Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

Haldia news: ২৬ তম বর্ষে নটরাজ ডান্স এন্ড কালচারাল একাডেমি ছন্দা জানার বাড়িতে শ্রীশ্রী মা বাসন্তী পূজা

ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/--iQmWBveJ8যে রাধে সে চুল বাঁধে...... জানা পরিবারে মহিলারাই এবারের বাসন্তী মায়ের পুজোয় মুখ্য ভূমিকায়!
২৬ তম বর্ষে নটরাজ ডান্স এন্ড কালচারাল একাডেমি অধ্যক্ষা ছন্দা জানার বাড়িতে  …

 



          ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/--iQmWBveJ8

যে রাধে সে চুল বাঁধে...... জানা পরিবারে মহিলারাই এবারের বাসন্তী মায়ের পুজোয় মুখ্য ভূমিকায়!


২৬ তম বর্ষে নটরাজ ডান্স এন্ড কালচারাল একাডেমি অধ্যক্ষা ছন্দা জানার বাড়িতে  শ্রীশ্রী মা বাসন্তী পূজাও মা সারদা মায়ের পুজোয় মেতে উঠলেন।


পূর্ব মেদিনীপুর জেলা হলদিয়া পৌরসভার অন্তর্গত চার নম্বর ওয়ার্ড হাজরা মোড় জানা পরিবারে নিজে বাড়িতেই পারিবারিক বাসন্তী পূজোয় মেতে  উঠলেন আত্মীয় পরিজন বন্ধু বান্ধব সহ গ্রামের বহু মানুষজন। সুস্থ সংস্কৃতি বজায় রেখে মায়ের গান, পালা কীর্তন সবই ছিল পুজোর আঙ্গিক। বহু দুঃস্থ মানুষদের আহার এবং তাদের হাতে নতুন বস্ত্র তুলে দেওয়া হয়েছে যদিও সারা বছর ধরে এই দান চলে। কিন্তু পুজোর বিশেষ দিনে যারা আসেন তাদের প্রত্যেককেই অন্ন এবং বস্ত্র দুটোই তুলে দেওয়া হয়। পারিবারিক পুজোতে  জেলার সাংবাদিকরা যেমন ছুটে আসেন, হলদিয়া শিল্পাঞ্চল এলাকায় কারখানার অনেক আধিকারিরাও ছুটে আসেন। কিন্তু এবারের পূজোতে বাধা হয়ে দাঁড়িয়েছে রাজনৈতিক নেতাদের উপস্থিতি।

নবমীর সন্ধ্যায় বহু মানুষকে আমন্ত্রণ করেছিলেন। নবমীর প্রসাদ খাওয়ার জন্য । বহু মানুষ এলেন তৃপ্তিভরে তারা প্রসাদ গ্রহণ করলেন চলল শিল্প শহরের শুরলাকন্ঠে বিভিন্ন গানের আড্ডা। কবি সাহিত্যিক সাংবাদিক আত্মীয় পরিজন গ্রামের আট থেকে আশি কে না ছিল এই পুজো মন্ডপে। পারিবারিক পুজো সকলের উপস্থিতি যেন ভরে উঠলো সার্বজনীন পুজোর চেহারা। নটরাজ ডান্স এন্ড কালচার একাডেমি অধ্যক্ষা ছন্দা জানা হলদিয়া বন্দর ডিজিটাল অনলাইনে জানালেন দীর্ঘ ২৬ বছর ধরে আমরা করে আসছি এই পূজা অর্চনা। যতদিন বাঁচবো আমরা এই পূজার চালিয়ে যাব। তবে আজকের সকালের উপস্থিতি খুব ভালো লাগছে। পরিবারের বড় বৌমা রেসিমী জানা বলেন বিশুদ্ধ মতে সমস্ত রকম নিয়ম মেনে আমাদের বাড়ির ভিতরেই পুজো চলছে।

 বহু মানুষজন এসছেন আমরা মায়ের কাছে প্রার্থনা করলাম সকলে ভালো থাকুক সুস্থ থাকুক আনন্দে থাকুক। পরিবারের ছোট বৌমা দেবাঙ্গনা জানা মায়ের সামনে বসে সকালের মঙ্গল কামনা প্রার্থনা করলেন এবং যারা আসছেন  তাদের অভ্যর্থনায় কোন  ত্রুটি না হয় সেদিন নজর রাখলেন। জানা পরিবারের কর্তা উৎপল জানা সকলকে অভ্যর্থনা করে মায়ের প্রসাদ যাতে সুষ্ঠুভাবে তৃপ্ত হয়ে সেবন করতে পারেন সেদিকেও নজর ছিল যথাযথ। শিল্প শহর হলদিয়া সার্বজনীন থেকে  পারিবারিক পুজো অনেক হয়। কিন্তু হাজরা মোড় নটরাজ ড্যান্স অ্যান্ড কালচারাল একাডেমি  জানা পরিবারের পারিবারিক পুজো আলাদা মাত্রা নেয়।




*আরো নিত্য নতুন আপডেট খবর দেখতে

আমাদের whatsapp চ্যানেল সাবস্ক্রাইব করুন*

WhatsApp channel link - https://whatsapp.com/channel/0029VaCqqNUGk1FyEgWxaZ2r


No comments