Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিদ্যালয়ে চালু হলো ওয়াটার বেল

বিদ্যালয়ে চালু হলো ওয়াটার বেল               
প্রচন্ড গরমের হাত থেকে রক্ষা পেতে বিদ্যালয়ে এক অভিনব উদ্যোগ।  প্রত্যেক ক্লাস শেষের ঘন্টা বাজার সঙ্গে সঙ্গে সকল ছাত্র-ছাত্রীদের নিয়ম করে জল খেতে হবে। গ্ৰীষ্মের দাবদাহ থেকে রক্ষা পেত…

 



 বিদ্যালয়ে চালু হলো ওয়াটার বেল               


প্রচন্ড গরমের হাত থেকে রক্ষা পেতে বিদ্যালয়ে এক অভিনব উদ্যোগ।

  প্রত্যেক ক্লাস শেষের ঘন্টা বাজার সঙ্গে সঙ্গে সকল ছাত্র-ছাত্রীদের নিয়ম করে জল খেতে হবে। গ্ৰীষ্মের দাবদাহ থেকে রক্ষা পেতে ছোট ছেলেমেয়েদের সুস্থ রাখতে এই উদ্যোগ। পরীক্ষামূলক প্রথমেই অভ্যুদয়  হলদিয়া  মা সারদা শিক্ষা নিকেতন ১০০ জন ছাত্রছাত্রীকে জলের বোতল দিয়ে এই প্রকল্প স্কুলে প্রথম চালু করা হলো। সংস্থার সম্পাদক প্রণব বেরা হলদিয়া বন্দর  ডিজিটাল অনলাইনে জানান প্রচন্ড গরম পড়েছে তাই ছাত্র-ছাত্রীরা নিজে থেকে জল খেতে চায় না। তাই যারা স্কুলে আসবে তাদেরকে তিনটা সময় করে আমরা বিরতি রেখে প্রত্যেককেই জল খাওয়ানোর উদ্যোগী হয়েছি। এবং আগামী দিনে আরো কয়েকটি স্কুল যুক্ত এই অভ্যুদয়ের সঙ্গে সেই সকল স্কুলগুলিকে যুক্ত করে তাদেরকেও এই ধরনের প্রকল্পে আনা হবে তবে জানান।  মোট প্রায় ৩০০ জন ছাত্রছাত্রীকে জলের বোতল তুলে দেওয়া হবে এবং যারা নিয়মিত স্কুলে এসে তিনটে টাইমে জল খাওয়ানো হয় এবং স্কুলের পরে বাড়িতে গিয়েও যাতে জল খায় সেই বার্তা দিলেন স্কুলের শিক্ষিকা জয়শ্রী মান্না।

তিনি হলদিয়া বন্দর ডিজিটাল অনলাইনে জানান তাপপ্রবাহ চলায় পর্যাপ্ত জল খেতে পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। বিশেষ করে স্কুল-কলেজের পড়ুয়াদের জলের ঘাটতি থাকছে। কারণ তারা দীর্ঘক্ষণ স্কুল-কলেজে থাকছে। সেকারণেই স্কুলেই শিশুদের নিয়মিত জল খাওয়ার অভ্যাস গড়ে তুলতে এই উদ্যোগ। স্কুলের এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন অনেকে। প্রধান শিক্ষিকা জয়শ্রী মান্না। অভ্যুদয় সম্পাদক প্রণব বেরা  বলেন, শিশুদের শরীরে যাতে জলের ঘাটতি না থাকে সেজন্যই আমরা ওয়াটার বেল চালু করেছি। প্রতিটি শিশুই বোতল ধরে জল খাচ্ছে। এটা দেখে আমাদেরও ভালো লাগছে। নিজেরাই বেল বাজার সঙ্গে সঙ্গেই বোতল বের করে জল খাচ্ছে। পড়ুয়ারা নিয়মিত জল খাচ্ছে কি না স্কুলের শিক্ষক শিক্ষিকারা খোঁজ নিচ্ছেন। 


*আরো নিত্য নতুন আপডেট খবর দেখতে

আমাদের whatsapp চ্যানেল সাবস্ক্রাইব করুন*

WhatsApp channel link - https://whatsapp.com/channel/0029VaCqqNUGk1FyEgWxaZ2r

No comments