Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ কবে?

উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ কবে? 
WBCHSE HS Result Update 2024 – উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ কবে? জানুন আজকের এই প্রতিবদেনে।সদ্য শেষ হওয়া উচ্চমাধ্যমিক পরীক্ষার পর স্বস্তি পেলো ছাত্রছাত্রীরা। হয়তো ছাত্রছাত্রীদের মন থেকে প…

 


উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ কবে? 


WBCHSE HS Result Update 2024 – উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ কবে? জানুন আজকের এই প্রতিবদেনে।সদ্য শেষ হওয়া উচ্চমাধ্যমিক পরীক্ষার পর স্বস্তি পেলো ছাত্রছাত্রীরা। হয়তো ছাত্রছাত্রীদের মন থেকে পরীক্ষার চিন্তা দূর হলেও রয়েছে দুশ্চিন্তা। কবে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হবে এবং কিসের সাহায্যেই এই ফল প্রকাশ দেখা যাবে। পরীক্ষায় ভালো নাম্বার হবে কিনা এই সমস্ত দুশ্চিন্তা রয়েছেন সকল ছাত্রছাত্রীর মনেপরীক্ষার ফল প্রকাশের তারিখের অপেক্ষায় আছেন ছাত্রছাত্রীরা সহ অভিভাবকরা। সেই চিন্তা দূরীকরণ করতেই আজকের এই প্রতিবেদন। এই পরীক্ষার রেজাল্টের দুশ্চিন্তার মধ্যেই প্রকাশ্যে এলো উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের সম্ভাব্য তারিখ। আসুন আজকের এই প্রতিবেদন অধ্যায়ন করে সমস্ত তথ্য জেনে নিই।স্কুল জীবনের সবার শেষ পরীক্ষা উচ্চমাধ্যমিক পরীক্ষা। সকল ছাত্র ছাত্রীর স্বপ্ন থাকে স্কুল জীবনের সবার শেষ উচ্চমাধ্যমিকে পরীক্ষায় তাদের আরো ভালো প্রতিভার বিকাশ ঘটানোর। তাই উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট নিয়ে অপেক্ষায় রয়েছেন রাজ্যের সকল ছাত্রছাত্রী সহ ও অভিভাবক।


এই ২০২৪ সালের উচ্চমাধ্যমিক প্রার্থীদের পরীক্ষার ফল প্রকাশ নিয়ে কোনরকম বিজ্ঞপ্তি প্রকাশ করেননি উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। সম্ভাবনা (WBCHSE HS Result Update 2024) ছিল আগামী মে মাসের শেষ সপ্তাহের দিকে পরীক্ষার ফল প্রকাশিত হতে পারে। কিন্তু এরই মধ্যে লোকসভা ভোট ও তার রেজাল্টের জন্য হয়তো জুন মাসের প্রথম সপ্তাহের দিকে পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হতে পারে।


পরীক্ষার ফল প্রকাশের তারিখ জানার জন্য উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ সকল ছাত্রছাত্রীদের উচ্চমাধ্যমিক সংসদের অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে বলেছেন। এই সমস্ত তথ্য ছাড়া প্রার্থীদের জেনে রাখা প্রয়োজন ফল প্রকাশের দিন কিভাবে পরীক্ষার ফল দেখতে পাবেন।উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট কিভাবে চেক করবেন WBCHSE HS Result Update 2024

নিচের পদ্ধতিগুলি অবলম্বন করে যেকোন পরীক্ষার্থী হাতে থাকা মোবাইলের সাহায্যে দেখে নিতে পারবেন উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল।


১) উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের নিজের পরীক্ষার ফলাফল জানার জন্য wbresults.nic.in এই ওয়েবসাইটে যেতে হবে।


২) উপরের ওয়েবসাইটে যাওয়ার পর প্রার্থীদের Higher Secondary Result 2024 অপসনে ক্লিক করতে হবে।


৩) এই অপশনে ক্লিক করার পর প্রার্থীদের কাছে একটি পেজ সিন হবে যাতে পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন নাম্বার ও জন্ম তারিখ চাইবে।


৪) তারপর নির্দিষ্ট স্থানে রেজিস্ট্রেশন নাম্বার ও জন্মতারিখ সঠিকভাবে বসান ও সাবমিট বাটনে ক্লিক করুন। ক্লিক করার সাথে সাথে আপনার কাছে একটি পেজ সিন হবে এবং যাতে আপনার পরীক্ষার ফল প্রকাশে আসবে।


আবেদন প্রার্থীরা উপরিক্ত পদ্ধতিগুলি অনুসরণের মাধ্যমে খুব সহজে নিজেদের পরীক্ষার ফলাফল দেখতে পারবে। উপরের ওয়েবসাইটগুলি ছাড়াও www.wbresults.nic.in – www.exametc.com – www.indiaresults.com এই ওয়েবসাইট গুলির মাধ্যমেও পরীক্ষার রেজাল্ট দেখা যাবে।



*আরো নিত্য নতুন আপডেট খবর দেখতে

আমাদের whatsapp চ্যানেল সাবস্ক্রাইব করুন*

WhatsApp channel link - https://whatsapp.com/channel/0029VaCqqNUGk1FyEgWxaZ2r

No comments