনোনীত প্রার্থী  কংগ্রেস সমর্থীত সায়ন ব্যানার্জি ৩৪ বছর ক্ষমতায় থাকা বামফ্রন্ট সরকারকে নন্দীগ্রাম কাণ্ডে পরিপ্রেক্ষিতে সরকার হারাতে হয়েছে। তারই সাথে তমলুক লোকসভা কেন্দ্র তৃণমূল কংগ্রেসের হাতে চলে যায় সেই তমলুক লোকসভা কেন্দ্র পুনরুদ্ধার করার জন্য হাইকোর্টের আইনজীবী ব্যানার্জি তমলুক, হলদিয়া, মহিষাদল , নন্দীগ্রাম সর্বত্র দলের প্রচার করছেন। হারিয়ে যাওয়া কেন্দ্র পুনরুদ্ধারের জন্য জাতীয় কংগ্রেসের সমর্থন নিয়ে নির্বাচনে দাঁড়িয়েছেন শাওন ব্যানার্জি। ভারতীয় জনতা পার্টি বিজেপি এই কেন্দ্রে বিরোধী দলনেতা শুভেন্দুর ভাই দিব্যেন্দু অধিকারী জয় লাভ করেছিলেন বর্তমানে তিনি বিজেপিতে যোগদান সেই তমলুককে বিজেপি নিজেদের দখলে যাতে থাকে সেজন্য প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রচার কাজ শুরু করেছেন। এই লোকসভা কেন্দ্রে মোট  ৯ জন প্রার্থী রয়েছেন।

আর মাত্র ১১ দিন বাকি ভারতীয় জনতা পার্টি বিজেপির প্রার্থী হয়ে কোন হেভি ওয়েট বড় সমাবেশ হয়নি হলদিয়া শিল্পা শহরে। যদিও গত ১২ ই মে এসেছিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী ,অভিজিৎ গঙ্গোপাধ্যায় হয়ে মহিষাদল কোলাঘাট তমলুক এলাকায় প্রচার করেছেন। সিপিআইএম প্রার্থী সায়ন ব্যানার্জি হয়ে এখনো বড় কোনো হেভি ওয়েট নেতৃত্ব প্রচারে আসেননি তিনি নিজেই দলীয় কর্মীদের নিয়ে প্রচার করছেন।

কিন্তু শাসক দল তৃণমূল কংগ্রেস হয়ে সর্বভারতীয় নেতৃত্ব তমলুক লোকসভা বারে বারে আসছেন গত ১২ই এপ্রিল সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় এসেছিলেন হলদিয়াতে দলীয় কর্মীদের নিয়ে সভা করেছিলেন। গত ২৫শে এপ্রিল মহিষাদল বিধানসভা এলাকায় মহিষাদল রাজবাড়ী ময়দানে সভা করেছিলেন। আগামী ১৬ই মে পুনরায় হলদিয়াতে এইচএসসি মাঠে সমাবেশ করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শাসক দলের পক্ষ থেকে তমলুক লোকসভা কেন্দ্র তারা পাখির চোখ করে এবারে নির্বাচনে লড়তে চাইছে, আর শ্রমিক শ্রেণীর ভোট যেদিকেই যাবে সেদিকেই সেই রাজনৈতিক দলের প্রার্থী জয় লাভ করবে এটা ভেবে নিয়েই শ্রমিকদের সহানুভূতি পাওয়ার জন্যই শাসক দলের পক্ষ থেকে বারে বারে হলদিয়া মহিষাদল তথা তমলুক লোকসভা কেন্দ্রে প্রচার করলেও শাসক দল যেখান থেকে তাদের রাজ্যে ক্ষমতায় এলেন নন্দীগ্রাম। শাসক দলের স্লোগান ছিল তোমার নাম আমার নাম ভুলতে পারিনা নন্দীগ্রাম সেই নন্দীগ্রাম কে এড়িয়ে প্রচারে না গিয়েই রাজ্যের মুখ্যমন্ত্রী বারে বারে জেলা সফরে এসেছেন কিন্তু নন্দীগ্রামে তিনি আর যাননি। 

গত একুশে নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় বারে বারে বলেছিলেন বড় বোন যদি ভবানীপুর হয় তাহলে নন্দীগ্রাম মেজো বোন সেই বড় বোনকে নিয়েই থাকলেন, মেজ বোনের দিকে তাকালেন না। তাহলে কি নন্দীগ্রামকে বাদ দিয়েই তমলুক লোকসভা কেন্দ্রে জয়লাভ করবে চায় শাসক দল তৃণমূল? নন্দীগ্রাম  থেকে সিপিআই এম ৩৪ বছরের ক্ষমতাসীন হয়েছিলেন সেই নন্দীগ্রামকে হাতিয়ার করে এবার সিপিএম প্রার্থী সায়ন ব্যানার্জি বারে বারে সেই নন্দীগ্রামে গিয়ে প্রচার কাজ করছেন। আজ সকালে দেবাংশু ভট্টাচার্য যখন হলদিয়া পৌর এলাকায় প্রচার কাজ করছিলেন সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে প্রশ্নের উত্তর দিলেন বিরোধী দল বিজেপির হয়ে মিঠুন চক্রবর্তী প্রচারে এসেছিলেন কোলাঘাট এবং মহিষাদল বিধানসভার দাঙ্গা মোড়ে সেই পরিপ্রেক্ষিতে তিনি বললেন মিঠুন চক্রবর্তীর পরিবারই সকলেই দুর্নীতিগ্রস্ত। এই মন্তব্যে রাজনৈতিক মহলে গুঞ্জন শুরু হয়েছে। রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন মিঠুন চক্রবর্তী সেই মিঠুন চক্রবর্তীর নামে যখন অর্থ নেওয়ার অভিযোগ উঠেছিল তিনি সেই অর্থ  আদালতে জমা দিয়েছিলেন কিন্তু নির্বাচনের সময় যখন বিজেপি প্রার্থীর হয়ে প্রচারে আসছেন আর শাসক দলের প্রার্থী দেবাংশু ভট্টাচার্য তাকে কটাক্ষ করে বলছেন দুর্নীতিগ্রস্ত পরিবার। নিয়ে সাধারণ মানুষের মধ্যে গুঞ্জন শুরু হয়েছে।

No comments