Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রেলওয়ে ডিএমইউ কোচ ফ্যাক্টরি যন্ত্রাংশ তুলে নেওয়া ক্ষোভ শ্রমিকদের

রেলওয়ে ডিএমইউ কোচ ফ্যাক্টরি যন্ত্রাংশ তুলে নেওয়া ক্ষোভ শ্রমিকদের

হলদিয়া হাতিবেড়িয়া রেলওয়ে  ডি এম ইউ কোচ ফ্যাক্টরি থেকে গাড়ি করে যন্ত্রাংশ তুলে নেওয়া বাধা দিল তৃণমূল কর্মী সমর্থকরা।  হলদিয়া হাতিবেড়িয়া রেল স্টেশনের কাছেই …




রেলওয়ে ডিএমইউ কোচ ফ্যাক্টরি যন্ত্রাংশ তুলে নেওয়া ক্ষোভ শ্রমিকদের


হলদিয়া হাতিবেড়িয়া রেলওয়ে  ডি এম ইউ কোচ ফ্যাক্টরি থেকে গাড়ি করে যন্ত্রাংশ তুলে নেওয়া বাধা দিল তৃণমূল কর্মী সমর্থকরা।  হলদিয়া হাতিবেড়িয়া রেল স্টেশনের কাছেই তৈরি হয়েছিল এই ফ্যাক্টরি। ডি এম ইউ কোচ থেকে বেশ কয়েকটি সুপার কোচ তৈরি হয়ে বেরিয়ে গেছে কিন্তু এখানে নতুন করে আর চলতি বাজেটে বরাদ্দ না পাওয়ার জন্য টিমটিম করে জ্বলছিল এই কারখানাটি। এই কারখানায়  বহু শ্রমিক রয়েছেন কিন্তু এই ধরনের যদি যন্ত্রাংশ উঠে চলে যায় তাহলে কারখানাটি বন্ধ হয়ে যাবে। রাজ্য কেন্দ্রীয় সরকারের উদাসীনতার জন্য শিল্পতালুকে হলদিয়ায় একটা কোন কারখানা হয়নি ২০১১ সালের পর থেকে। যেগুলো রয়েছে সেগুলোও রক্ষণাবেক্ষণের অভাবেই নষ্ট হয়ে যাচ্ছে। হলদিয়া রেলের কোচ তৈরি করার কারখানা তৈরি হয়েছিল সেই কারখানার যন্ত্রাংশ এখন তুলে নিয়ে যাওয়া হচ্ছে এই কারখানা টাও তাহলে বন্ধের মুখে। হলদিয়ার বহু শ্রমিক এখন পরিযায়ী শ্রমিক হিসেবে ভিন রাজ্যে কাজ করছেন। হলদিয়াতে উড়াল ইন্ডিয়া নামক একটি গাড়ি তৈরি কারখানা ও বন্ধের পথে প্রায় কয়েক বৎসর। সিল করে দিয়েছে হলদিয়া উন্নয়ন পর্ষদ। এখন আইনি জটিলতায় বন্ধ রয়েছে কারখানাটি। কয়েকশ শ্রমিক কাজ করতেন তারাও এখন বেকার। তারপরে আসন্ন লোকসভা নির্বাচন আর সেই প্রাক্কালে রেলের কোচ তৈরি করার ফ্যাক্টরি থেকে যন্ত্রাংশ তুলে নেওয়ায় ক্ষোভের সৃষ্টি হয়েছে এলাকার মানুষের। 
হলদিয়া পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান পূর্ব মেদিনীপুর জেলা তাম্রলিপ্ত সাংগঠনিক তৃণমূল কংগ্রেস প্রাক্তন সভাপতি দেবপ্রসাদ মন্ডল এসে এই যন্ত্রাংশ ভর্তি করা গাড়িটি আটকে দেয় শুরু হয় বচসা। বহু শ্রমিকরা এসে বিক্ষোভ দেখান।  দেবপ্রসাদ বাবুর বক্তব্য কাউকে না জানিয়েই এই ধরনের যন্ত্রাংশ সরিয়ে নেওয়া এই এলাকার ভূমিহীন মানুষ যারা কাজ করতেন তারা কোথায় যাবে? কেন্দ্র সরকারের এই উদাসীনতার জন্য এই কারখানাটি কোন বরাত পায়নি ।এই কারখানা থেকে বহু কোচ তৈরি হয়ে বেরিয়ে গেছে। সময়ের অনেক আগেই তাহলে কেন এই কোচ ফ্যাক্টরিটি চালু করা হবে না যদিও বিরোধী দল ভারতীয় জনতা পার্টি বিজেপি বিধায়ীকা তাপসী মন্ডলের কোন বক্তব্য পাওয়া যায়নি।



*আরো নিত্য নতুন আপডেট খবর দেখতে

আমাদের whatsapp চ্যানেল সাবস্ক্রাইব করুন*

WhatsApp channel link - https://whatsapp.com/channel/0029VaCqqNUGk1FyEgWxaZ2r

No comments