Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ছুটি ঘোষণা করল রাজ্য সরকার! খুশিতে সরকারি কর্মীরা

ছুটি ঘোষণা করল রাজ্য সরকার! খুশিতে সরকারি কর্মীরা
আজ পয়লা বৈশাখ । নতুন বছরের প্রথম দিনে আড্ডা, খাওয়া-দাওয়ায় মেতে উঠেছে গোটা রাজ্যবাসী। সারা বছর ধরেই নানা উৎসবে ছুটি দিয়ে থাকে রাজ্য সরকার। তবে এবার পয়লা বৈশাখ পড়েছে রবিবার। যেহেতু আ…

 





ছুটি ঘোষণা করল রাজ্য সরকার! খুশিতে সরকারি কর্মীরা


আজ পয়লা বৈশাখ । নতুন বছরের প্রথম দিনে আড্ডা, খাওয়া-দাওয়ায় মেতে উঠেছে গোটা রাজ্যবাসী। সারা বছর ধরেই নানা উৎসবে ছুটি দিয়ে থাকে রাজ্য সরকার। তবে এবার পয়লা বৈশাখ পড়েছে রবিবার। যেহেতু আজ এমনিতেই ছুটি তাই বাড়তি ছুটি হাতছাড়া হয়েছে সরকারি কর্মীদের। কর্মীদের মন খারাপ।অনেকেই ভাবছিলেন সোমবার অর্থাৎ আগামীকাল ছুটি ঘোষণা করতে পারে রাজ্য সরকার। যদিও তা হয়নি। রাজ্য কোনো বাড়তি ছুটি দেয়নি নববর্ষ উপলক্ষে। তবে তাতে মন খারাপ করার কারণ নেই! কারণ এই বছর নয়া ছুটির ঘোষণা করেছে রাজ্য সরকার। সেই ছুটি কোনো বছর দেওয়া হত না। এই প্রথম সেই দিন সরকারি ছুটি দেওয়া হচ্ছে।

জানিয়ে রাখি, এ বছর থেকে এক নয়া ছুটির দিন যুক্ত হয়েছে হলিডে লিস্টে । সরকারিভাবে ইতিমধ্যেই বিজ্ঞপ্তিও দেওয়া হয়েছে। আর সেটা হল রাম নবমীতে । সম্প্রতি রাম নবমী উপলক্ষ্যে ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। ছুটির বিজ্ঞপ্তি দিয়েছে মধ্য শিক্ষা পর্ষদও। আগামী ১৭ এপ্রিল বুধবার রাজ্যের সমস্ত স্কুল-কলেজ, অফিস-কাছারি বন্ধ থাকবে। তাই নববর্ষের ছুটি হাতছাড়া হলেও মন খারাপের আর জায়গা নেই।উল্লেখ্য, এর আগে কখনই রামনবমীতে ছুটি দিত না। এই প্রথম ছুটি দিয়েছে। গত ৯ ই মার্চ  এই বিষয়ে বিস্তারিত জানিয়ে নবান্নের  তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। গত কয়েক বছর ধরেই রাজ্যজুড়ে ঘটা করে রামনবমী পালন করা হয়। তবে এত দিন এই নিয়ে কোনো সরকারি ছুটি দেওয়া হত না। তবে এবার বিজ্ঞপ্তি জারি করে নবান্ন জানিয়েছে, আগামী ১৭ এপ্রিল রামনবমীর দিন জরুরি পরিষেবা বাদ দিয়ে রাজ্য সরকারি এবং সরকার পোষিত সমস্ত প্রতিষ্ঠান গুলিতে ছুটি থাকবে।সম্প্রতি এক বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, বিভাগীয় বিজ্ঞপ্তি নং 6112-F(P2) তারিখ ০৯/১১/২৩ এর ধারাবাহিকতায়, গভর্নর ১৭ এপ্রিল, ২০২৪ (বুধবার) “রাম নবমী” উপলক্ষে সরকারী ছুটির দিন ঘোষণা করা হচ্ছে। নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট অ্যাক্ট, ১৮৮১ এর ধারা ২৫ এর অধীনে রাজ্যে রামনবমীর ছুটি দেওয়া হয়েছে।



*আরো নিত্য নতুন আপডেট খবর দেখতে

আমাদের whatsapp চ্যানেল সাবস্ক্রাইব করুন*

WhatsApp channel link - https://whatsapp.com/channel/0029VaCqqNUGk1FyEgWxaZ2r

No comments