Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দ্বন্দ্ব ভুলে তমলুক লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে জেতাতে হবে

লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে জেতাতে হবে
ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/aD-gUSkIo2k
দ্বন্দ্ব ভুলে তমলুক লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে জেতাতে হবে
হলদিয়া এলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস সাধারণ সম্পাদক তৃণমূল ক…

 






লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে জেতাতে হবে


ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/aD-gUSkIo2k


দ্বন্দ্ব ভুলে তমলুক লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে জেতাতে হবে


হলদিয়া এলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস সাধারণ সম্পাদক তৃণমূল কংগ্রেস যুব সম্প্রদায়ের নয়নের মনি অভিষেক বন্দ্যোপাধ্যায়।


হলদিয়ার সব থেকে বড় নামি হোটেলে এসেই প্রথমে ভিআইপিতে বসে দলের বিধায়কদের নিয়ে এক প্রশস্ত সভা করে নির্দেশ দিয়ে দিলেন। তারপরেই কর্মীদের নির্দেশ দিলেন। নিজেদের মধ্যে সব দ্বন্দ্ব ভুলে তমলুক লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে জেতাতে হবে বলে তৃণমূল নেতাদের সাফ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার হলদিয়ায় একটি হোটেলে তমলুক লোকসভার অধীন সাতটি বিধানসভার নেতাদের নিয়ে বৈঠকে বসেছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। প্রার্থী পিছিয়ে থাকলে সেই এলাকার বিধায়ক থেকে দলের ব্লক সভাপতি, ওয়ার্ড সভাপতি এবং কাউন্সিলার কেউই রেহাই পাবেন না বলে সতর্ক করে দেন তিনি। লিড দিতে না পারলে পদ খোয়া যাবে। পরের বার ভোটে দাঁড়ানোর টিকিটও মিলবে না। এভাবেই এদিন নেতাদের কড়া বার্তা দেন অভিষেক। নিজেদের মধ্যে দ্বন্দ্ব ভুলে একযোগে লড়াই করতে হবে বলে দলের সেনাপতি এদিন পূর্ব মেদিনীপুরের নেতাদের নির্দেশ দিয়েছেন।

গত বিধানসভা ভোটে হলদিয়া থেকে বিজেপির লিড ছিল ১৫ হাজার। তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের প্রভাবে বিজেপি বিপুল মার্জিনে জয়ী হয়। লোকসভা ভোটে দলের সেই পুরনো রোগ যাতে আবারও ঘুরে ফিরে না আসে সেজন্য আটজন নেতাকে গোটা পুরসভার ওয়ার্ডের দায়িত্ব বণ্টন করে দিয়েছেন অভিষেক। হলদিয়ার দলের নেতা মিলন মণ্ডল, সুধাংশুশেখর মণ্ডল, আজিজুল রহমান, শেখ আসগর আলি, দেবপ্রসাদ মণ্ডল ও সাধন জানাদের মধ্যে ওয়ার্ড ভাগ করে দেওয়া হয়েছে। দায়িত্ব পাওয়া প্রত্যেককে নিজের ওয়ার্ড থেকে লিড এনে দেওয়ার অগ্নিপরীক্ষা দিতে হবে। 

তমলুক শহর ও শহিদ মাতঙ্গিনী ব্লকে সাংগঠনিক সমস্যা রয়েছে বলেও বৈঠকে অভিষেক জানান। কোথাও পঞ্চায়েত প্রধানের সঙ্গে অঞ্চল সভাপতি, আবার কোথাও ব্লক সভাপতির সঙ্গে পঞ্চায়েত সমিতির সভাপতির দ্বন্দ্ব রয়েছে বলে তিনি খোলাখুলি জানান। শহিদ মাতঙ্গিনী ব্লক তৃণমূল সভাপতি এদিন বৈঠকে জানিয়েছেন, লোকসভা ভোটকে পাখির চোখ করে তিনি সকলকে নিয়ে চলছেন। এমনকী প্রাক্তন পঞ্চায়েত সমিতির সহ সভাপতি বিভাস করের মতো নেতার সঙ্গেও তিনি হাত মিলিয়েছেন। তমলুক পুরসভাতেও নিজেদের মধ্যে সমস্যা দ্রুত মিটিয়ে একযোগে লড়াই করার নির্দেশ দেন অভিষেক।

এদিন অভিষেক নন্দীগ্রামে দলের নেতাদের মধ্যে বিরোধ মেটানোর কথাও বলেছেন। গত বিধানসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায়কে জেতাতে ব্যর্থ সেখানকার নেতারা। তারপর হলদি নদী দিয়ে অনেক জল গড়িয়ে গিয়েছে। দলের নেতাদের একাংশ অন্তর্ঘাতে যুক্ত ছিল বলে ভোট পরবর্তী ময়নাতদন্তের রিপোর্ট উঠে আসে। তারপর দলের মধ্যে সাংগঠনিক রদবদল ঘটিয়ে খোলনলচে বদলে ফেলা হয়। তারফলে কোন্দল আরও বাড়ে। যদিও লোকসভা ভোটকে সামনে রেখে নন্দীগ্রাম-১ ও ২ ব্লকে নিজেদের মধ্যে দ্বন্দ্ব অনেকটাই মিটেছে। এদিন নন্দীগ্রাম বিধানসভা এলাকার নেতারা একযোগে দাঁড়িয়ে দেবাংশু ভট্টাচার্যকে লিড এনে দেওয়ার প্রতিজ্ঞা করেন। 

অভিষেক বন্দ্যোপাধ্যায় হলদিয়ার ওই হোটেলে আসার পর প্রথমে তমলুক লোকসভার অধীন চার বিধায়কের সঙ্গে মুখোমুখি বৈঠক সেরে নেন। তমলুক, কোলাঘাট পূর্ব, মহিষাদল ও নন্দকুমারের বিধায়কদেরও তিনি সাফ জানান, ভোটে দলের প্রার্থী পিছিয়ে থাকলে কেউই রেহাই পাবেন না। ইঙ্গিত স্পষ্ট যে, ২০২৬ সালে টিকিট পাওয়া অনিশ্চত হয়ে যেতে পারে। দলীয় প্রার্থীকে লিড দিতে না পারলে পদ খোয়ানোর ঘোষণা করতেই হাততালি পড়ে। সামনে হলদিয়া পৌরসভা নির্বাচন সে বিষয়ে টিকিট পাওয়া নিয়েও ইঙ্গিত দিলেন অভিষেক।

No comments