Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মায়ের স্মৃতির উদ্দেশ্যে খাদ্য বস্ত্র তুলে দিলেন মেয়ে ও জামাই

ভিডিও দেখতে ক্লিক করুন            https://youtu.be/wKV0xqHnemUমায়ের স্মৃতির উদ্দেশ্যে খাদ্য বস্ত্র তুলে দিলেন মেয়ে ও জামাইমা এবং বাবার দ্বারাই পৃথিবীর আলো দেখা এবং জীবনের প্রতিষ্ঠিত হওয়া সেই মা-বাবাকে ভুলে যায…

 

                 ভিডিও দেখতে ক্লিক করুন 

           https://youtu.be/wKV0xqHnemU

মায়ের স্মৃতির উদ্দেশ্যে খাদ্য বস্ত্র তুলে দিলেন মেয়ে ও জামাই

মা এবং বাবার দ্বারাই পৃথিবীর আলো দেখা এবং জীবনের প্রতিষ্ঠিত হওয়া সেই মা-বাবাকে ভুলে যায় না । তবে ইদানিংকালে ছেলেমেয়েরা বৃদ্ধ মা-বাবাকেই বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দেওয়ার প্রবণতা শুরু হয়েছে। যার দ্বারা পৃথিবীর এই আলো দেখল তাদেরকেই বর্তমান সমাজের  শিক্ষিত ছেলে মেয়েরা ভুলে যায়।

সেই আধুনিক যুগের ছেলে মেয়েদের চোখে আঙুল দিয়ে বোঝানোর জন্যই গত তিন বছর আগেই মাকে হারিয়েছিলেন তৃতীয় বছরে মায়ের স্মৃতির উদ্দেশ্যে এলাকার মানুষদের হাতে কিছু খাদ্য এবং বস্ত্র তুলে দিলেন। কোভিড কালে ২০২১ সালে ২৭ শে এপ্রিল প্রয়াত হয়েছিলেন বিমলা দোলাই। হলদিয়া বন্দর ডিজিটাল অনলাইনে জানালেন জামাতা নির্বাণ মুক্তি সাহু তিনি বলেন, সেই সময়ে শাশুড়ি মায়ের ক্রিয়া কর্ম মেয়ে লিলিমা সাহু কোভিদ পরিস্থিতি থাকায় ঠিকমতো মায়ের কাজকর্ম করতে পারেনি । আর সেজন্যই স্বর্গীয় (বিমলা দোলাই) মায়ের স্মৃতির উদ্দেশ্যে খাদ্য ও পোশাক তুলে দিলেন শতাধিক মানুষের হাতে। হলদিয়া পঞ্চায়েত সমিতির অন্তর্গত  বাড় সাউতানচক প্রাথমিক বিদ্যালয় এলাকার মানুষদের হাতে খাদ্য এবং বস্ত্র তুলে দিলেন মাতৃহারা হতভাগ্য কন্যা নীলিমা সাহু এবং জামাতা নির্বাণ মুক্তি সাহু ।

সূত্রে জানা যায় ২০২১ সালে ২৭ শে এপ্রিল স্বর্গীয় বিমলা  দেবী প্রয়াত হন সেই সময় কোভিদ চলছিল মেয়ে জামাই কর্মসূত্রে  বাইরে থাকতেন। মায়ের কাজকর্ম ঠিকমতো করতে পারেনি কোভিডের জন্য । যদিও কোভিড আমাদের ভয়ঙ্কর শিক্ষা দিয়ে গেছে, মরণ রোগ কোভিড আমাদের কাছে বহু আত্মীয় পরিজন বন্ধু বান্ধব কে কেড়ে নিয়েছে। মৃত্যুর পর তাদের মুখ দেখা বা পাশে যেতে দেয়নি। মৃত্যুকালের সৎ কাজ থেকেও দূরে থাকতে হয়েছে। সেই মারণ রোগ থেকে এখন অনেক কিছু শিক্ষা নিয়ে বর্তমান সময়ে মানুষ চলাফেরার চেষ্টা করছে। স্বর্গীয় বিমলা দোলাই তার এক পুত্র তিন কন্যা, পুত্র মায়ের মৃত্যুর আগেই পথ দুর্ঘটনায় প্রয়াত হয়েছিলেন। বর্তমানে তিন কন্যা । আজ ২৪ শে এপ্রিল বুধবার বিকাল চারটায় বাড়সাউতানচক সহ বেশ কয়েকটি জায়গায় মেয়ে এবং জামাতা দুজনে মিলে মায়ের স্মৃতির উদ্দেশ্যে এলাকার মানুষদের খাদ্য এবং বস্ত্র তুলে দিলেন।


No comments