Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দিন-দুপুরে সরকারি সম্পদ লুট

ভিডিও দেখতে ক্লিক করুন https://youtu.be/SI8kZLfPXIkদিন-দুপুরে সরকারি সম্পদ লুট
 পূর্ব মেদিনীপুর জেলার শিল্প তালুক হলদিয়া গড়ে উঠেছিল হলদিয়া হিন্দুস্তান ফার্টিলাইজার (এইচএফসি) অল্প দিনের মধ্যেই প্রোডাকশন শুরুর আগেই কারখানাটি বন্ধ…

 


ভিডিও দেখতে ক্লিক করুন 

https://youtu.be/SI8kZLfPXIk

দিন-দুপুরে সরকারি সম্পদ লুট


 পূর্ব মেদিনীপুর জেলার শিল্প তালুক হলদিয়া গড়ে উঠেছিল হলদিয়া হিন্দুস্তান ফার্টিলাইজার (এইচএফসি) অল্প দিনের মধ্যেই প্রোডাকশন শুরুর আগেই কারখানাটি বন্ধ হয়ে যায়। এ নিয়ে অনেক বিতর্ক রয়েছে। দীর্ঘদিন এই কারখানা পড়ে থাকে পরবর্তীকালে হলদিয়া বন্দরের জায়গা এই জায়গা হস্তান্তর করার আইনে প্রক্রিয়া শেষ হয়েছে খুব শীঘ্রই এইচএফসি তাদের এই জায়গা হলদিয়া বন্দরকে হ্যান্ডওভার করতে হবে। আর তার আগেই এইচএফসির ভিতরে যন্ত্রনাংশ থেকে বহু বড় বড় বৃক্ষ সেগুলো কেটে বিক্রি করে দিয়েছে। বর্তমানে কারখানার ভিতরে যে মাটি সেই মাটি বিক্রি হচ্ছে বলে অভিযোগ করলে ভারতীয় মজদুর সংঘ রাজ্য সভাপতি প্রদীপ বিজলী। হলদিয়া বন্দর ডিজিটাল অনলাইনে তিনি জানান সরকারি সম্পদ দিন দুপুরে এইচএফসি কর্তৃপক্ষ যারা দায়িত্বে রয়েছেন তারা এগুলির বিক্রি করে দিচ্ছেন ! কারণ খুব শীঘ্রই হলদিয়া বন্দরকে এই জায়গা হস্তান্তর করতে হবে। তার আগেই বড় বড় বৃক্ষ থেকে শুরু করেই যা যা জিনিস রয়েছে সবগুলোই বিক্রি করার পরিকল্পনা নিয়েছেন হিন্দুস্তান ফার্টিলাইজার( এইচএফসি)।

এইচএফসি জি এম শুভেন্দুশেখর গোস্বামী কে ফোন করা হলে তিনি বললেন মাটি বিক্রি হচ্ছে না ওখানে যে বিল্ডিং গুলি ছিল তার ডেপলিস্  গুলোকে বিক্রি করে দেওয়া হচ্ছে ।  তিনি বললেন সমতল করে হ্যান্ডওভার করার কথা, তাই ওর ভিতরে যে বিল্ডিং গুলি ছিল সেইগুলি ভেঙে বিল্ডিংয়ের ডেবলিশ গুলো ওরা নিয়ে যাচ্ছে। ওদেরকে এগুলো বিক্রি করা হয়েছে।(আকসারা এন্টারপ্রাইজ) একটি সংস্থাকে মাটি বিক্রির কথা তিনি উড়িয়ে দিলেন। সাধারণ মানুষ দাবি করছেন বললে তিনি বলেন যাদের দাবি করার তারা দাবী করছে কিন্তু কোন মাটি বিক্রি হচ্ছে না ডেবলিশ বিক্রি হচ্ছে। হলদিয়া বন্দর শ্যামাপ্রসাদ মুখার্জী পোর্ট জেনারেল ম্যানেজার প্রশাসক প্রবীণ কুমার দাস তিনি জানান এই ধরনের কথা আমাদের জানা নেই তবে খুব শীঘ্রই আমরা খোঁজখবর নিচ্ছি যাতে এই ধরনের ঘটনা না ঘটে তিনি নজর দেবেন। হলদিয়া হিন্দুস্তান ফার্টিলাইজার এর অবসরপ্রাপ্ত কর্মী উত্তম চক্রবর্তী বলেন দুঃখ লাগে হলদিয়া টাউনশিপ থার্টিন মোড়ের বিল্ডিং এর দরজা-জানলা ইটগুলি খুলে নিয়ে যাচ্ছে। এইচএফসি জি এম কে জানালে তিনি নীরব হয়ে রইলেন।

প্রদীপবাবুর দাবি প্রশাসন এখন নীরব যখনই আমরা বলতে যাই তখন বলছে এখন নির্বাচন চলছে। আর সেই সুযোগে এইচএফসি কর্তৃপক্ষ সহ তাদের কিছু লোকজনকে দিয়ে এইসব সরকারি সম্পদ দিন দুপুরের লুট করে নিয়ে যাওয়া হচ্ছে। তবে তিনি আরো জানান আমি বন্দর কর্তৃপক্ষে জানানোর ফলে বন্দর কর্তৃপক্ষ ওখানে সিকিউরিটি দিয়েছেন। তিনি দাবি করলেন এই জায়গা খুব শীঘ্রই বন্দর কর্তৃপক্ষকে হস্তান্তর করা হবে। তার আগে বড় বড় গাছ বিক্রি করে দেওয়া হয়েছে। আজকের বিশ্ব উষ্ণায়নের জন্য যে গরম সারা হলদিয়া জুড়ে গাছ লাগানোর বার্তা দেওয়া চলছে। সেখানে হলদিয়া (এইচএফসি )হিন্দুস্তান ফার্টিলাইজার বন্ধ কারখানার যারা কর্তৃপক্ষ রয়েছে গাছগুলি কেটে বিক্রি করে দিচ্ছেন। এর তীব্র প্রতিবাদ করছি অবিলম্বে বন্দর কর্তৃপক্ষ এবং লোকাল প্রশাসন যারা আছেন  তাদের দৃষ্টি আকর্ষণ করছি।



No comments