Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভোটের মরশুমকে ‘প্রাইম টাইম’ ধরে পূর্ব মেদিনীপুর জেলাজুড়ে সক্রিয় মদের অসাধু কারবারিরা

ভোটের মরশুমকে ‘প্রাইম টাইম’ ধরে পূর্ব মেদিনীপুর জেলাজুড়ে সক্রিয় মদের অসাধু কারবারিরালোকসভা ভোটের মরশুমকে ‘প্রাইম টাইম’ ধরে পূর্ব মেদিনীপুর জেলাজুড়ে সক্রিয় মদের অসাধু কারবারিরা। তমলুক থেকে পাঁশকুড়া, কাঁথি থেকে রামনগর সর্বত্র নাকা …

 


ভোটের মরশুমকে ‘প্রাইম টাইম’ ধরে পূর্ব মেদিনীপুর জেলাজুড়ে সক্রিয় মদের অসাধু কারবারিরা

লোকসভা ভোটের মরশুমকে ‘প্রাইম টাইম’ ধরে পূর্ব মেদিনীপুর জেলাজুড়ে সক্রিয় মদের অসাধু কারবারিরা। তমলুক থেকে পাঁশকুড়া, কাঁথি থেকে রামনগর সর্বত্র নাকা তল্লাশিতে চোলাই এবং বেআইনিভাবে মজুত মদ বাজেয়াপ্ত করা হচ্ছে। ধরা পড়ছে সরবরাহকারী ও বিক্রোতারা। গরমের মধ্যে ভোটপ্রচারে লোক টানতে অনেক জায়গায় মদের টোপ দেওয়া হচ্ছে বলে অভিযোগ। ভ্যাপসা গরমে ক্লান্তি আসছে। সেই ক্লান্তি দূর করতে সুরাপায়ীদের গলা ভেজানোর ব্যবস্থা রাখা হচ্ছে। তাতেই লাইসেন্সপ্রাপ্ত দোকানে ভিড় বাড়ছে। বাজার ধরতে নেমে পড়েছে অসাধু মদ কারবারিরাও। মূলত পশ্চিম মেদিনীপুর থেকে বেআইনি মদ ময়না ও পাঁশকুড়া হয়ে পূর্ব মেদিনীপুরে ঢুকছে। পাশাপাশি লাইসেন্সপ্রাপ্ত দোকান থেকে বিপুল পরিমাণ মদ কিনে কালোবাজারি করা হচ্ছে। আবগারি দপ্তর এবং পুলিসের নাকা চেকিংয়ে গত এক মাসে ১৫জন ধরা পড়েছে। উদ্ধার হয়েছে প্রচুর মদ।

পটাশপুর থানার খাড় এলাকায় এভাবে মদ মজুত করা হয়েছিল। আবগারি বিভাগের কাঁথি রেঞ্জের ফ্লাইং স্কোয়াড একজনকে গ্রেপ্তার করেছে। ২০লিটার বেআইনি মদ সহ একটি বাইক বাজেয়াপ্ত করা হয়েছে। পশ্চিম মেদিনীপুর থেকে ওই মদ আনা হচ্ছিল বলে জানিয়েছে আবগারি দপ্তর। এছাড়া পাঁশকুড়া থানার হাউর স্টেশন এলাকা থেকে ৮০লিটার মদ সহ দু’জনকে ধরেছে আবগারি দপ্তরের তমলুক সদর রেঞ্জের টিম। ওই মদও পশ্চিম মেদিনীপুর থেকে ঢুকছিল। এছাড়া ভগবানপুর থানার টোটানালায় ৭৮লিটার বিয়ার এবং ২৬লিটার বিদেশি মদ মজুত করা হচ্ছিল। খবর পেয়ে আবগারি দপ্তর হানা দিয়ে মদ বাজেয়াপ্ত করে। তবে কারবারি পলাতক।

পুলিসের পক্ষ থেকেও বেআইনি মদ পাচারের সময় ধরপাকড় করা হয়। রামনগর থানার পদুবাড় এলাকায় চোলাই সহ কমলোচন দে নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিস। তমলুক থানার কুরপাই গ্রাম থেকে একই অভিযোগে সূর্যকান্ত চৌধুরী নামে একজনকে পুলিস গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার নন্দীগ্রাম থানা এলাকা থেকে হলদিয়ার মহকুমা পুলিস অফিসারের নেতৃত্বে অভিযানে ২০০লিটার দেশি ও বিদেশি মদ বাজেয়াপ্ত করা হয়। একজনকে গ্রেপ্তার করা হয়েছে।উল্লেখ্য, নির্বাচন কমিশনের নির্দেশমতো আবগারি দপ্তর আগেই ভোটের মরশুমে মদ বিক্রি নিয়ে দোকানগুলিকে সতর্ক করেছে। কুপনের বিনিময়ে কোনওভাবে মদ বিক্রি করা যাবে না বলে নির্দেশ পাঠানো হয়েছে। তাছাড়া মদ বিক্রির পরিমাণেও লাগাম টানা হয়েছে। একজনকে ইচ্ছেমতো মদ বিক্রি করা যাবে না। সর্বাধিক বিক্রির ক্ষেত্রেও লাগাম টানা আছে। একজনকে একসঙ্গে বিদেশি মদ ৩৬লিটার এবং বাংলা মদ ১২লিটার বিক্রি করা যাবে। এর বেশি একজনকে এককালীন মদ বিক্রি করা যাবে না। কিন্তু, ভোটের মরশুমে চাহিদা বাড়তেই বেআইনিভাবে মদ স্টক করা চলছে। নির্ধারিত দামের বেশি টাকায় বিক্রি করে মুনাফা লুটছেন অসাধু কারবারিরা। এর বিরুদ্ধে আবগারি দপ্তর এবং পুলিসের সাঁড়াশি অভিযান চলছে। তাতে গত এক মাসে ১৫জন ধরা পড়েছে।আবগারি দপ্তরের সুপার মণীশ শর্মা বলেন, ভোটের সময় মদ স্টক করে বেশি দামে বিক্রির চেষ্টা হচ্ছে। আমাদের ফ্লাইং স্কোয়াড টিম বিভিন্ন জায়গায় বেআইনি মজুতের বিরুদ্ধে অভিযান চালিয়ে সাফল্য‌ পা঩চ্ছে।

No comments