কল ড্রপে বিরক্ত গ্রাহক, তথ্য নেবে ট্রাই
মোবাইলের ডেটা স্পিড এবং কল ড্রপ বা কথা বলতে গিয়ে বারবার ফোন কেটে যাওয়ার মতো সমস্যা বাড়ছে। তাতে তিতিবিরক্ত গ্রাহক। সেই সমস্যায় লাগাম পরাতে এবার বেস স্টেশন বা মোবাইল টাওয়ার সংক্রান্ত যাবত…
কল ড্রপে বিরক্ত গ্রাহক, তথ্য নেবে ট্রাই
মোবাইলের ডেটা স্পিড এবং কল ড্রপ বা কথা বলতে গিয়ে বারবার ফোন কেটে যাওয়ার মতো সমস্যা বাড়ছে। তাতে তিতিবিরক্ত গ্রাহক। সেই সমস্যায় লাগাম পরাতে এবার বেস স্টেশন বা মোবাইল টাওয়ার সংক্রান্ত যাবতীয় তথ্য জমা করতে হবে মোবাইল পরিষেবা সংস্থাগুলিকে। তাদের এমনই নির্দেশ দিল টেলিকম নিয়ন্ত্রক সংস্থা ট্রাই। তারা জানিয়েছে, কোন সংস্থা কোথায় কোথায় টাওয়ার বা বেস স্টেশন বসিয়েছে, সেসব তথ্য যেমন তাদের নির্দিষ্ট সময় অন্তর জানাতে হবে, তেমনই সেখানে ফোর জি বা ফাইভ জি’র মতো কোন প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে, জানাতে হবে তাও। কবে টাওয়ার বসানো হয়েছে বা সেখান থেকে কতটা তেজস্ক্রিয়তা ছড়াচ্ছে, সেই বিষয়েও তথ্য দেবে সংস্থাগুলি। সংশ্লিষ্ট মহলের দাবি, যেহেতু বেস স্টেশনগুলিই গ্রাহকদের পরিষেবায় সবচেয়ে বেশি কাজ করে, তাই সেই সংক্রান্ত তথ্য ট্রাইয়ের হাতে থাকলে, তা নিয়ন্ত্রণে সহায়ক হবে।
No comments