Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বাংলার স্বার্থে তৃণমূলের মেগা চ্যালেঞ্জ বিজেপিকে

বাংলার স্বার্থে তৃণমূলের মেগা চ্যালেঞ্জ বিজেপিকে
 বাংলার স্বার্থে তৃণমূলের মেগা চ্যালেঞ্জ বিজেপিকে। আগামী পাঁচ বছরের জন্য রান্নার গ্যাস বিনামূল্যে দেওয়ার ঘোষণা যদি বিজেপি করে, তাহলে  তৃণমূল ৪২টি আসন থেকেই প্রার্থী প্রত্যাহার করে…

 


বাংলার স্বার্থে তৃণমূলের মেগা চ্যালেঞ্জ বিজেপিকে


 বাংলার স্বার্থে তৃণমূলের মেগা চ্যালেঞ্জ বিজেপিকে। আগামী পাঁচ বছরের জন্য রান্নার গ্যাস বিনামূল্যে দেওয়ার ঘোষণা যদি বিজেপি করে, তাহলে  তৃণমূল ৪২টি আসন থেকেই প্রার্থী প্রত্যাহার করে নেবে। শনিবার মথুরাপুর লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী বাপী হালদারের সমর্থনে কুলপির ঢোলার কর্মিসভার মঞ্চ থেকে এ ভাষাতেই গেরুয়া শিবিরের প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরই পাশাপাশি ইডির বাজেয়াপ্ত তিন হাজার কোটি টাকা জনগণকে ফিরিয়ে দেওয়ার যে প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দিয়েছেন, তা নিয়েও তীব্র আক্রমণ করেছেন। মাথাপিছু মাত্র ২১ টাকা বিলিয়ে বিজেপি ভোট কেনার ফাঁদ পেতেছে বলেও সাধারণ মানুষকে সতর্ক করেছেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড।  

এর আগে নানা সময়ে বিভিন্ন ইস্যুতে বিজেপির উদ্দেশ্যে চ্যালেঞ্জ ছুড়েছেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদককে। কিন্তু ভোটের প্রাক্কালে এক যোগে সব প্রার্থী প্রত্যাহারের চ্যালেঞ্জ এর আগে কোনও রাজনীতিবিদের মুখে শোনা গিয়েছে কি না, তা নিয়ে সংশয় রয়েছে। লক্ষ্মীর ভাণ্ডারের প্রসঙ্গে অভিষেক বলেন, বিজেপি এখন বলছে, ক্ষমতায় এলে এই প্রকল্পে ৩ হাজার টাকা করে দেবে। আমি বলছি, লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে ওদের ভাবতে হবে না। তার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় আছেন। আগামী পাঁছ বছর সাধারণ মানুষের জন্য গ্যাসের দাম বিনামূল্যে করে দেওয়ার বিজ্ঞপ্তি প্রকাশ করুক কেন্দ্র। যে যত খুশি গ্যাস ব্যবহার করবে, কিন্তু টাকা লাগবে না। এটা যদি ওরা ঘোষণা করে, তাহলে তৃণমূলের সব প্রার্থীকেই প্রত্যাহার করে নেওয়া হবে।  

এ রাজ্য, কেরল এবং তামিলনাড়ুতে ইডি’র বাজেয়াপ্ত করা টাকা বিলি নিয়ে মোদির আশ্বাস প্রসঙ্গে অভিষেক বলেন, প্রার্থীদের প্রধানমন্ত্রী আশ্বাস দিয়ে বলেছেন ৩০০০ কোটি টাকা মানুষকে ফিরিয়ে দেব, আপনারা প্রচার করুন। ১৪০ কোটির দেশে এই টাকা বণ্টন করলে মাথা পিছু ২১ টাকা দাঁড়ায়। তাঁর প্রশ্ন, তাহলে কি বিজেপি এই সামান্য টাকা দিয়ে পাঁচ বছরের ভোট কিনতে চাইছে? বিজেপির এই ফাঁদে পা না দেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। 

ডায়মন্ডহারবারে কোনও বিরোধী দলই এখনও প্রার্থী দিতে পারেনি। সেই বিষয়টিকে হাতিয়ার করে কেন্দ্রীয় এজেন্সিকেও নিশানা করেছেন অভিষেক। ইডি, সিবিআই, আয়কর দপ্তর এবং এনআইএ’কে বিজেপির তল্পিবাহক অ্যাখ্যা দিয়ে অভিষেক বলেন, মেঘের আড়াল থেকে নয়, সামনে এসে লড়াই করুক তারা। ইডি, সিবিআই, আয়কর দপ্তর এবং এনআইএ’র অধিকর্তাদের রাজনীতির ময়দানে এসে লড়াই করার আহ্বান জানিয়েছেন তিনি। এজেন্সির লোকজনকে ডায়মন্ডহারবারে প্রার্থী হওয়ারও চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন অভিষেক। তাঁর স্পষ্ট কথা, জনতার দরবারে বিচার হোক, দেখবেন মানুষ জবাব দিয়ে দেবে। 

এছাড়াও এদিনের সভায় মথুরাপুর কেন্দ্রে তিন লক্ষের ব্যবধানের টার্গেট বেঁধে দিলেন অভিষেক। প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, লক্ষ্য পূরণ হলে ডায়মন্ডহারবারের মতো মথুরাপুরের উন্নয়নও নিজের কাঁধে নিয়ে নেব। এদিনের সভাকেক ঘিরে ব্যাপক উন্মাদান চোখে পড়েছিল। মহিলা, পুরুষ উভয়েই দলে দলে যোগ দিয়েছিলেন সভায়। ঢোলার 

মাঠ ভোরে গিয়েছিল। ভিড় রাস্তায় নেমে আসে। 

No comments